Tata Motors: SUV থেকে বৈদ্যুতিক গাড়ি, জানুয়ারি থেকেই গাড়ির দাম বাড়াচ্ছে টাটা

Avatar

Published on:

Tata Motors Price Hike From January

মারুতি সুজুকির পর এবার টাটা মোটরস মূল্যবৃদ্ধির পথে পা বাড়ালো। ২০২৪-এর জানুয়ারি থেকেই এই দেশীয় গাড়ি নির্মাতা তাদের সমস্ত যাত্রীবাহী গাড়ির দাম বাড়ানোর কথা ঘোষণা করল। পিটিআই সূত্রে এমনই তথ্য সামনে এসেছে। বর্তমানে টাটা মোটরসের ঝুলিতে রয়েছে এন্ট্রি লেভেল হ্যাচব্যাক Tiago থেকে শুরু করে প্রিমিয়াম এসইউভি Safari। প্রায় ৫.৬ লাখ টাকা থেকে শুরু করে ২৫.৯৪ লাখ টাকা (এক্স শোরুম) পর্যন্ত দামের যাত্রীবাহী গাড়ি বিক্রি করে থাকে টাটা। এই সবকটি মডেলের ক্ষেত্রেই মূল্যবৃদ্ধি কার্যকর হবে। যদিও কোন মডেলের ক্ষেত্রে কতটা দাম বাড়বে সেই সংক্রান্ত কোনো ধারণা স্পষ্ট করা হয়নি।

2024-এর জানুয়ারি থেকে গাড়ির দাম বাড়াবে টাটা মোটরস

পেট্রোল এবং ডিজেল চালিত মডেলের পাশাপাশি টাটার বৈদ্যুতিক গাড়িগুলিও মূল্যবৃদ্ধির আওতায় থাকবে। সংস্থার এক মুখপাত্র জানিয়েছেন যে ,আগামী জানুয়ারি থেকেই তাদের সমস্ত যাত্রীবাহী গাড়ি এবং ইলেকট্রিক ভেহিকেলের উপর অতিরিক্ত মূল্য ধার্য করা হবে। মডেলভিত্তিক বর্ধিত মূল্য সম্পর্কিত তথ্য আগামী কয়েক সপ্তাহের মধ্যেই সুস্পষ্ট করা হবে। বর্তমান মূল্য কেবলমাত্র ডিসেম্বর মাস পর্যন্তই উপলব্ধ থাকবে বলেই জানা গিয়েছে।

ভারতে সসবচেয়ে বেশি সংখ্যক ইভি বিক্রেতা টাটা মোটরস আগামী বছর থেকেই এই যে দাম বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে তার পেছনে যথাযথ কারণ এখনও পর্যন্ত প্রকাশ্যে আনেনি। তবে সাধারণভাবে প্রতিবছর ভারতের গাড়ির বাজারে ব্যবসা করা সংস্থাগুলি সামগ্রিক মুদ্রাস্ফীতির সাথে সামঞ্জস্য রাখতে তাদের গাড়ির দাম বাড়িয়ে থাকে। মূলত কাঁচামালের অত্যাধিক মূল্য এবং উৎপাদনগত খরচ বৃদ্ধির জন্যই দাম চড়ে। চলতি বছরেও বিভিন্ন সময়ে নানারকম গাড়ির দাম বৃদ্ধির ঘটনার সাক্ষী থেকেছি আমরা।

প্রসঙ্গত, টাটা মোটরস একমাত্র সংস্থা নয় যারা জানুয়ারি মাস থেকেই তাদের যাত্রীবাহী গাড়ির দাম বাড়াতে চলেছে। দেশের সবচেয়ে বড় গাড়ি উৎপাদনকারী সংস্থা মারুতি সুজুকি একইভাবে আগামী বছরের শুরু থেকেই মূল্য বৃদ্ধির কথা প্রকাশ্যে এনেছে। এমনকি আরও এক নামজাদা দেশীয় গাড়ি নির্মাতা মাহিন্দ্রা এন্ড মাহিন্দ্রা, চব্বিশের শুরুতেই দাম বাড়ানোর পরিকল্পনা করেছে।

সঙ্গে থাকুন ➥