Maruti Suzuki: মারুতির গাড়ির জন্য অপেক্ষায় 3.86 লক্ষ মানুষ, ওয়েটিং পিরিয়ড বেড়ে 8 মাস

Avatar

Published on:

Maruti suzuki pending bookings reach 3 86 lakh units

ভারতের যাত্রীবাহী গাড়ির বৃহত্তম নির্মাতা মারুতি সুজুকি (Maruti Suzuki)-র ঘরে বর্তমানে ৩,৮৬,০০০ বুকিং জমে রয়েছে। সম্প্রতি লঞ্চ হওয়া Jimny SUV-র ঝুলিতে সব অর্ডারও ওই পরিংখ্যানে যোগ করা হয়েছে। সংস্থা সূত্রে জানানো হয়েছে, Jimny SUV এখনও পর্যন্ত ৩১,০০০-এর বেশি অর্ডার পেয়েছে। ১২.৭৪ লক্ষ টাকা এক্স-শোরুম মূল্যে লঞ্চ হয়েছে গাড়িটি। এত বেশি বুকিং পাওয়ার কারণে চাবি হাতে পেতে ক্রেতাদের অন্তত ৭-৮ মাস অপেক্ষা করতে হবে।

Maruti Suzuki-র ৩.৮৬ লাখ বুকিং পেন্ডিং রয়েছে

মারুতি সুজুকির অপর দুই গাড়ি লেটেস্ট এসইউভি মডেল Brezza ও Grand Vitara-র জমে থাকা বুকিংয়ের পরিমাণ যথাক্রমে ৫৫,০০০ ইউনিট ও ৩৩,০০০ ইউনিট। আবার Fronx ক্রসওভার-এর ক্ষেত্রে এই সংখ্যাটি হল ২৮,০০০ ইউনিট। বর্তমানে গাড়িটির চাবি হাতে পেতে ৪ মাস পর্যন্ত অপেক্ষা করতে হচ্ছে ক্রেতাদের।

নতুন লঞ্চ মডেলগুলির কাঁধে ভর করে মারুতি সুজুকি নিজেদের মার্কেট শেয়ার ৫০ শতাংশ পর্যন্ত বাড়িয়ে নিতে পারবে বলে আশা করছে। এদিকে নন-এসইউভি সেগমেন্টে বর্তমানে ইন্দো-জাপানি সংস্থাটি ৬৫ শতাংশ মার্কেট নিজের করায়ত্তে রেখেছে। আবাহ এসইউভি বাজারে অংশীদারিত্ব ১০.২% থেকে বাড়িয়ে ২৫% করতে সফল হয়েছে মারুতি সুজুকি।

অন্যদিকে, সংস্থার বেস্ট-সেলিং মাল্টিপারপাস ভেহিকেল বা এমপিভি Ertiga-র জমে থাকা বুকিংয়ের পরিমাণ হল ৮৫,০০০ ইউনিট। আর গাড়িটির সিএনজি ভার্সনের বর্তমানে ওয়েটিং পিরিয়ড ৮ মাস। বিক্রি বাড়াতে মারুতি সুজুকি নিজেদের ফ্ল্যাগশিপ ভেহিকেলের সংখ্যা বাড়ানোতে মনোনিবেশ করেছে। আগামী ৫ জুলাই তারা লঞ্চ করছে লাক্সারি এমপিভি Invicto।

সঙ্গে থাকুন ➥