সস্তার দিন শেষ, কেন্দ্র ভর্তুকি কমাতেই 1 জুন থেকে ই-স্কুটারের দাম বাড়াল Ola, জানুন নতুন দাম

Avatar

Published on:

Ola S1 Pro E-Scooter price increased

ভারতে সস্তায় ইলেকট্রিক স্কুটার কেনার দিন শেষ। কেন্দ্রীয় ভারী শিল্প মন্ত্রক ফেম-২ প্রকল্পে ভর্তুকির ঊর্দ্ধসীমা পরিমাণ ৪০ শতাংশ থেকে কমিয়ে ১৫ শতাংশ করেছে। ১ জুন অর্থাৎ আজ থেকেই যা কার্যকর হচ্ছে। ফলে বিভিন্ন সংস্থার ইলেকট্রিক স্কুটারের দাম যে বাড়তে চলেছে যা বলাই বাহুল্য। এবারে যেমন ওলা ইলেকট্রিক (Ola Electric) তাদের S1 ও S1 Pro-এর ১৫,০০০ টাকা পর্যন্ত মূল্যবৃদ্ধির কথা জানালো। ওলার মতো বাকি কোম্পানিগুলিও শীঘ্রই তাদের বৈদ্যুতিক টু-হুইলারের নতুন দামের কথা জানাবে।

Ola S1 ও S1 Pro-এর দাম ১৫,০০০ টাকা বৃদ্ধি পেল

ওলা ইলেকট্রিকের অফিসিয়াল ওয়েবসাইট মারফত জানা গিয়েছে, S1 আজ থেকে ১.৩০ লাখ টাকা এক্স-শোরুম মূল্যে বিক্রি করা হচ্ছে। গতকাল পর্যন্ত যেটি ১.১৫ লাখ টাকায় বিকিয়েছে। যাতে রয়েছে একটি ৩ কিলোওয়াট আওয়ার ব্যাটারি প্যাক। ফুল চার্জে এর রেঞ্জ ১৪১ কিলোমিটার (পরীক্ষিত)।

অন্যদিকে Ola S1 Pro ফ্ল্যাগশিপ স্কুটারটি বর্তমানে কিনতে ১.৪০ লাখ টাকা খরচ পড়বে। কাল পর্যন্ত যার দাম ছিল ১.২৫ লাখ টাকা। এতে রয়েছে একটি ৪ কিলোওয়াট আওয়ার ব্যাটারি প্যাক। যেটি সম্পূর্ণ চার্জে ১৮১ কিলোমিটার পথ ছোটে। আবার প্রতি ঘন্টায় ১১৬ কিলোমিটার সর্বোচ্চ গতিবেগ তুলতে সক্ষম স্কুটারটি।

ওলা ইলেকট্রিক গত বছর তাদের সবচেয়ে সস্তার ব্যাটারি চালিত মডেল S1 Air লঞ্চ করেছে। স্কুটারটি তিনটি ভ্যারিয়েন্টে বেছে নেওয়া যায়। যেমন ২, ৩ ও ৪ কিলোওয়াট আওয়ার ব্যাটারি সহ উপলব্ধ এটি। গতকাল পর্যন্ত স্কুটারটির স্টার্টিং প্রাইস ছিল ৮৫,০০০ টাকা। কিন্তু মূল্যবৃদ্ধির ফলে আজ থেকে ১-১.১০ লাখ টাকায় (এক্স শোরুম) কিনতে হবে এটি।

প্রসঙ্গত, S1 মডেলটিও ৩ কিলোওয়াট আওয়ার ব্যাটারি প্যাক সহ কেনা যায়। কিন্তু S1 Air-এর ৩ কিলোওয়াট আওয়ার মডেলটি ফুল চার্জে ১২৫ কিলোমিটার রেঞ্জ অফার করে। যা S1-এর চাইতে ১৬ কিমি কম। এর সর্বোচ্চ গতিবেগ ৮৫ কিমি/ঘন্টা, যা S1-এর তুলনায় ১০ কিমি/ঘন্টা কম।

সঙ্গে থাকুন ➥