Toyota Century SUV: গাড়ির ভিতরে টিভি, ফ্রিজ! চোখ ধাঁধানো এসইউভি আনল টয়োটা

Avatar

Published on:

Toyota Century SUV Launched in Japan

Toyota Century বিলাসবহুল গাড়ির দুনিয়ায় এতদিন Rolls-Royce -এর সমগোত্রীয় হিসেবে গণ্য হয়েছে। এই নামটি কানে এলেই চোখের সামনে একটি লাক্সারি সেডান গাড়ির ছবি ভেসে উঠত। কিন্তু এবারে সেপথে উলটপূরাণ নিয়ে এলো জাপানি গাড়ি কোম্পানি টয়োটা (Toyota)। বিশ্ববাজারে সম্প্রতি গাড়িটির ২০২৪ মডেলটি উন্মোচিত হয়েছে, যেখানে Toyota Century-কে এসইউভি (SUV) ভার্সনে প্রকাশ করা হয়েছে। ইতিমধ্যেই গাড়িটির দামও সামনে এসেছে। ভারতীয় মুদ্রায় হিসেব করলে যা দাঁড়ায় প্রায় ১.৪১ কোটি টাকা।

Toyota Century খুঁটিনাটি

জানা গেছে, জাপানের তাহারা’র কারখানায় প্রতি মাসে গাড়িটির ৩০টি ইউনিট তৈরি করা হবে। এসইউভি মডেলটিতে রয়েছে সেডান কাউন্টারপার্টের এলইডি ইনফিউজড হেড ল্যাম্প এবং ফিনিক্স প্রতীক সহ ফ্রন্ট হুইল। ২০ ইঞ্চি হইলে ছুটবে গাড়িটি। তবে ক্রেতারা চাইলে এটি ২২ ইঞ্চি অ্যালয় হুইল সমেত বেছে নিতে পারবেন। বাড়তি সুবিধা হিসেবে পেছনের দরজাটি দু’পাশ থেকে খোলা যাবে। আবার স্লাইডিং ডোর বিকল্পেও বেছে নেওয়া যাবে এটি। Century টু-টোন পেইন্ট স্কিম সহ অফার করা হয়েছে।

Toyota Century SUV-র কেবিনে রয়েছে স্ট্যান্ডার্ড ৪-সিটের লেআউট। পেছনের দরজার সাথে সংযুক্ত ইলেকট্রনিক অ্যাডজাস্টমেন্ট, যা সম্পূর্ণ খোলা যাবে। এটি বিশ্বের প্রথম ফিচার বলে দাবি করেছে টয়োটা। পেছনের অংশে রয়েছে একটি রোটেটিং পিকনিক টেবিল, দুটি ১১.৬ ইঞ্চি টেলিভিশন, ডেটাচেবল ৫.৫ ইঞ্চি টাচস্ক্রিন কন্ট্রোল প্যানেল এবং রেফ্রিজারেটর।

Century SUV-তে উল্লেখযোগ্য ফিচার হিসেবে রয়েছে একজোড়া ১২.৩ ইঞ্চি ডিসপ্লে। যা ডিজিটাল ইন্সট্রুমেন্ট ক্লাস্টার এবং সেন্ট্রাল টাচস্ক্রিন ইনফোটেনমেন্ট হাব হিসেবে ব্যবহৃত হবে। এতে রয়েছে ১৮-স্পিকার সাউন্ড সিস্টেম, ওয়্যারলেস চার্জার, ডিজিটাল এর রিয়ার ভিউ মিরর ইত্যাদি।

Toyota Century SUV এগিয়ে চলার শক্তি জগতে এতে উপস্থিত একটি অতি শক্তিশালী ৩.৫ লিটার V6 পেট্রোল ইঞ্জিন, যার সাথে সংযুক্ত প্লাগ-ইন হাইব্রিড প্রযুক্তি। যার আউটপুট ৪০৬ বিএইচপি। ইলেকট্রিক ভার্সনের রেঞ্জ ৬৯ কিলোমিটার। এতে তিনটি ড্রাইভিং মোড অফার করা হয়েছে – নরমাল, ইকো এবং স্পোর্ট। উপরন্তু রয়েছে ‘রিয়ার কমফোর্ট’ মোড। ফিচার হিসেবে ফোর হুইল স্টিয়ারিং অফার করা হয়েছে এতে।

সঙ্গে থাকুন ➥