দেশের প্রথম ইন্টারনেট SUV নয়া মাইলস্টোন স্পর্শ করল, ফেসলিফ্ট মডেলের লঞ্চ শীঘ্রই

Avatar

Updated on:

MG Motors Starts Production Hector Facelift

ভারতে বিক্রিত এসইউভি (SUV) গাড়ি হিসেবে অভুতপূর্ব কীর্তি স্থাপন করল MG Hector। ব্রিটিশ সংস্থার প্রথম মডেল হিসেবে ২০১৯-এ এদেশে প্রথম আত্মপ্রকাশ করেছিল। আর তিন বছরের মধ্যে ১,০০,০০০ ইউনিট প্রোডাকশন মাইলস্টোন স্পর্শ করল গাড়িটি। এক লক্ষতম মডেল হিসেবে গতকাল গুজরাতের হালোলে সংস্থার কারখানা থেকে লাল রঙের একটি ফেসলিফ্টেড হেক্টর বেরিয়েছে। ‘ভারতের প্রথম ইন্টারনেট এসইউভি’ হিসেবে খ্যাত গাড়িটি এদেশে এমজি-র বেস্ট-সেলিং মডেল।

Astor SUV-র পাশাপাশি Hector SUV হল ভারতে এমজি-র অন্যতম ভরসাযোগ্য গাড়ি। প্রতি মাসে এটি গড়ে ১,৫০০ ইউনিট বিক্রি হয়। এদেশে লঞ্চের পর থেকে তিন বছর ধরে গাড়িটি সংস্থার বিক্রিতে সর্বাধিক অবদান রেখে আসছে। ২০২১-এ মাইনর ফেসলিফ্ট ভার্সনে লঞ্চ হয় এটি। তবে এবার একাধিক আপডেট সহ নতুন প্রজন্মের হেক্টর আগামী মাসে বাজারে পা রাখার প্রস্তুতি নিচ্ছে।

Hector SUV-র বর্তমান বাজার মূল্য ১৪.৪২ লক্ষ টাকা (এক্স-শোরুম)। ম্যানুয়াল এবং সিভিটি ট্রান্সমিশনের সাথে পেট্রোল ও ডিজেল – উভয় ইঞ্জিনের বিকল্পে বেছে নেওয়া যায় গাড়িটি। এর টপ-স্পেক ভ্যারিয়েন্টটির মূল্য ২০.৩৬ লক্ষ টাকা (এক্স-শোরুম)। বাজারে গাড়িটির প্রতিপক্ষদের মধ্যে Tata Harrier, Hyundai Alcazar, Mahindra Scorpio-N ও Mahindra XUV700। এদিকে ২০২৩-এর জানুয়ারি থেকে গাড়িটির দাম বাড়াতে চলেছে সংস্থা।

নতুন প্রজন্মের হেক্টর এসইউভি পরিবর্তিত ডিজাইন এবং বেশ কিছু নতুন ফিচার দ্বারা সমৃদ্ধ হয়ে আসবে। নতুনত্ব বলতে এতে থাকছে একটি নতুন ডিজাইনের ক্রোম ফিনিশিং গ্রিল, হেডল্যাম্প এবং এর চতুর্দিকে গ্লস ব্ল্যাক ডিজাইন। এছাড়া ক্রোম ডিজাইনের একটি নতুন স্কিড প্লেট সহ আসবে গাড়িটি।

এমজি হেক্টরের ফিচারের তালিকায় থাকছে বৃহৎ ১৪ ইঞ্চি টাচস্ক্রিন ইনফোটেনমেন্ট সিস্টেম। এটি ড্যাশবোর্ডের সাথে উল্লম্বভাবে অবস্থান করবে। সাথে নতুন ইউজার ইন্টারফেস এবং আই স্মার্ট টেকনোলজির দেখা মিলবে। অনুমান করা হচ্ছে এতে থাকতে পারে অ্যাডভান্সড ড্রাইভার এইডস সিস্টেম বা এডিএএস। আবার ব্লাইন্ড স্পট ডিটেকশন, অ্যাডাপটিভ ক্রুজ কন্ট্রোল, স্টপ অ্যান্ড গো ট্রাফিক অ্যাসিস্টের মতো ফিচারগুলির সুবিধা মিলতে পারে।

সঙ্গে থাকুন ➥