এপ্রিলে Royal Enfield এর বিক্রি 28% বাড়ল, এবার বিদেশের বাজার ধরতে উদ্যোগী সংস্থা

Avatar

Published on:

Royal Enfield sold 73136 units April 2023

এপ্রিল মাস শেষ হতেই বিভিন্ন অটোমোবাইল সংস্থা তাদের বেচাকেনার পরিসংখ্যান নিয়ে হাজির হচ্ছে। এবারে যেমন জনপ্রিয় রেট্রো বাইক নির্মাতা রয়্যাল এনফিল্ড (Royal Enfield) তাদের বিক্রিবাটার হাল হকিকত প্রকাশ করল। গত মাসে সংস্থাটি ৭৩,১৩৬ ইউনিট মোটরসাইকেল বিক্রি করতে পেরেছে। যেখানে ২০২২-এর এপ্রিলে তাদের বেচাকেনার পরিমাণ ছিল ৬২,১৫৫টি। ফলে বিক্রিবাটায় ১৮ শতাংশ অগ্রগতি সংস্থাটির জন্য ইতিবাচক।

একটি প্রেস বিবৃতি প্রকাশ করে রয়্যাল এনফিল্ড জানিয়েছে, ২০২৩-এর এপ্রিলে ভারতের বাজারেই শুধু তারা মোটরবাইকের ৬৮,৮৮১ ক্রেতার সন্ধান পেয়েছে। এক বছর আগে একই সময় যা ছিল ৫৩,৮৫২ ইউনিট। ফলে দেশের বাজারে বিক্রিতে ২৮% উত্থান ঘটেছে। তবে গত মাসে রপ্তানিতে পতন নজরে পড়েছে। ২০২২ এর এপ্রিল থেকে রপ্তানি ৮,৩০৩ থেকে কমে গত মাসে হয়েছে ৪,২৫৫ ইউনিট।

রয়্যাল এনফিল্ডের সিইও বি গোবিন্দরাজন বলেন, “আমরা ২০২২-২৩ অর্থবর্ষ ভালো বেচাকেনার সাথেই শেষ করলাম। আবার ২০২৩-২৪ যথেষ্ট আত্মবিশ্বাসের সাথেই শুরু করতে পেরেছি।” তিনি যোগ করেন, আমেরিকা এবং লাতিন আমেরিকার বাজারে সম্প্রতি Hunter 350 ও Scram 411 লঞ্চ করেছি। আমি নিশ্চিত যে, সেই দেশগুলিতে আমাদের পদক্ষেপ শক্তপোক্ত করতে এই মোটরসাইকেলগুলি ভালো পারফর্ম করবে।”

প্রসঙ্গত, মার্কিন তালুকে ভারতে তৈরি হওয়া Hunter 350-এর দাম ৩,৯৯৯ ডলার ধার্য করা হয়েছে। ভারতীয় মুদ্রায় যার পরিমাণ প্রায় ৩.২৭ লক্ষ টাকা। আমেরিকা ছাড়াও এই মোটরসাইকেলটি ইন্দোনেশিয়া, জাপান, থাইল্যান্ড, অস্ট্রেলিয়া, নিউজিল্যান্ড, ফ্রান্স, জার্মানি, ইতালি, ব্রিটেন, আর্জেন্টিনা, কলম্বিয়া এবং মেক্সিকোর বাজারেও লঞ্চ করা হয়েছে।

সঙ্গে থাকুন ➥