Tork Motors দুর্দান্ত ইলেকট্রিক বাইকের শোরুম খুলল, মাসে 2999 টাকা দিলেই আপনার নামে!

Avatar

Published on:

Tork Motors Expands Presence in Gujarat

পুনে কেন্দ্রিক বৈদ্যুতিক মোটরসাইকেল নির্মাতা টর্ক মোটরস (Tork Motors) কলকাতার পর এবার দুটি নতুন শোরুম খুলল গুজরাতে। নয়া এক্সপেরিয়েন্স সেন্টার দু’টি রাজকোট এবং আহমেদাবাদে অবস্থিত। এই বছরের গোড়ার দিকে সংস্থাটি সুরাটে রিটেল আউটলেট খোলার মাধ্যমে গুজরাতে পথ চলা শুরু করেছিল। ফলে পশ্চিমের রাজ্যটিতে টর্ক মোটরস এর শোররুমের সংখ্যা বেড়ে হল তিন। এক্সপেরিয়েন্স সেন্টার থেকে গ্রাহকরা বিক্রি পরবর্তী এবং স্পেয়ার পার্টস সংক্রান্ত পরিষেবা অতি সহজেই পাবেন। সংস্থার পোর্টফোলিওতে এখন Kratos R নামে একটি ই-বাইক থাকলেও, খুব শীঘ্রই বাজারে আসতে চলেছে আরও আধুনিক ইলেকট্রিক মোটরসাইকেল Kratos X।

Tork Motors দেশজুড়ে নিজেদের উপস্থিতি বাড়াচ্ছে

টর্ক আগামী দিনে উৎপাদন পরিকাঠামো বাড়াতে পুনের বাইরে অন্য জায়গাতেও নতুন কারখানা তৈরি করার পরিকল্পনা শুরু করেছে। এছাড়াও দেশের বিভিন্ন প্রান্তে একাধিক এক্সপেরিয়েন্স সেন্টার চালু করে তাদের মোটরসাইকেলের জনপ্রিয়তা প্রসারিত করার চেষ্টায় রয়েছে। উপরন্ত গ্রাহকদের নানারকম সুযোগ-সুবিধা দিতে বিভিন্ন অর্থনৈতিক পরিষেবা প্রদাকারী সংস্থার সাথে যোগসূত্র তৈরি করেছে টর্ক। ফলে ন্যূনতম ২৯৯৯ টাকা থেকে শুরু হওয়া মাসিক কিস্তিতে হাতে মিলবে টর্ক মোটরস এর বাইকের চাবি।

টর্ক মোটরস এর প্রতিষ্ঠাতা এবং সিও সিইও কপিল শীলকে নতুন শোরুমের উদ্বোধনী অনুষ্ঠানে এসে বলেন, “চারটি এক্সপেরিয়েন্স জোনের মাধ্যমে গুজরাটে আমাদের বাজার শক্তিশালী করে তোলার জন্য আমরা গর্বিত। দূষণমুক্ত পরিবেশ গড়তে সচেতন গ্রাহকদের ইভির প্রতি আগ্রহ আমাদের উদ্দেশ্যকে আরও তাৎপর্যপূর্ণ করে তুলেছে। সরকারের বিভিন্ন উদ্যোগের সাথে গ্রাহকদের চাহিদা টর্ক মোটরস এর জন্য বিশেষভাবে গুরুত্বপূর্ণ।আমাদের লক্ষ্য হলো চলতি অর্থবর্ষের মধ্যে সমগ্র ভারতজুড়ে মোট ১০০ টি আউটলেট তৈরি করা।”

Tork Kratos R: দাম, রেঞ্জ, স্পিড

টর্ক এর একমাত্র ইলেকট্রিক বাইক Kratos R এর নতুন এক্স শোরুম মূল্য হল ১.৮৭ লাখ টাকা (এক্স-শোরুম)। চালিকাশক্তি যোগান দিতে এতে রয়েছে পিএমএস একসিয়াল ফ্লাক্স মোটর, যা ১২ বিএইচপি ক্ষমতা ও ৩৮ এনএম টর্ক তৈরি করতে পারে। এই বৈদ্যুতিক মোটরসাইকেলটি মাত্র ৩.৫ সেকেন্ডে ০ থেকে ৪০কিমি/ঘণ্টা গতিবেগ অর্জন করতে পারে। সর্বোচ্চ গতি কিন্তু ঘন্টা প্রতি ১০৫ কিমি।

বাইকটিকে শক্তি সরবরাহ করে ৪ কিলোওয়াট আওয়ার ব্যাটারি প্যাক। ফুল চার্জে এই বাইকটি প্রায় ১২০ কিমি রাস্তা পাড়ি দিতে সক্ষম। Kratos R ধূসর হাইলাইটের সাথে জেট ব্ল্যাক রং সহ মোট পাঁচটি রংয়ের বিকল্পে উপলব্ধ।

সঙ্গে থাকুন ➥