ইলেকট্রিক গাড়ি কিনে বাঁচান তেল খরচ, Tata-র বিভিন্ন EV মডেলে পাগল করা ডিসকাউন্ট

Avatar

Updated on:

Tata Electric Cars Big Discount Offers

গত বছরেও ভারতের বৈদ্যুতিক গাড়ির বাজারে একচ্ছত্র আধিপত্য বিস্তার করে রেখেছে টাটা মোটরস (Tata Motos)। ২০২২ সালে ৫০,০০০ ইউনিটের বেশি ইলেকট্রিক গাড়ি বিক্রির মাইলফলক ছুঁয়েছে ভারতীয় এই সংস্থা যা এক কথায় অনবদ্য। গত বছরের দ্বিতীয়ার্ধে দেশের সবচেয়ে সস্তা বৈদ্যুতিক গাড়ি Tiago EV এনেছে টাটাই। আবার জানুয়ারির দ্বিতীয় সপ্তাহে অটো এক্সপোতে Harrier EV এবং Sierra EV কনসেপ্টও প্রদর্শন করেছে তারা।

এদিকে নামকরা দেশীয় গাড়ি নির্মাতা মাহিন্দ্রার সৌজন্যে ভারতে পা রেখেছে তাদের প্রথম ইলেকট্রিক এসইউ XUV400। ধারে ভারে একদম Nexon EV-র ঘাড়ের কাছেই নিঃশ্বাস ফেলছে এটি। আর তাতেই রীতিমতো টাটা মোটরস তাদের প্রত্যেকটি ব্যাটারি চালিত গাড়ির বিক্রি বাড়াতযেন উঠে পড়ে লেগেছে। রিপোর্ট অনুযায়ী, প্রতিযোগিতার বাজারে নিজেদের শ্রেষ্ঠ প্রমাণ করতে একগুচ্ছ ডিসকাউন্ট নিয়ে হাজির হয়েছে এই সংস্থা। তবে অঞ্চল ও ডিলারশিপ ভেদে ছাড়ের পরিমাণ আলাদা বলে উল্লেখ করা হয়েছে প্রতিবেদনটিতে।

সবার প্রথমেই রয়েছে Nexon EV Prime। এতে মোট ৪০,০০০ টাকা পর্যন্ত ক্যাশ ডিসকাউন্ট ঘোষণা করেছে টাটা মোটরস। এর পাশাপাশি টাটার পুরানো গাড়ি মালিকদের জন্য ২০,০০০ টাকার গ্রিন বোনাস ও ২৫,০০০ টাকার এক্সচেঞ্জ বোনাস দেওয়া হবে এতে। উপরন্তু ২০টি কর্পোরেট সংস্থার জন্য আলাদা করে ১৫,০০০ টাকার কর্পোরেট বোনাস মিলবে টাটা নেক্সন এর এই সংস্করণে। অর্থাৎ সবমিলিয়ে ৮০,০০০ টাকা পর্যন্ত ডিসকাউন্ট মিলবে জনপ্রিয় এই ইলেকট্রিক এসইউভি মডেলে।

এই একই ধরনের অফার নেক্সন এর শুধুমাত্র XM ভ্যারিয়েন্ট ছাড়া আর সবেতেই উপলব্ধ রয়েছে। Nexon EV Max-র ক্ষেত্রেও ২৫,০০০ টাকার এক্সচেঞ্জ বোনাস, ২৫,০০০ টাকার নগদ ছাড়, ১৫,০০০ টাকার গ্রিন বোনাস এবং ১০,০০০ টাকার কর্পোরেট বোনাস পাবেন গ্রাহকরা। সব মিলিয়ে এই সংস্করণের ক্ষেত্রে ছাড়ের অঙ্ক ৬০,০০০ টাকা। উপরন্তু এই Nexon EV Max-র সমস্ত ডিসকাউন্ট উপলব্ধ রয়েছে টাটার আরো মডেল Tigor EV-তেও।

উল্লেখ্য, গত সপ্তাহে টাটা মোটরস তার Nexon EV মডেলটির সবকটি রেঞ্জের নতুন বছরের দাম ঘোষণা করেছে। এছাড়াও এই গাড়িটির Max এডিশনের ড্রাইভিং রেঞ্জ বৃদ্ধির বিষয়টিও অবগত করেছে সবাইকে। সর্বোচ্চ ৮০,০০০ টাকা দাম কমিয়েছে টাটা, যা মূল্যবৃদ্ধির বাজারে দর্শকদের কাছে পাওয়া ঈদের চাঁদের সমান। Nexon Prime-র ২০২৩ এর দাম অনুযায়ী সবকটি ভ্যারিয়েন্টের ক্ষেত্রেই ২৫,০০০ টাকার এক্সচেঞ্জ বোনাস কিংবা ২০,০০০ টাকার গ্রিন বোনাস এবং ১৫,০০০ টাকা পর্যন্ত কর্পোরেট ডিসকাউন্ট পাওয়া যাবে।

2023 Nexon EV Max-র সবকটি ভ্যারিয়েন্টের উপরেই ২৫,০০০ টাকার এক্সচেঞ্জ বোনাস কিংবা ১৫,০০০ টাকার গ্রিন বোনাস এবং ১০,০০০ টাকা পর্যন্ত কর্পোরেট ছাড় মিলবে। অন্যদিকে টাটার বৈদ্যুতিক সেডান মডেল Tigor EV-তেও একইভাবে এক্সচেঞ্জ বোনাস, গ্রীন বোনাস এবং কর্পোরেট বোনাস হিসাবে ২৫,০০০ টাকা, ১৫,০০০ টাকা ও ১০,০০০ টাকা ছাড় পাবেন গ্রাহকরা। তবে এই অফার শুধুমাত্র জানুয়ারি মাসেই উপলব্ধ।

সঙ্গে থাকুন ➥