জীবনের প্রথম গাড়ি কিনবেন? নজরে থাক এই 5 সস্তা মডেল, কম খরচে মাইলেজ দেবে ভরপুর

Avatar

Published on:

Top 5 Most Affordable Car India

জীবনের প্রথমবার গাড়ি কিনছেন এমন বেশিরভাগ মানুষ সস্তার মডেলের প্রতিই আগ্রহ দেখিয়ে থাকেন। নিত্যদিন অফিসে যাতায়াত বা ছুটির দিনে পরিবার নিয়ে দূরে কোথাও ঘুরতে যাওয়ার জন্য এই জাতীয় গাড়ির জুড়ি মেলা ভার। কারণ এন্ট্রি লেভেল মডেলগুলি যেমন বেশি মাইলেজ অফার করে, আবার ইদানিং আধুনিক ফিচার দ্বারা সজ্জিত হয়ে এসেছে এগুলি। আবার কম্ফোর্ট তো রয়েছেই। এই প্রতিবেদনে প্রথম কেনার গন্য ভারতের বাজারে উপলব্ধ সেরা ৫টি সস্তা গাড়ির খোঁজ রইল।

Maruti Suzuki Alto K10

তালিকার সর্বপ্রথম গাড়ি হচ্ছে Maruti Suzuki Alto K10। বর্তমানে দেশের সবচেয়ে সস্তার এই গাড়ির দাম ৩.৯৯ লক্ষ টাকা (এক্স-শোরুম) থেকে শুরু। এই সস্তার হ্যাচব্যাক মডেলের রয়েছে একটি ১.০ লিটার, থ্রি সিলিন্ডার পেট্রোল ইঞ্জিন। গাড়িটি সিএনজি ভার্সনেও বিক্রি করে মারুতি সুজুকি। ম্যানুয়াল ও অটোমেটিক উভয় ট্রান্সমিশন বিকল্পে এটি উপলব্ধ।

Maruti Suzuki S-Presso

Maruti Suzuki S-Presso ভারতের সবচেয়ে সস্তার গাড়ির তালিকার দ্বিতীয় মডেল। এসইউভি থেকে অনুপ্রাণিত গাড়িটির বর্তমান বাজার মূল্য ৪.২৬ লক্ষ টাকা (এক্স-শোরুম)। এটি একটি ১.০ লিটার পেট্রোল ইঞ্জিন সমেত অফার করা হয়। যা Alto K10-এও রয়েছে।

Renault Kwid

পরপর দুটি মারুতি সুজুকির গাড়ির পর তালিকার তৃতীয় স্থান দখল করেছে Renault Kwid। হ্যাচব্যাক মডেলটি এখন কিনলে খরচ পড়বে ৪.৭০ লক্ষ টাকা (এক্স-শোরুম)। রেনো তাদের কুইডে একটি ১.০ লিটার, থ্রি সিলিন্ডার পেট্রোল ইঞ্জিন অফার করে। যা থেকে সর্বোচ্চ ৬৭ এইচপি শক্তি এবং ৯১ এনএম টর্ক পাওয়া যায়।

Maruti Suzuki Celerio

ফের তালিকা চতুর্থ স্থান দখল করেছে মারুতি সুজুকির অন্যতম সস্তার গাড়ি Celerio। কিছু প্রিমিয়াম ফিচার থাকার কারণে অল্টো ও এস-প্রেসো-এর চাইতে এর মূল্য সামান্য বেশি। যা ৫.৩৭ লক্ষ টাকা (এক্স-শোরুম)। ১.০ লিটার পেট্রোল ইঞ্জিনে ছোটে গাড়িটি। সিএনজি ভার্সনেও উপলব্ধ এটি।

Maruti Suzuki WagonR

অল্প দাম ও দেখতে শক্তিশালী হওয়ার কারণে Maruti Suzuki WagonR-এর জনপ্রিয়তা আকাশছোঁয়া। বর্তমানে গাড়িটি কিনতে খরচ করে ৫.৫৪ লক্ষ টাকা (এক্স-শোরুম)। চাকায় গতি আনতে এতে একটি ১.০ লিটার, পেট্রোল এবং ১.২ লিটার পেট্রোল ইঞ্জিন সমেত অফার করা হয়।

সঙ্গে থাকুন ➥