Honda: পালসার-অ্যাপাচির দাপট হবে শেষ, 2 আগস্ট 150 সিসির নতুন বাইক আনছে হোন্ডা

Avatar

Updated on:

New Honda Motorcycles Launch in August

হোন্ডা মোটরসাইকেল অ্যান্ড স্কুটার ইন্ডিয়া (HMSI) আগামী ২ আগস্ট ভারতে নতুন মোটরসাইকেল লঞ্চ
করতে চলেছে। তবে গোপনীয়তা বজায় রেখে এখনও বাইকটির নাম, ছবি বা অন্য কোনও তথ্য প্রকাশ করেনি হোন্ডা। তবে সূত্রের দাবি নয়া মডেলটি ১৫০-১৮০ সিসি সেগমেন্টে আসতে চলেছে। প্রসঙ্গত, ক’দিন আগেই খবর পাওয়া গিয়েছিল যে, আগামী মাসে SP160 লঞ্চ করতে চলেছে হিরো। ফলে আগস্টের ২ তারিখে এই বাইকটিই আত্মপ্রকাশ করে কিনা, সেটাই এখন দেখার। পুজোর মরসুম থেকে বাইকটির ডেলিভারি চালু করা হবে বলে জানা গিয়েছে।

Honda আগস্টে ১৫০-১৮০ সিসির নয়া বাইক আনছে

বর্তমানে হোন্ডা উক্ত ডিসপ্লেসমেন্ট রেঞ্জে দুটি মোটরসাইকেল অফার করে। প্রথমটির ১৬২.৭ সিসির Honda Unicorn 160 ও দ্বিতীয়টি ১৮৪.৪ সিসির ইঞ্জিন দ্বারা পরিচালি CB Hornet 2.0। অনুমান করা হচ্ছে, নতুন মোটরসাইকেলটি এই দুইয়ের কোনও একটি ইঞ্জনের সঙ্গে বাজারে হাজির হবে। বলতে গেলে, ইউনিকর্নের দিকেই পাল্লা ভারি।

আসন্ন বাইকটিতে কোন ইঞ্জিন ব্যবহার করা হচ্ছে, তা যতক্ষণ না নির্দিষ্টভাবে জানা যাচ্ছে, তার আগ পর্যন্ত এর পারফরম্যান্স সম্পর্কে কিছু বলা সম্ভব নয়। ধারণার জন্য, Honda Unicorn 160-এর ১৬২.৭ সিসি, সিঙ্গেল সিলিন্ডার, এয়ার কুল্ড ইঞ্জিন থেকে ১২.৭৩ বিএইচপি শক্তি এবং ১৪ এনএম টর্ক উৎপন্ন হয়। যেখানে CB Hornet 2.0-এর ১৮৪.৪ সিসি, সিঙ্গেল সিলিন্ডার, এয়ার কুল্ড ইঞ্জিন থেকে ১৭.০৩ বিএইচপি এবং ১৬.১ এনএম টর্ক উপলব্ধ।

শোনা যাচ্ছে, জাপানি টু-হুইলার কোম্পানিটি তাদের বিদ্যমান ব্র্যান্ডের আওতায় নতুন মডেলটি হাজির করবে। যেমন Shine 100 আনা হয়েছে। আসলে দেশের বাজারের যা অবস্থা, তাতে করে একটি নতুন মোটরসাইকেল লঞ্চের পর এর মূল্য জনপ্রিয়তা অর্জনের ক্ষেত্রে অনেকটাই গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। অনুমান করা হচ্ছে, মডেলটির দাম ১.০৫-১.১৫ লক্ষ টাকা রাখা হতে পারে। সেক্ষেত্রে এটি তুলনামূলক সস্তার মডেল হিসেবে বিবেচিত হবে। হোন্ডার আসন্ন মোটরসাইকেলটি তাদের পোর্টফোলিওতে Honda Unicorn 160 ও CB Hornet 2.0-এর মাঝামাঝিতে অবস্থান করবে।

সঙ্গে থাকুন ➥