ওয়েটিং পিরিয়ড মোটে 2-3 সপ্তাহ! তড়িঘড়ি গাড়ি কিনতে চাইলে Tata-র এই সেরা মডেল ভরসা

Avatar

Published on:

Tata Nexon EV Tiago EV Tigor EV Waiting Period

ভারতের বাজারে জনপ্রিয় কয়েকটি যাত্রীবাহী গাড়ির ডেলিভারি পেতে ক্রেতাদের মাসের পর মাস অপেক্ষা করতে হয়। সেখানে দেশ তথা টাটা মোটরস (Tata Motors)-এ বেস্ট-সেলিং বৈদ্যুতিক গাড়ির চাবি দুই থেকে তিন সপ্তাহের মধ্যেই হাতে পাওয়া যাচ্ছে। এই খবর স্বভাবতই ক্রেতামহলে হইচই ফেলে দিয়েছে। বর্তমানে টাটা তিনটি ইলেকট্রিক ভেহিকেল বিক্রি করে – Tata Nexon EV (Prime ও Max), Tiago EV ও Tigor EV। মডেল তিনটির প্রারম্ভিক মূল্য যথাক্রমে ১৪.৪৯ লক্ষ টাকা, ৮.৬৯ লক্ষ টাকা ও ১২.৪৯ লক্ষ টাকা (এক্স-শোরুম)।

জল্পনা দানা বেঁধেছে যে, টাটা তাদের Nexon EV-র ফেসলিফ্ট ভার্সন আনতে চলেছে। যেটি শক্তির দিক থেকে আরও এগিয়ে রাখবে নিজেকে। এদিকে জুন মাস জুড়ে টাটা Altroz, Harrier, Tiago, Tigor ও Safari গাড়িগুলিতে ৪৮,০০০ টাকা পর্যন্ত বেনিফিট দেওয়ার কথা ঘোষণা করেছে। উল্লেখ্য, উক্ত গাড়িগুলির কেবল পেট্রোল, ডিজেল এবং সিএনজি ভার্সনে ডিসকাউন্টের সুবিধা মিলছে। বর্তমানে সংস্থার সর্বাধিক বিক্রিত Nexon ও Punch-কে ছাড়ের আওতায় আনা হয়নি।

Tata Nexon EV, Tiago EV ও Tigor EV : ওয়েটিং পিরিয়ড

বর্তমানে ক্রেতারা টাটার বৈদ্যুতিক গাড়ি বুকিং করলে দুই থেকে তিন সপ্তাহের মধ্যেই ডেলিভারি পেয়ে যাবেন। টাটা মোটরসের বৈদ্যুতিক গাড়ির পোর্টফোলিওতে রয়েছে – Nexon, Tiago ও Tigor। সম্প্রতি সংস্থাটি Nexon EV MAX XZ+ LUX ভ্যারিয়েন্ট লঞ্চ করেছে। যার দাম ১৮.৭৯ লক্ষ টাকা (এক্স-শোরুম)। পাশাপাশি ৭.২ কিলোওয়াট এসি ফাস্ট চার্জার ভ্যারিয়েন্টও আনা হয়েছে। এর মূল্য ১৯.২৯ লক্ষ টাকা (এক্স-শোরুম)।

মে’তে Tata Motors-এর ইলেকট্রিক গাড়ির বিক্রি

গত মাসে ব্যাটারি গাড়ির বিক্রির পরিসংখ্যান অনুযায়ী টাটা মোটরস নিজেদের ক্রেতা বৃদ্ধিতে কৃতকার্য হয়েছে। গত মাসে সংস্থাটি মোট ৫,৮০৫ ক্রেতার হাতে বৈদ্যুতিক গাড়ির চাবি তুলে দিয়েছে। আগের বছর ওই সময় যার পরিমাণ ছিল ৩,৫০৫ ইউনিট। ফলে এবারের বিক্রিতে ৬৬% অগ্রগতি ঘটেছে।

Tata Curvv CNG ভ্যারিয়েন্ট আসছে

একাধিক প্রতিবেদনে দাবি করা হয়েছে, টাটা মোটরস সামনের বছর Curvv CNG লঞ্চ করছে। দেশীয় সংস্থাটি যদিও এ বিষয়ে এখনও অফিশিয়ালি কোন ঘোষণা করেনি। সম্প্রতি গাড়িটির ফাঁস হওয়া ছবিতে দেখা গিয়েছে এর ড্যাশবোর্ডের ক্লাইমেট কন্ট্রোল প্যানেলে থাকছে একটি সিএনজি বাটন। আবার ইলেকট্রিক এবং আইসিই পাওয়ারট্রেন সমেত আনা হবে গাড়িটি। সূত্রের দাবি, এর ইলেকট্রিক ভার্সনের আগমন আগে ঘটবে।

সঙ্গে থাকুন ➥