মাঝরাস্তায় ব্যাটারি ফুরালেও চিন্তা থাকবে না, EV চার্জার বসানোর কাজ শুরু করল Mahindra

Avatar

Updated on:

Mahindra Set Up EV Charging Stations

ভারতে বৈদ্যুতিক যানবাহনের ব্যবহার বাড়াতে দেশের সরকারের পাশাপাশি গাড়ি সংস্থাগুলির তৎপরতাও চোখে পড়ার মতোই। চার্জিং পরিকাঠামোর উন্নয়নের পাশাপাশি বিভিন্ন আকর্ষণীয় ডিজাইনের মডেল লঞ্চ করে চলেছে বিভিন্ন কোম্পানি। তেমনি এবারে মাহিন্দ্রা গোষ্ঠী (Mahindra Group)-র শাখা মাহিন্দ্রা লাস্ট মাইল মোবিলিটি (Mahindra Last Mile Mobility) মুম্বাইয়ের বিভিন্ন অটোরিকশা স্ট্যান্ড এবং চালকদের বাড়ির কাছাকাছি ইলেকট্রিক থ্রি-হুইলারের চার্জিং স্টেশন বসানোর কথা ঘোষণা করল।

Mahindra EV চার্জিং স্টেশন

অটোরিকশা স্ট্যান্ডের পাশাপাশি চালকদের বাড়ি এবং এবং শহরের গুরুত্বপূর্ণ জায়গায় চার্জিং স্টেশন বসানোর কাজ চলছে মাহিন্দ্রা লাস্ট মাইল মোবিলিটি । কোম্পানি সূত্রে জানানো হয়েছে, মাহিন্দ্রা আউটলেট এবং মাহিন্দ্রা মিত্র টেকনিশিয়ান স্পটগুলিতেও গ্রাহকদের সুবিধার জন্য তিন চাকার গাড়ির চার্জার বসানো হয়েছে।

মুম্বাইয়ের একাধিক জায়গায় চার্জিং স্টেশন বসছে

এই প্রসঙ্গে মাহিন্দ্রার বক্তব্য, চার্জিং পয়েন্টগুলি কৌশলগত স্থানে বসানো হয়েছে। যেমন – মালাড, কান্দিলি, মিরা রোড, নভি মুম্বাই, ভাসাই, ভিরার, আন্ধেরি সহ আরও অন্যান্য স্থানে। সরকারের কাছ থেকে অনুমতি পেলেই মুম্বাই সহ পার্শ্ববর্তী এলাকাতেও এগুলি গড়ে তোলার কাজ শুরু হবে। সংস্থার পক্ষ থেকে ইতিমধ্যেই জায়গা নির্বাচনের কাজ আরম্ভ করা হয়েছে।

অটো চালকদের বাসস্থানে চার্জিং পয়েন্ট ইন্সটলের জন্য তাদের সাথে আলাপ-আলোচনা করছে মাহিন্দ্রা। সংস্থা সূত্রে জানানো হয়েছে, চার্জিং স্টেশন বসানোর কাজ চালানোর জন্য ৬০-এর বেশি কারিগরকে প্রশিক্ষিত করা হয়েছে। উল্লেখ্য, Treo Auto, Treo Zor, এবং Zor Grand মডেলের বৈদ্যুতিক তিন চাকা গাড়ি বিক্রি করছে মাহিন্দ্রা।

সঙ্গে থাকুন ➥