Honda Amaze: এবার পুজোয় হোন্ডার বড় চমক, নতুন অবতারে আসছে জনপ্রিয় গাড়ি

Avatar

Published on:

Honda Amaze Next Gen launch date

সেডান গাড়ির বাজার বর্তমানে ঢিমেতালে এগোচ্ছে। তাই নতুন করে উন্মাদনার জায়গাতে এবার পদক্ষেপ নিতে চলেছে হোন্ডা (Honda)। সূত্রের খবর, জাপানি সংস্থাটি তাদের তৃতীয় প্রজন্মের Amaze এই বছরই বাজারে আনবে। সব ঠিকঠাক চললে ২০২৪ সালের দীপাবলির সময় বাজারে পা রাখতে পারে গাড়িটি। সংস্থার অন্দরমহলে ইতিমধ্যেই তার জন্য জোরকদমে প্রস্তুতি শুরু হয়েছে।

নতুন Honda Amaze আসছে

২০১৮-র পর থেকে Honda Amaze সেভাবে উল্লেখযোগ্য আপডেট পায়নি। বর্তমানে বাজারে গাড়িটির দ্বিতীয় প্রজন্মের মডেল বিক্রি করে হোন্ডা। নয়া ভার্সনটি City ও Elevate-এর প্ল্যাটফর্মের উপর ভিত্তি করে আসবে। গাড়িটির সার্বিক দৈর্ঘ্য চার মিটারের মধ্যে আনতে এর হুইলবেস আগের তুলনায় ছোট করা হতে পারে। বর্তমানে বাজারে উপলব্ধ গাড়িটির হুইলবেসের মাপ ২,৪৭০ মিমি।

নতুন Honda Amaze-এর বহির্ভাগের ডিজাইনে কেমন আপডেট দেওয়া হবে, সেই প্রসঙ্গে এখনই নির্দিষ্টভাবে কিছু বলা সম্ভব নয়। গাড়িটির কেবিনে থাকতে পারে ফ্রি স্ট্যান্ডিং টাচস্ক্রিন সেটআপ, যা Elevate-এও উপস্থিত। ভারতে বিক্রিত হোন্ডার অন্যান্য মডেলের সাথে এর বৈশিষ্ট্যে মিল থাকতে পারে।

নতুন Honda Amaze শুধুমাত্র পেট্রোল ইঞ্জিনে আসবে

Amaze-এর তৃতীয় প্রজন্মের মডেলটি একটি ১.২ লিটার ফোর সিলিন্ডার ন্যাচারালি অ্যাস্পিরেটেড পেট্রোল ইঞ্জিন সমেত হাজির হবে। এটি থেকে সর্বোচ্চ ৯০ বিএইচপি শক্তি এবং ১১০ এনএম টর্ক উৎপন্ন হবে। গাড়িটি ৫-স্পিড ম্যানুয়াল অথবা সিভিটি অটোমেটিক গিয়ারবক্স অপশনে বেছে নেওয়া যাবে। এবারে গাড়িটি থেকেই ডিজেল ইঞ্জিন অপশন বাদ পড়তে চলেছে।

নতুন Honda Amaze লঞ্চের সময়কাল ও প্রতিপক্ষ

রিপোর্টের দাবি অনুযায়ী, ২০২৪ এর দীপাবলির সময় ভারতের বাজারে হাজির হতে পারে নতুন প্রজন্মের Honda Amaze। লঞ্চের পর এটি Maruti Suzuki Dzire, Hyundai Aura ও Tata Tigor-এর সাথে প্রতিদ্বন্দ্বিতা চালাবে।

সঙ্গে থাকুন ➥