River Indie: তাগড়াই চেহারার এই ইলেকট্রিক স্কুটারের মাইলেজ চমকে দেবে, কিনবেন নাকি

Avatar

Published on:

River ev rolls out its first electric scooter indie deliveries to commence in September

ইলেকট্রিক টু-হুইলার স্টার্টআপ রিভার (River) তাদের বৈদ্যুতিক স্কুটার গ্রাহকদের হাতে তুলে দেওয়ার লক্ষ্যে আরও একধাপ এগোলো। কর্ণাটকের কারখানা থেকে সংস্থার প্রথম স্কুটার Indie তৈরি হয়ে বেরিয়েছে বলে ঘোষণা করা হয়েছে। কারখানাটি ১.২ লাখ বর্গফুট অঞ্চল জুড়ে বিস্তৃত। বার্ষিক উৎপাদন ক্ষমতা ১ লক্ষ ইউনিট। ‘ইলেকট্রিক স্কুটারের এসইউভি’ হিসেবে আখ্যায়িত এই মডেলটি ফেব্রুয়ারি মাসে লঞ্চ হয়েছিল। তখন প্রারম্ভিক মূল্য ১.২৫ লক্ষ টাকা (এক্স-শোরুম) ধার্য করা হয়েছিল। সংস্থাটি দাবি করেছিল, তাদের ইলেকট্রিক স্কুটারে ফুট পেগ এবং ১৪ ইঞ্চি হুইল দেওয়া হয়েছে, যা ভারতে এই প্রথম।

River Indie-এর প্রথম মডেল তৈরি হয়ে বেরোলো

বেঙ্গালুরুর কোম্পানি রিভার তাদের ইন্ডি ইলেকট্রিক স্কুটারে মাসকুলার ও রাগেড ডিজাইন দিয়েছে। যে কারণে এটি সমস্ত ইলেকট্রিক স্কুটারের এসইউভি বলে দাবি করেছে সংস্থা। কোম্পানি তাদের এই স্কুটারটি কেন্দ্রের ফেম-২ প্রকল্পের আওতাধীন বলে জানিয়েছে। তাই ক্রেতারা ভর্তুকির সুবিধা উপভোগ করতে পারবেন। শীঘ্রই ইন্ডি’র চূড়ান্ত মূল্য ঘোষণা করা হবে বলে জানা গেছে। তার আগ পর্যন্ত ইন্ট্রোডাক্টরি প্রাইসে কেনা যাবে এটি। অর্থাৎ এরপর স্কুটারটির দাম যে বৃদ্ধি পাবে, তা আর বলার অপেক্ষা রাখে না।

সেপ্টেম্বর থেকে River Indie-এর ডেলিভারি শুরু করা হবে বলে জানিয়েছেন সংস্থার সহ প্রতিষ্ঠাতা এবং সিইও অরবিন্দ মানি। এতে রয়েছে একটি ৪ কিলোওয়াট আওয়ার ব্যাটারি, যা সম্পূর্ণ চার্জে ১২০ কিলোমিটার রেঞ্জ প্রদান করবে। একটি স্ট্যান্ডার্ড চার্জারে ব্যাটারি ০-৮০% চার্জ হতে পাঁচ ঘন্টা সময় নেবে বলে দাবি সংস্থার। ব্যাটারির সঙ্গে সংযুক্ত ইলেকট্রিক মোটর থেকে সর্বোচ্চ ২৬ এনএম টর্ক উৎপন্ন হবে। ০-৪০ কিমি/ঘন্টার গতিবেগ তুলতে সময় নেবে ৩.৯ সেকেন্ড।

River Indie-র ফিচারের তালিকায় উপস্থিত দুইটি ডিজিটাল স্ক্রিন, দুটি ইউএসবি চার্জার এবং রিভার্স পার্কিং অ্যাসিস্ট। উপরন্তু এতে দেওয়া হয়েছে ৪৩ লিটার বুট স্পেস। এবং সামনের গ্লোভ বক্সের আয়তন ১২ লিটার। স্কুটারটির ডেলিভারি শুরু করার প্রস্তুতি নিচ্ছে রিভার। নভেম্বরে বেঙ্গালুরুতে এক্সপেরিয়েন্স সেন্টারের বোধন করা হবে বলে জানিয়েছেন মানি।

সঙ্গে থাকুন ➥