Yamaha থেকে Bajaj-Triumph জুটির প্রথম বাইক, জুনে লঞ্চ হবে 5 চোখ ধাঁধানো টু-হুইলার

Avatar

Updated on:

Top 5 Upcoming Bikes

জুনে ভারতের এন্ট্রি-লেভেল প্রিমিয়াম বাইক সেগমেন্টে ঝড় উঠতে চলেছে। ক্রেতাদের হৃদয় তোলপাড় করে দেশি-বিদেশি সংস্থার বিভিন্ন মোটরসাইকেল লঞ্চ হবে। যার জন্য রাইডাররা বছরের পর বছর অপেক্ষা করে ছিলেন, এবার তারই হদিশ মিলবে। সামনের মাসে এ দেশের বাজারে এমন একাধিক টু-হুইলার লঞ্চ হতে চলেছে যেগুলি পারফর্মেন্স, স্টাইল এবং দামের দিক থেকে ক্রেতাদের তাজ্জব করবে। আসন্ন সেরা পাঁচটি বাইক সম্পর্কে এই প্রতিবেদনে আলোচনা করা হল।

পরবর্তী প্রজন্মের KTM 390 Duke

সামনের মাসে এ দেশের বাজারে নতুন অবতারে লঞ্চ হতে চলেছে KTM 390 Duke। ইতিমধ্যেই দেহে কোন রকম আস্তরণ ছাড়াই বাইকটি দর্শন পাওয়া গিয়েছে। ফলে তৃতীয় প্রজন্মের মডেলটি সম্পর্কে স্বচ্ছ ধারণা মিলেছে। স্পাই ছবিতে দেখা গিয়েছে নতুন মডেলে আপডেট হিসেবে থাকছে, নতুন ট্যাঙ্ক এক্সটেনশন, একটি নতুন অ্যালুমিনিয়াম গালউইঙ্গ সুইংআর্ম, অফসেট মোনোশক, এবং সামনে WP Apex USD ফর্ক। আবার ইঞ্জিনেও নতুনত্বের দেখা মিলতে পারে।

Yamaha R3 ও MT-03

YZF R3 ও MT-03 নিয়ে এদেশে হাজির হতে পারে ইয়ামাহা। প্রিমিয়াম বাইক দুটিতে থাকতে পারে একটি ৩২০ সিসি, লিকুইড-কুল্ড, প্যারালাল টুইন ইঞ্জিন। যা থেকে ৪২ বিএইচপি শক্তি এবং ৩০ এনএম টর্ক উৎপন্ন হবে। YZF R3-এর প্রতিটক্ষ হিসেবে রয়েছে RC 390 এবং Duke 390-র সাথে লড়াইতে শামিল হবে MT-03।

Bajaj/Triumph বাইক

সম্প্রতি এক সাক্ষাৎকারে বাজাজ অটো (Bajaj Auto)-এর সিইও রাজিব বাজাজ নিশ্চিত করেছেন যে, তারা এদেশে ট্রায়াম্ফ (Triumph)-এর সাথে যৌথভাবে একটি বাইক লঞ্চ করবে। ২৭ শে জুন ২০২৩-এটির আত্মপ্রকাশের দিনক্ষণ হিসেবে ধার্য করা হয়েছে। তিনি এও জানান, যে একসাথে দুটি মডেল হাজির করা হবে – একটি স্ক্র্যাম্বলার ও একটি রোডস্টার। উভয় বাইক বাজাজের এদেশের কারখানায় তৈরি করা হবে। এগুলি ভারত এবং বিদেশের বাজারে বিক্রি করবে বাজাজ।

Hero/HD X 440

Hero MotoCorp ও Harley Davidson যৌথভাবে ভারতে তাদের নতুন মোটরসাইকেল X 440 আনছে। জুনের শেষ অথবা জুলাইয়ের শুরুতে বাইকটি লঞ্চ হতে পারে। ইতিমধ্যেই বাইকটির ছবি অফিশিয়ালি প্রকাশ করা হয়েছে। এটি একটি রোডস্টার স্টাইলের মোটরসাইকেল। ভারতে হার্লে-ডেভিডসনের সমস্ত শোরুমে এটি উপলব্ধ হবে।

Royal Enfield Himalayan 450

Royal Enfield Himalayan 450 জুনেই ভারতের বাজারে পদার্পণ করতে চলেছে। এদেশে সংস্থার প্রথম লিকুইড কুল্ড ইঞ্জিন সহ আসতে চলেছে বাইকটি। যে কারণে পারফরম্যান্সে যথেষ্ট অগ্রগতি নজরে পড়বে। অ্যাডভেঞ্চার মোটরসাইকেলটিতে থাকছে একটি ৪৫০ সিসি ইঞ্জিন।

সঙ্গে থাকুন ➥