Suzuki V-Strom: দেশে ঝাক্কাস বাইক আনল সুজুকি, ঝাঁকুনি কমাতে রয়েছে বিশেষ ফিচার

Avatar

Published on:

Suzuki V-Strom 800 DE Launched In India

অ্যাডভেঞ্চারপ্রেমী বাইকারদের মুখে হাসি ফুটিয়ে আনুষ্ঠানিকভাবে ভারতে লঞ্চ হল Suzuki V-Strom 800DE। সুজুকি মাঝারি ওজনের এই অ্যাডভেঞ্চার ট্যুরার বাইকের দাম 10.30 লক্ষ টাকা (এক্স-শোরুম) ধার্য করেছে। তবে এটি প্রারম্ভিক মূল্য, তাই কিছু দিন বাদে যে প্রাইস বাড়বে, তা একপ্রকার নিশ্চিতভাবেই বলা যায়। V-Strom 650 XT-এর জায়গা নেবে এই নতুন মডেলটি। পারফরম্যান্স ও সক্ষমতার দিক থেকে এটি উন্নততর।

Suzuki V-Strom 800DE ভারতে লঞ্চ হল

Suzuki V-Strom 800DE ‘ভারত মোবিলিটি গ্লোবাল এক্সপো 2024’-এ উন্মোচিত করেছিল সুজুকি। হাই পারফরম্যান্সের জন্য এতে রয়েছে 776 সিসি প্যারালাল টুইন, লিকুইড কুল্ড ইঞ্জিন। এটি থেকে উৎপন্ন হবে 83 বিএইচপি ক্ষমতা এবং 78 এনএম টর্ক। গতির সাথে সামঞ্জস্য রাখতে রয়েছে 6-স্পিড গিয়ারবক্স এবং বাই-ডিরেকশনাল কুইক শিফ্টার।

উল্লেখযোগ্য ফিচার্স হিসেবে Suzuki V-Strom 800DE-তে কম্পন কমানোর জন্য দেওয়া হয়েছে Suzuki Cross Balancer সিস্টেম। রয়েছে টু ইন ওয়ান এগজস্ট সিস্টেম। খারাপ রাস্তায় উন্নততর নিয়ন্ত্রণের জন্য সামনের বিক আরও উঁচুতে রাখা হয়েছে। অন্যান্য বৈশিষ্টের মধ্যে উপস্থিত অল এলইডি লাইটিং, 5-ইঞ্চি টিএফটি ডিজিটাল ইন্সট্রুমেন্ট কনসোল, ইউএসবি পোর্ট, পজিশনিং লাইটিং, টেল লাইট ও টার্ন ইন্ডিকেটর, একাধিক রাইডিং মোড, ট্রাকশন কন্ট্রোল, রাইড বাই ওয়্যার থ্রটেল, সুইচেবল ডুয়েল চ্যানেল এবিএস, সুজুকি ইজি স্টার্ট সিস্টেম ইত্যাদি।

Suzuki V-Strom 800DE-এ হার্ডওয়্যার হিসেবে আছে 220 মিমি ট্রাভেল সহ Showa ইউএসডি ফ্রন্ট ফর্ক এবং রিমোট রিয়ার প্রিলোড অ্যাডজাস্টেবল মোনোশক সাসপেনশন। ব্রেকিংয়ের দায়িত্ব পালন করবে ডুয়েল 310 মিমি ফ্রন্ট ডিস্ক এবং সিঙ্গেল রিয়ার ডিস্ক। এতে 20 লিটার ফুয়েল ট্যাঙ্ক উপলব্ধ। সামনে 21 ইঞ্চি ও পেছনে 17 ইঞ্চি স্পোক হুইলে থাকছে যথাক্রমে 110/80 ও 150/70 টিউবলেস টায়ার।

Suzuki V-Strom 800DE তিন কালার অপশনে বেছে নেওয়া যাবে – চ্যাম্পিয়ন ইয়োলো নম্বর 2, গ্লাস ম্যাট মেকানিক্যাল গ্রে এবং গ্লাস স্পার্কেল ব্ল্যাক। বাইকটির প্রতিদ্বন্দ্বী মডেল হিসেবে বাজারে উপস্থিত – Honda XL750 Transalp, Kawasaki Versys 650, BMW F 850 GS ও Triumph Tiger 900।

সঙ্গে থাকুন ➥