River Indie: চতুর্থীতে সুখবর, এই দুর্দান্ত স্কুটার হতে পারে আপনার, ফুল চার্জে 120 কিমি পার

Avatar

Published on:

River Indie E-Scooter Deliveries Commence Bengaluru

বেঙ্গালুরুর ইলেকট্রিক ভেহিকেল নির্মাতা রিভার (River) তাদের প্রথম ইলেকট্রিক স্কুটার Indie-এর ডেলিভারি শুরুর কথা ঘোষণা করল। সর্বপ্রথম বেঙ্গালুরুর ক্রেতাদের ডেলিভারি দেওয়া আরম্ভ হয়েছে। যে সকল গ্রাহক একদম প্রথম দিকে অগ্রিম বুকিং করেছিলেন, একটি অনুষ্ঠান আয়োজন করে তাঁদের হাতে বৈদ্যুতিক স্কুটারটির চাবি তুলে দিয়েছে দেশীয় সংস্থাটি। প্রসঙ্গত, গত ফেব্রুয়ারিতে River Indie লঞ্চ হয়েছিল। এটি আগস্টে সংস্থার বিশ্বমানের কারখানা থেকে তৈরি হয়ে বেরিয়েছিল।

River Indie-র ডেলিভারি শুরু হল

শীঘ্রই স্কুটারটির নতুন মূল্য ঘোষণা করবে বলে জানিয়েছে রিভার। কারণ ফেম-টু প্রকল্পের ভর্তুকি কাটছাঁটের কারণে দাম বাড়াতে বাধ্য হচ্ছে তারা। তবে প্রথম ব্যাচের ক্রেতারা পূর্ব ঘোষণা অনুযায়ী ১.২৫ লাখ টাকাতেই (এক্স-শোরুম) কিনতে পারবেন রিভারের এই ই-স্কুটার।

জানা গেছে, রিভার বর্তমানে বেঙ্গালুরুতে তাদের প্রথম এক্সপেরিয়েন্স সেন্টার অর্থাৎ শোরুম উদ্বোধনের কাজ করছে। এ বছর নভেম্বরেই তা বাস্তবায়িত হবে বলে আশা করা হচ্ছে। ২০২১-এর মার্চ থেকে লগ্নিকারীদের থেকে ২৮ মিলিয়ন ডলার সংগ্রহ করতে সক্ষম হয়েছে তারা, ভারতীয় মুদ্রায় যা প্রায় ২৩৩ কোটি টাকা। ২০২৫-এর মধ্যে এই উচ্চগতির ইলেকট্রিক স্কুটারের মোট ১ লক্ষ ইউনিট বিক্রি করতে পারবে বলে আশাবাদী রিভার।

ইন্ডি ইলেকট্রিক স্কুটারে শক্তির উৎস হিসেবে রয়েছে একটি ৪ কিলোওয়াট আওয়ার ব্যাটারি প্যাক এবং ৬.৭ কিলোওয়াট ইলেকট্রিক মোটর। যা থেকে সর্বোচ্চ ২৬ এনএম টর্ক উৎপন্ন হয়। এর রেঞ্জ ১২০ কিলোমিটার। বেল্ট ড্রাইভের মাধ্যমে পেছনের চাকায় শক্তি ছড়িয়ে পড়ে। ঘন্টা প্রতি ৯০ কিলোমিটার সর্বোচ্চ গতিবেগ উৎপন্নকারী স্কুটারটি ০-৪০ কিমি/ঘন্টার গতিবেগ তুলতে মাত্র ৩.৯ সেকেন্ড সময় নেবে।

ইলেকট্রিক স্কুটারের ‘এসইউভি’ হিসেবে আখ্যায়িত River Indie-র ফিচারের তালিকায় উপস্থিত দুটি ইউএসবি চার্জার, দুটি ডিজিটাল স্ক্রিন এবং রিভার্স পার্কিং অ্যাসিস্ট। উপরন্তু এতে দেওয়া হয়েছে ৪৩ লিটার বুট স্পেস, ২০ ইঞ্চি ফুটবোর্ড এবং সামনের গ্লোভ বক্সের আয়তন ১২ লিটার। ইকো, রাইড এবং রাশ – এই তিন রাইডিং মোড সহ এসেছে Indie।

স্কুটারটির বৃহৎ ১৪ ইঞ্চি হুইল সকলের নজর কাড়বে। ১৪ ইঞ্চি ব্ল্যাক অ্যালয় হুইলের সাথে সামনে ২৪০ মিমি এবং পেছনে ২০০ মিমি ডিস্ক ব্রেক উপস্থিত। সাসপেনশনের দায়িত্ব সামলাতে সামনে টেলিস্কোপিক ফ্রন্ট ফর্ক এবং পেছনে টুইন হাইড্রলিক সিস্টেম দেওয়া হয়েছে।

সঙ্গে থাকুন ➥