Royal Enfield ঝুলি উজাড় করে নতুন নতুন বাইক আনতে চলেছে, এ বছর কী কী মডেল আসবে দেখুন

Avatar

Published on:

Royal Enfield launch 4 new Motorcycles this year

ভারতের জনপ্রিয় রেট্রো বাইক নির্মাতা রয়্যাল এনফিল্ড (Royal Enfield) বর্তমানে নিজেদের লাইনআপ সম্প্রসারণে উঠেপড়ে লেগেছে। সম্প্রতি ৬৫০ সিসির Super Meteor 650-এর পর Interceptor 650 ও Continental GT 650 নতুন ভার্সনে লঞ্চ করেছে সংস্থাটি। সূত্রের খবর অনুযায়ী, এ বছর সংস্থাটি এদেশে আরও চারটি নতুন মোটরসাইকেল লঞ্চ করতে চলেছে। আসুন সেই বাইকগুলি সম্পর্কে বিস্তারিত জেনে নেওয়া যাক।

Royal Enfield Himalayan 450

Himalayan 450 বর্তমানে রয়্যাল এনফিল্ডের তরফে সর্বাধিক প্রতীক্ষিত মোটরসাইকেল। একটি ৪৫০ সিসি ইঞ্জিন সমেত এ বছরই বাজারে হাজির হতে চলেছে এটি। যা থেকে ৪০-৪৫ বিএইচপি শক্তি এবং ৪০ এনএম টর্ক উৎপন্ন হবে। ২০২৩-এর উৎসবের মরশুমের সময় লঞ্চ হবে বাইকটি।

Royal Enfield Bullet 350

‘J’ প্ল্যাটফর্মের ওপর ভিত্তি করে নতুন অবতারে Royal Enfield Bullet 350-এর আগমনকে ঘিরে দীর্ঘদিন ধরেই একাধিক খবর সামনে এসেছে। আগের চাইতে উন্নত ইঞ্জিন সমেত আসবে বাইকটি। যা Classic 350, Meteor 350 এবং Hunter 350-তেও ব্যবহার করা হয়েছে। তবে টিউনিং আলাদা হবে। এ বছরেই লঞ্চ হচ্ছে বাইকটি।

Royal Enfield Shotgun 650

এ বছর জানুয়ারিতে রয়্যাল এনফিল্ড তাদের Super Meteor 650 ফ্ল্যাগশিপ মডেলটি লঞ্চ করেছিল। এবারে তারা ৬৫০ সিসির আরও একটি মডেলের উপর কাজ শুরু করেছে। যার নাম Royal Enfield Shotgun 650। এতে থাকছে ভিন্ন ডিজাইনের এগজস্ট সিস্টেম। এ বছরই বাইকটি লঞ্চ হবে বলে মনে করা হচ্ছে।

Royal Enfield Classic Bobber 350

রয়্যাল এনফিল্ডের চতুর্থ মডেলটি হল Classic 350-এর Bobber ভার্সন। চালক ছাড়া বাইকটির পিছনে কোনও সিট থাকবে না। ভারতের রাস্তায় সিঙ্গেল সিট সহ একাধিক বার বাইকটির টেস্টিং চালানোর সময় দর্শন পাওয়া গিয়েছে। এটিও ২০২৩-এ এদেশের বাজারে হাজির হতে পারে।

সঙ্গে থাকুন ➥