MG Comet EV: মারুতির থেকেও কম দাম, দেশের সবচেয়ে সস্তা বৈদ্যুতিক গাড়ি মিলছে লাখ টাকা ছাড়ে!

Avatar

Published on:

MG Comet EV Massive Price Cut India

বৈদ্যুতিক গাড়ির দাম আইসিই মডেলের থেকে বেশি – এই বদ্ধমূল ধারণা সম্পূর্ণ বদলে দিল ব্রিটেনের এমজি মোটর (MG Motor)। গতকালই সংস্থার ভারতীয় শাখা নিজেদের পোর্টফোলিও’র সমস্ত গাড়ির দাম কমানোর ঘোষণা করেছে। আর এতেই দেশের অটোমোবাইল শিল্পে শোরগোল পড়ে গিয়েছে। বদলেছে চিরাচরিত বিশ্বাস। এমজি মোটরের সবচেয়ে সাশ্রয়ী ইভি মডেল MG Comet EV, এখন Maruti Suzuki-র অন্যতম বেস্ট-সেলিং মডেল WagonR-এর টপ-ভ্যারিয়েন্টের থেকেও সস্তা হয়েছে। সত্যিই তাজ্জব করার মতই খবর।

MG Comet EV-এর দাম বিশাল কমল

MG Comet EV লঞ্চের পর থেকেই ভারতের সবচেয়ে সস্তা ইভি গাড়ির তকমা জিতে নিয়েছিল। বর্তমানে এটি কিনতে খরচ পড়বে ৬.৯৯ লাখ টাকা, যেখানে আগে দাম ছিল ৭.৯৮ লাখ টাকা (এক্স-শোরুম)। অর্থাৎ দাম ৯৯,০০০ টাকা কমানো হয়েছে। অন্যদিকে, Maruti WagonR-এর ১.২ লিটার ZXi+ AGS ভ্যারিয়েন্টের বর্তমান মূল্য ৭.২৫ লক্ষ টাকা (এক্স-শোরুম)। যদিও WagonR-এর বেস মডেলের দাম ৫.৫৪ লাখ টাকা (এক্স-শোরুম)। তবে এত কম দামে ইলেকট্রিক গাড়ি কেনার সুযোগ সে সহজে ক্রেতারা হাতছাড়া করবে না, তা নিঃসন্দেহে বলা যায়।

প্রাত্যহিক প্রয়োজন মেটাতে MG Comet EV-র জুড়ি মেলা। এটির ১৭.৩ কিলোওয়াট আওয়ার প্রিসম্যাটিক ব্যাটারি প্যাক, যা ফুল চার্জে ২৩০ কিলোমিটার পথ ছুটতে সক্ষম। ইলেকট্রিক মোটর থেকে সর্বোচ্চ ৪১.৫ বিএইচপি ক্ষমতা ও ১১০ এনএম টর্ক উৎপন্ন হয়। সঙ্গে উপলব্ধ ৩.৩ কিলোওয়াট চার্জার দ্বারা ব্যাটারি সম্পূর্ণ চার্জ হতে ৭ ঘন্টা সময় নেয়।

গাড়িটির গুরুত্বপূর্ণ ফিচার্সের মধ্যে রয়েছে ১০.২৫ ইঞ্চি ইন্টিগ্রেটেড ফ্লোটিং ইনফোটেনমেন্ট টাচস্ক্রিন, এলইডি লাইট, ফুল ডিজিটাল ইন্সট্রুমেন্ট ক্লাস্টার, ওয়্যারলেস অ্যান্ড্রয়েড অটো ও অ্যাপেল কারপ্লে, রিভার্স পার্কিং ব্রেক, ডিজিটাল ব্লুটুথ কি এবং স্মার্ট কানেক্টেড কার। গাড়িটি মোট তিনটি ভ্যারিয়েন্টে বেছে নেওয়া যায় – Pace, Play ও Plush। প্রথমটি বেস এবং শেষেরটি টপ-এন্ড ভ্যারিয়েন্ট।

সঙ্গে থাকুন ➥