কেন্দ্রের হুঁশিয়ারিতে কাজ, Ola গ্রাহকদের 130 কোটি টাকা ফেরত দেবে, আপনি পাবেন কিনা দেখুন

Avatar

Published on:

Ola Electric refund rs 130 Crore to 1 lakh Customers

আপনাকে কি ওলা ইলেকট্রিক (Ola Electric)-এর স্কুটারের স্মার্ট চার্জার আলাদাভাবে মোটা অর্থ দিয়ে কিনতে হয়েছে? এর জন্য কি ৯,০০০-১৯,০০০ টাকার মধ্যে খরচ হয়েছে? তবে আপনার জন্য রয়েছে সুখবর! হয়তো খুব শীঘ্রই চার্জারের জন্য ব্যয় করা পুরো টাকাটাই ফেরত পেতে পারেন। কি বিশ্বাস হচ্ছে না? বিস্তারিত জানতে প্রতিবেদনটির শেষ পর্যন্ত চোখ রাখুন।

Ola স্কুটারের চার্জারের দাম ফেরত দিতে চলেছে

সরকারি সূত্র উদ্ধৃত করে সর্বভারতীয় সংবাদমাধ্যমের দাবি, ভারী শিল্প মন্ত্রকের তরফে ওলা ইলেকট্রিকের উদ্দেশ্যে বার্তা দেওয়া হয়েছে, যদি তারা সকল গ্রাহকের থেকে চার্জার বাবদ নেওয়া অর্থ ফেরত দিয়ে দেয় তবেই সরকারের তরফে ফেম-টু স্কিমের ভর্তুকির বাকি অর্থ মিটিয়ে দেওয়া হবে। পূর্বে সংস্থার তরফে কৌশলে আলাদাভাবে ইলেকট্রিক স্কুটারের চার্জার বিক্রি করা হত। চার্জার অ্যাক্সেসরি হিসাবে থাকার কারণে বাড়তি টাকা দিতে হবে গ্রাহকদের। একটি স্মার্ট ফাস্ট চার্জারের জন্য ক্রেতাদের থেকে ৯,০০০-১৯,০০০ টাকা নেওয়া হচ্ছিল। অনুমান করা হচ্ছে, ওলা যদি স্কুটারের মূল্যের মধ্যে চার্জারের খরচ অন্তর্ভুক্ত করতো, তাহলে অতিরিক্ত ৫০-১০০ কোটি টাকা খরচ করতে হতো।

কিন্তু, কেন্দ্রীয় সরকারের ফেম-২ প্রকল্প অনুযায়ী ইলেকট্রিক টু হুইলার সংস্থাগুলি যদি স্কুটার ও চার্জারের আলাদাভাবে বিক্রি না করে থাকে, তাহলে ভর্তুকির পরিমাণ বেশি পাবে। সরকারের তরফে ওলা ইলেকট্রিক’কে বলা হয়েছে তারা যেন গ্রাহকদের থেকে চার্জার বাবদ নেওয়া অর্থ চুকিয়ে দেয়। সরকারি সূত্রের দাবি,ওলা যদি চার্জার আলাদাভাবে বিক্রি জারি রাখে, সে ক্ষেত্রে ভর্তুকি বন্ধ করে দেওয়ার হুঁশিয়ারি দিয়েছে কেন্দ্রে। আর তাই নড়েচড়ে বসেছে ওলা।

সিএনবিসির রিপোর্ট অনুযায়ী, ৩০ মার্চ পর্যন্ত যারা ইলেকট্রিক স্কুটারের সঙ্গে চার্জার কিনেছেন তাদের টাকা রিফান্ড করা হবে। অনুমান, ওলাকে ১ লক্ষের বেশি এস১ প্রো গ্রাহককে অর্থ ফেরত দিতে হবে৷ এবং রিফান্ডের অঙ্ক দাঁড়াতে পারে ১৩০ কোটি টাকায়।

সঙ্গে থাকুন ➥