Ola Electric: আরও চাপে Activa, ই-স্কুটারে একশোর বেশি ফিচার যুক্ত করে ওলার টক্কর

Avatar

Published on:

Ola MoveOS 4 Launched with Ola Maps

দেশের সবচেয়ে ফিচারসমৃদ্ধ স্কুটার বলে আগেই সুনাম তৈরি হয়েছিল। এবার সেই পরিচিতিকে অন্য মাত্রায় নিয়ে গেল ওলা ইলেকট্রিক (Ola Electric)। স্মার্টফোনের মতোই সংস্থার হাই-টেক স্কুটারে প্রতি বছর বড় সফটওয়্যার আপডেট আসে। ২০২৪ সালের শুরুতেও তার অন্যথা হল না। বড় চমকের সাথে তারা লঞ্চ করেছে নতুন MoveOS 4 অপারেটিং সিস্টেম। সংস্থার ইলেকট্রিক স্কুটারে ওভার দ্য ইয়ার বা ওটিএ আপডেটের মাধ্যমে সফটওয়্যারটি পৌঁছে দেওয়া হবে। সংস্থার দাবি, এতে ১০০-র বেশি আকর্ষণীয় ফিচার্স যোগ হয়েছে, যার মধ্যে বেশ কয়েকটি এই সেগমেন্টে প্রথম।

Ola লঞ্চ করল MoveOS 4 সফটওয়্যার আপডেট

কোম্পানি জানিয়েছে, নতুন সফটওয়্যার আপাতত S1 X ব্যতীত সমস্ত মডেলেই ইনস্টল করা যাবে। তবে S1 X ব্যবহারকারীরা কবে এই আপডেট পাবেন, সে সম্পর্কে কোন সময়কাল জানায়নি ওলা। জানিয়ে রাখি, গত দু’বছরে Ola MoveOS 4 হচ্ছে কোম্পানির তৃতীয় মেজর সফটওয়্যার আপডেট। ২০২২ সালে ওলা দুটি সফটওয়্যার আপডেট লঞ্চ করেছিল। লেটেস্ট ভার্সনটি গত মাসে লঞ্চের কথা থাকলেও, তাতে কিছুটা বিলম্ব হয়ে যায়।

লেটেস্ট মুভ ওএস আপডেটের মূল আকর্ষণ হচ্ছে ওলা ম্যাপ, যা কোম্পানি নিজেই তৈরি করেছে। এছাড়াও রয়েছে নতুন নেভিগেশন সিস্টেম, যা ওলার হাইপারচার্জার নেটওয়ার্ক খুঁজে পাওয়ার ক্ষেত্রে গ্রাহকদের বিশেষভাবে সহায়তা করবে। এখানেই শেষ নয়, গুরুত্বপূর্ণ বৈশিষ্ট্যের তালিকায় যোগ হয়েছে ‘ফাইন্ড মাই স্কুটার’, ‘অ্যাপ থেকে শেয়ার লোকেশন’ এবং ‘অ্যান্টি থেফ্ট অ্যালার্ম’। ওলার নতুন রাইড জার্নাল গড় গতিবেগ, রেঞ্জ, ব্যাটারি ইউসেজ, রিজেন, ডিসটেন্স কভার ইত্যাদি গুরুত্বপূর্ণ তথ্য দেখাবে।

অন্যান্য উল্লেখযোগ্য ফিচার্সের মধ্যে ব্যবহারকারীরা এবারে বায়োমেট্রিক অ্যাপ লক, হিল হোল্ড ও হিল ডিসেন্ট কন্ট্রোল, গ্যারেজ মোড, দ্রুততর হাইপার চার্জিং, উন্নত রি-জেনারেশন, প্রোফাইল কন্ট্রোল, কেয়ার মোড, কনসার্ট মোড, আরও বেশি রেঞ্জ এবং উন্নত প্রক্সিমিটি আনলকের সুবিধা উপভোগ করতে পারবেন। আবার ইকো মোডে মিলবে ক্রুজ কন্ট্রোল ফিচার। এছাড়া সংযোজিত বৈশিষ্ট্যের তালিকায় রয়েছে – অটো টার্ন ইন্ডিকেটর কাট অফ, নতুন ট্রিপ মিটার, মিউজিক ও কলের জন্য হেডফোন কন্ট্রোল, টেক মি হোম লাইট এবং ফেভারিট কন্টাক্ট।

মাত্র তিনটি স্টেপ মেনে চললেই নতুন সফটওয়্যার আপডেট ডাউনলোড করা যাবে। সর্বপ্রথম ওলা ইলেকট্রিকের অ্যাপ ফোনে ডাউনলোড করে ওয়াইফাই-এর সাথে কানেক্ট করতে হবে। কানেক্ট হয়ে যাওয়ার পর ফোনের সিস্টেম সেটিংসে গিয়ে অটো ডাউনলোড ফিচারটি অন করতে হবে। এরপর ডাউনলোড হয়ে গেলে ইনস্টল করলেই স্কুটারে Ola MoveOS 4 এর যাবতীয় ফিচার্স ব্যবহার করা যাবে।

সঙ্গে থাকুন ➥