নতুন প্রযুক্তি ও বড় মেকওভার নিয়ে Honda City ফেসলিফ্ট শীঘ্রই ভারতে লঞ্চ হতে চলেছে

Avatar

Updated on:

Honda City Facelift launch date

দেশের রাস্তায় অতি পরিচিত সেডান তথা Honda-র সবচেয়ে জনপ্রিয় গাড়ি City এবার বাজারে আসতে চলেছে ফেসলিফ্ট ভার্সনে। শোনা যাচ্ছে, জাপানের এই গাড়ি নির্মাতা চলতি বছরের প্রথমার্ধেই ভারতে লঞ্চ করতে চলেছে পঞ্চম প্রজন্মের City-র ফেসলিফ্ট সংস্করণ। খুব সম্প্রতি হোন্ডার অন্যতম প্রধান প্রতিদ্বন্দ্বী Hyundai তাদের সেডান গাড়ি Aura-র ফেসলিফ্ট মডেল লঞ্চ করেছে ভারতের মাটিতে। ডিজাইনেও বেশ কিছু বদল এসেছে। নতুন Honda City-র ক্ষেত্রেও তার অন্যথা হবে না।

নতুন হোন্ডা সিটি ফেসলিফ্টের নকশায় দেখা যতে পারে নকশায় দেখা যতে পারে লক্ষণীয় পরিবর্তন। ভেতরের বৃহদাকার কেবিনে যুক্ত হতে পারে একাধিক প্রযুক্তি নির্ভর ফিচার যা আগের তুলনায় একে অনেক বেশি স্মার্ট করে তুলবে। তবে ডিজেলের বদলে শুধুমাত্র পেট্রোল এবং মাইল্ড হাইব্রিড ইঞ্জিনেই বাজারে আসবে হোন্ডার এই জনপ্রিয় সেডান।

নতুন বাম্পার ও চাকা

২০২৩ হোন্ডা সিটিতে বসেছে এক বিশেষ ধরনের রুফলাইন, বনেট, সরু ডিজাইনের গ্রিল, প্রশস্ত এয়ার ড্যাম, নতুন ভাবে ডিজাইন করা বাম্পার এবং ডিআরএল যুক্ত এলইডি হেডল্যাম্প। এর পাশাপাশি ফেসলিফ্ট এডিশনে কালো রংয়ের বি-পিলার, ওআরভিএম সহ আলাদা ডিজাইনের অ্যালয় হুইল নজরে আবে। তাছাড়াও শার্ক ফিন এন্টেনা, বড় উইন্ড স্ক্রিন এবং এলইডি লাইটের চারপাশের অংশ বেশ চিত্তাকর্ষক।

বিভিন্ন ধরনের ইঞ্জিনের অপশন

হোন্ডা সিটি ফেসলিফ্ট এডিশনে ১.৫ লিটারের ১২১ এইচপি শক্তি উৎপাদনকারী পেট্রোল ইঞ্জিন থাকবে। এছাড়াও ১.৫ লিটারের পেট্রোল হাইব্রিড ইঞ্জিনও অপশন হিসেবে উপলব্ধ হবে। এক্ষেত্রে ইঞ্জিনের ক্ষমতা ১২৬ এইচপি। ট্রান্সমিশন সিস্টেম হিসেবে এই গাড়িতে রয়েছে পাঁচ স্পিড যুক্ত ম্যানুয়াল, সিভিটি এবং ই-সিভিটি গিয়ার বক্স।

ভেন্টিলেটেড সিট ও ছয়টি এয়ার ব্যাগ

পাঁচ সিট যুক্ত এই গাড়িতে ওয়ারলেস চার্জার, ভেন্টিলেটেড সিট, অটো ক্লাইমেট কন্ট্রোল, রিয়ার এসি ভেন্ট এবং ক্রুজ কন্ট্রোল দেওয়া হবে। এছাড়াও এতে থাকা ৮ ইঞ্চির টাচ স্ক্রিন যুক্ত ইনফোটেনমেন্ট প্যানেল যুক্ত করলে যথেষ্ট আকর্ষক হবে। সাথে অ্যান্ড্রয়েড অটো এবং অ্যাপেল কার প্লে সংযুক্ত করার ব্যবস্থা থাকবে বলে আশা করা যায়। কেন্দ্রীয় সরকারের নীতিকে অনুসরণ করে যাত্রী সুরক্ষার জন্য ছয়টি এয়ার ব্যাগ স্ট্যান্ডার্ড হিসেবে দেওয়া থাকবে। এর পাশাপাশি সেফটি ফিচার হিসেবে এবিএস, ইবিডি, , ক্র্যাশ সেন্সর এবং রিয়ার ভিউ ক্যামেরা থাকবে।

দাম ও লঞ্চের দিনক্ষণ

২০২৩ হোন্ডা সিটি ফেসলিফ্ট সংস্করণের দাম সংক্রান্ত সমস্ত তথ্যই গাড়িটির লঞ্চ ইভেন্টে ঘোষণা করা হবে। এই বছরের প্রথমার্ধেই ভারতে আসতে পারে জনপ্রিয় সেডান গাড়িটি। বর্তমানে এর এক্স শোরুম মূল্য শুরু হয়েছে ১১.৮৭ লাখ টাকা থেকে। তাই নতুন ভার্সনের দাম এর তুলনায় খানিকটা উপরের দিকেই থাকবে বলে মনে করা হচ্ছে।

সঙ্গে থাকুন ➥