Cars With Massage Seats: আরামে চোখ বুজে আসবে, এই 5 গাড়ির সিটে রয়েছে বডি ম্যাসাজিং ফিচার

Avatar

Published on:

Top 5 Car with Massage Seat India

গাড়ি নিয়ে দূরের কোথাও ঘুরতে যাওয়ার আনন্দ সীমিত শব্দে বর্ণনা করা কঠিন। মনোরম প্রাকৃতিক পরিবেশ দেখতে দেখতে মাইলের পর মাইল রাস্তা ছুটে যাওয়ার অনুভূতি সহজেই আমাদের দৈনন্দিন জীবনের অবসাদ ভুলিয়ে দেওয়ার ক্ষমতা রাখে। তবে সুস্থ সবল ভাবে গাড়ি যাত্রা সম্পূর্ণভাবে নির্ভর করে চালকের উপর। প্রতিমুহূর্তে একই আসনে বসে থেকে রাস্তার সামনের দিকে দৃষ্টি রেখে স্টিয়ারিং হাতে নিয়ে গাড়ি চালাতে হয় তাকে। এর থেকেই জন্ম হয় ব্যাক পেইনের। দীর্ঘ যাত্রার সময় পৃষ্ঠদেশের এই যন্ত্রণা থেকে মুক্তি পেতে ম্যাসেজ করা আবশ্যক। আর সেই কাজ যদি গাড়ির সিটে বসেই করা যায় তবে আর দেখে কে!

নিশ্চয়ই ভাবছেন এমন রঙ্গ রসিকতা করার প্রয়োজন কী! সাধারণভাবে আজকালকার দিনে একটু বেশি বাজেটের গাড়িগুলিতে ভেন্টিলেটেড সিট অপশন থাকে। তাই বলে গাড়ির সিটে বসেই পিঠের ম্যাসাজ! হ্যাঁ, কিছু কিছু গাড়িতে এমন ফিচার দেওয়া থাকে। চলুন দেখে নেওয়া যাক সেগুলি কী কী।

MG Gloster

আমাদের দেশের প্রথম সারির গাড়ি নির্মাতা যেমন Maruti Suzuki, Hyundai, Tata Motors কিংবা Mahindra-এর মত মত জনপ্রিয়তা অর্জন করতে না পারলেও বরাবরই ব্যাপক সব ফিচার সমৃদ্ধ গাড়ি বানিয়ে আসছে MG Motor। তাদের ফ্ল্যাগশিপ মডেল MG Gloster মোট ১২ রকমভাবে চালকের বসার আসন অ্যাডজাস্ট করতে দেয়। সঙ্গে রয়েছে প্রি-সেট পজিশন এবং ম্যাসেজ ফাংশন, যা চালককে বাড়তি আরাম প্রদান করবে। এই গাড়ির দাম শুরু হচ্ছে ৩৭.৫০ লক্ষ টাকা থেকে (এক্স শোরুম)।

Volvo S90

সুইডেনের বিলাসবহুল গাড়ি নির্মাতা Volvo-এর ফ্লাগশিপ সেডান হল Volvo S90। বিভিন্ন অ্যাডভান্সড প্রযুক্তি সম্পন্ন এই গাড়ির ড্রাইভার সিটে ম্যাসেজ ফাংশন উপলব্ধ রয়েছে। মোট ৫টি প্রোগ্রাম, ৩টি স্পিড, ৩টি আলাদা ইনটেন্সিভ এবং ১০টি ম্যাসেজ পয়েন্ট ফিচার বর্তমান। দাম শুরু হয়েছে ৬৮.২৫ লক্ষ টাকা (এক্স শোরুম) থেকে।

Audi A8 L

এদেশের বাজারে যে কয়েকটি আলট্রা লাক্সারি গাড়ি বিক্রি হয় তাদের মধ্যে অন্যতম Audi A8 L। দাম ১.২৯ কোটি টাকা (এক্স শোরুম)। কেবলমাত্র ড্রাইভারের জন্য নয়, সব যাত্রীদের জন্যই রয়েছে ম্যাসেজ সিট। সবমিলিয়ে মোট ৮টি আলাদা ম্যাসেজ ফাংশন এবং ৩টি ইন্টেনসিটি লেভেল রয়েছে এতে। এমনকি পিছনে বসা যাত্রীদের জন্যও তিনটি আলাদা লেভেলের প্রোগ্রাম সমৃদ্ধ ফুট ম্যাসেঞ্জার দেওয়া হয়েছে।

Mercedes-Benz EQS

পেট্রোল কিংবা ডিজেলের গাড়ি ছেড়ে যদি ব্যাটারি চালিত বিলাসবহুল গাড়ির বাজারে নজর দেওয়া হয় সেক্ষেত্রে শুরুতেই চোখ পড়বে Mercedes-Benz EQS এর উপর। এই ইলেকট্রিক সেডান গাড়িটির এক্স শোরুম মূল্য শুরু হচ্ছে ১.৬২ কোটি টাকা থেকে। ম্যাসেজ ফাংশনযুক্ত ভেন্টিলেটেড রয়েছে এতে।

BMW 7 Series

জার্মানির প্রবাদপ্রতিম গাড়ি নির্মাতা BMW কর্তৃক নির্মিত ফ্লাগশিপ সেডান হল BMW 7 Series। এর সামনের দিকের সিটগুলিতে একদিকে যেমন ভেন্টিলেশন ব্যবস্থা রয়েছে তার সাথেই হিটিং এবং ম্যাসেজ ফাংশন উপলব্ধ। ভারতে এই গাড়ির দাম শুরু হচ্ছে ১.৮১ কোটি টাকা (এক্স শোরুম) থেকে।

সঙ্গে থাকুন ➥