ফের ভাঙল রেকর্ড, জানুয়ারিতে সবচেয়ে বেশি ই-স্কুটার বিক্রির নজির Ola Electric-এর

Avatar

Published on:

Ola Electric Sets New Record

বৈদ্যুতিক টু হুইলারের বাজারে জয়ধ্বজা উড়িয়ে গুটিগুটি পায়ে এগিয়ে চলেছে ওলা ইলেকট্রিক (Ola Electric)। এগিয়ে যাওয়ার গতি তাদের ধীর হলেও, তা নিরন্তর। আবার চলার পথে নিত্যনতুন রেকর্ড গড়ে তুলছে। এই যেমন জানুয়ারি ২০২৪-এ এখনও পর্যন্ত একমাসে সবচেয়ে বেশি রেজিস্ট্রেশনের সাক্ষী থাকল তারা। ওলা গর্বের সঙ্গে এই নতুন রেকর্ড স্পর্শের কথা ঘোষণা করেছে। বাহন পোর্টাল মারফৎ খবর, বছরের প্রথম মাসে ওলা ৩১,০০০-এর বেশি রেজিস্ট্রেশন পেয়েছে। যা বৈদ্যুতিক টু হুইলারের বাজারে কালজয়ী সাফল্য।

ওলার উল্লেখযোগ্য উত্থান

এ বছর জানুয়ারিতে ওলার যে কেবল রেকর্ড ব্রেকিং রেজিস্ট্রেশন এসেছে তাই নয়, বর্তমানে ইলেকট্রিক ভেহিকেল সেগমেন্টের সিংহভাগ মার্কেট শেয়ার তাদেরই দখলে। যার পরিমাণ ৪০%। এদিকে আগের বছর জানুয়ারির তুলনায় এবারের রেজিস্ট্রেশনের পরিমাণ ৭০% অধিক।

গত বছর ডিসেম্বর থেকেই নতুন রেকর্ড গড়ার জয়যাত্রা আরম্ভ করেছে ওলা। নতুন বছর শুরু হতেই এবারে ৩০,০০০ রেজিস্ট্রেশন পার করার খবর সামনে এলো। ওলা ইলেকট্রিকের মুখ্য মার্কেটিং আধিকারিক অনশুল খন্ডেলওয়াল এই সাফল্যের জন্য সংস্থার দৃঢ় লাইনআপ’কে কৃতিত্ব দিয়েছেন।

বর্তমানে ওলা এদেশে তিনটি ইলেকট্রিক স্কুটার বিক্রি করে – Ola S1 X, Ola S1 Air ও Ola S1 Pro। প্রথম মডেলটি আবার তিনটি ভ্যারিয়েন্ট উপলব্ধ – S1 X Plus (দাম ৮৯,৯৯৯ টাকা), S1 X 2 kWh (মূল্য ৯০,০১৯ টাকা) এবং S1 X 3 kWh (দর ৯৯,৯৭৯ টাকা)। প্রতিটি মূল্য এক্স-শোরুম অনুযায়ী। Ola S1 X এর টপ স্পিড প্রতি ঘন্টায় ৯০ কিলোমিটার এবং ফুল চার্জে এটি ১৫১ কিলোমিটার পর্যন্ত পথ ছোটে।

অন্যদিকে, সিঙ্গেল ভ্যারিয়েন্টে উপলব্ধ Ola S1 Air এর ৩ কিলোওয়াট আওয়ার মডেলটি কিনতে খরচ পড়ে ১,১৯,৮২৮ টাকা (এক্স-শোরুম)। এর সর্বোচ্চ গতিবেগ ঘন্টায় ৯০ কিলোমিটার এবং রেঞ্জ ১৫১ কিলোমিটার। আবার, Ola S1 Pro-এ একটিমাত্র ভ্যারিয়েন্টে বেছে নেওয়া যায়। এর বর্তমান বাজার মূল্য ১,৪৭,৪৯৯ টাকা (এক্স-শোরুম)। মডেলটির প্রতি ঘন্টায় টপ স্পিড ১২০ কিলোমিটার এবং রেঞ্জ ১৯৫ কিলোমিটার।

সঙ্গে থাকুন ➥