Nissan Magnite: লঞ্চ হল দেশের সবচেয়ে সস্তা অটোমেটিক SUV, দাম মাত্র 6.50 লাখ, মাইলেজ 19.70 কিমি

Avatar

Published on:

Nissan Magnite EZ-Shift AMT launched

জাপানের অন্যতম জনপ্রিয় গাড়ি নির্মাতা Nissan Motor ভারতে তাদের বেস্ট সেলিং গাড়ি Magnite-এর নতুন EZ-Shift AMT মডেল লঞ্চ করল। যার দাম শুরু হচ্ছে ৬.৫০ লাখ টাকা (এক্স শোরুম) থেকে। তবে এই মূল্য সীমিত সময়ের জন্য। সংস্থার তরফ থেকে জানানো হয়েছে কেবলমাত্র ১০ই নভেম্বরের মধ্যে করা বুকিং এর ক্ষেত্রেই এই দাম কার্যকর হবে। ১১,০০০ টাকা টোকেন হিসেবে জমা রেখে Magnite EZ-Shift AMT এসইউভির প্রি বুকিং করা যাবে।

নিসান দাবি করেছে, দেশের বাজারে সেডান, হ্যাচব্যাক, কিংবা এসইউভির মধ্যে ম্যাগনাইট এএমটি সবচেয়ে সস্তা অটোমেটিক ট্রান্সমিশন যুক্ত গাড়ি। সম্প্রতি লঞ্চ করা Kuro এডিশনেনের পাশাপাশি XE, XL, XV, এবং প্রিমিয়াম XV ভ্যারিয়েন্টে উপলব্ধ হবে Magnite AMT। চলুন এই গাড়ির খুঁটিনাটি জেনে নেওয়া যাক।

Magnite EZ-Shift AMT: ইঞ্জিন স্পেসিফিকেশন

নিশান ম্যাগনাইটের ১.০ লিটারের সাধারণ পেট্রোল ইঞ্জিন থেকে সর্বাধিক ৭২ পিএস শক্তি এবং সর্বোচ্চ ৯৬ এনএম টর্ক উৎপাদিত হয়। আর ১.০ লিটারের টার্বো পেট্রোল ইঞ্জিন, যা থেকে সর্বোচ্চ উৎপাদিত পাওয়ার এবং টর্ক আউটপুট যথাক্রমে ১০০ পিএস এবং ১৬০ ও ১৫২ এনএম। সাধারণ পেট্রোল ইঞ্জিনটিতে এতদিন পর্যন্ত ফাইভ স্পিড ম্যানুয়াল ট্রান্সমিশন উপলব্ধ থাকলেও বর্তমানে এতে অটোমেটিক ম্যানুয়াল ট্রান্সমিশন সিস্টেমের সংযুক্তিকরণ হল।

অন্যদিকে, টার্বো পেট্রোল ইঞ্জিনটিতে ফাইভ স্পিড ম্যানুয়াল এবং সিভিটি অপশন উপলব্ধ। ARAI এর শংসাপত্র অনুযায়ী Magnite এর ম্যানুয়াল ট্রান্সমিশন ভার্সন প্রতি লিটার পেট্রলে ১৯.৩৫১ কিমি রাস্তা পাড়ি দিতে পারে। যেখানে অটোমেটিক ভ্যারিয়েন্টটি ১৯.৭০ কিমি/লিটার মাইলেজ প্রদান করতে সক্ষম।

Nissan Magnite AMT মডেলটি ব্লু এবং ব্ল্যাক ডুয়েলটোন কালার কম্বিনেশনে বাজারে কিনতে পাওয়া যাবে। গ্লোবাল এনক্যাপ সেফটি রেটিং সংস্থা থেকে প্রাপ্ত চার স্টার যুক্ত এই গাড়িটি তার যাত্রীদের নিরাপত্তার বিষয়টি অত্যন্ত গুরুত্ব সহকারে দেখেছে। এই নতুন সংস্করণে আরও বেশ কিছু সুরক্ষা বিষয়ক বৈশিষ্ট্য সংযুক্ত করা হয়েছে। এর মধ্যে অন্যতম হলো- ভেইকেল ডাইনামিক কন্ট্রোল এবং হিল স্টার্ট আসিস্ট।

নিশান মোটর ইন্ডিয়ার ম্যানেজিং ডিরেক্টর রাকেশ শ্রীবাস্তব নতুন মডেলের লঞ্চ প্রসঙ্গে বলেন, “সাম্প্রতিক কালে চার চাকা গাড়ির বাজারে যাত্রীর নিরাপত্তা বিষয়ক বৈশিষ্ট্য, উন্নত ফিচার এবং স্বল্প রক্ষণাবেক্ষণ খরচের নিরিখে অন্যতম সেরা বেঞ্চমার্ক স্থাপন করতে পেরেছে ম্যাগনাইট।”

তিনি আরও যোগ করেন, “আজকের দিনে দাঁড়িয়ে এসইউভি, সেডান এবং হ্যাচব্যাক সেগমেনন্টের মধ্যে এমন একটি হাই পারফরম্যান্স বাজেট ফ্রেন্ডলি এএমটি হাজির করতে পেরে আমরা অত্যন্ত আপ্লুত ও উৎসাহিত। আশা করা যায় এই মডেল লঞ্চ করার মধ্যে দিয়ে আমরা গ্রাহকদের অসাধারণ এক গাড়ি চালানোর অভিজ্ঞতা প্রদান করতে পারবো।

সঙ্গে থাকুন ➥