ইলেকট্রিক অটো তৈরিতে Mahindra-র নজির, প্রত্যেক মডেলেই এখন উপহার ও বোনাস

Avatar

Updated on:

Mahindra Rolls Out 50000th e-Alfa

ব্যক্তিগত ব্যবহারের পাশাপাশি যাত্রী ও পণ্য পরিবহনের ক্ষেত্রেও ইলেকট্রিক যানবাহনের চাহিদা বৃদ্ধি পেয়েছে। যার প্রত্যক্ষ প্রমাণ এবার হাতেনাতে মিলল। মাহিন্দ্রা অ্যান্ড মাহিন্দ্রা (Mahindra & Mahindra)-এর পণ্য পরিবহণের জন্য বৈদ্যুতিক গাড়ি তৈরির একটি নতুন শাখা মাহিন্দ্রা লাস্ট মাইল মোবিলিটি (Mahindra Last Mile Mobility) নয়া মাইলফলক স্পর্শের কথা ঘোষণা করল। সংস্থাটি জানিয়েছে, e-Alfa ইলেকট্রিক থ্রি হুইলারের ৫০,০০০তম মডেলটি তাদের হরিদ্বারের কারখানা থেকে তৈরি হয়ে বেরিয়েছে।

Mahindra e-Alfa, ২০১৭-তে লঞ্চের পর থেকে বৈদ্যুতিক তিন চাকার গাড়ির দুনিয়ায় একটি সাড়া জাগানো মডেল হিসেবে আত্মপ্রকাশ করেছে। যাত্রী পরিবহণের পাশাপাশি জিনিসপত্র টানার বিকল্প মডেল হিসেবেও এটি বেছে নেওয়া যায়। যেটি ২০২১-এ e-Alfa Cargo নামে হাজির হয়েছিল।

৫০,০০০তম মডেলটি হল Mahindra e-Alfa Mini

মাহিন্দ্রার ৫০,০০০তম মডেলটি হল e-Alfa Mini। ফুল মেটাল বডির গাড়িটিতে রয়েছে একটি লেড অ্যাসিড ব্যাটারি। যা এতে উপস্থিত ১.৫ কিলোওয়াট মোটরকে শক্তি জোগায়। প্যাসেঞ্জার এবং কার্গো – উভয় ভ্যারিয়েন্টে এই একই মোটর বিদ্যমান। যেটি উন্নত পারফর্মেন্স এবং বেশি ওজন বহনের জন্য ‘হাই টর্ক গিয়ার’ অপশনে বেছে নেওয়া যাবে। ফুল চার্জ থাকলে এটি ৮০ কিলোমিটার রেঞ্জ প্রদান করতে সক্ষম।

নতুন মাইলস্টোন স্পর্শের প্রসঙ্গে Mahindra-র বক্তব্য

নতুন মাইলস্টোন স্পর্শের প্রসঙ্গে মাহিন্দ্রা এলএমএম-এর সিইও সুমন মিশ্র বলেন, “ই-রিকশা সেগমেন্টের চাহিদা দিনকে দিন বৃদ্ধি পাচ্ছে। আমি ই-আলফা-র ৫০,০০০তম মডেলটির রোল আউটের কথা ঘোষণা করতে পেরে আনন্দিত। বেশি উপার্জনের সম্ভাবনা, মাহিন্দ্রার ইভি-র প্রতি দৃঢ় ভরসার আমাদের গ্রাহকদের কাছে গাড়িটি এত পছন্দের।”

e-Alfa রেঞ্জের অফার

প্রসঙ্গত, মাহিন্দ্রা তাদের e-Alfa রেঞ্জে দু’বছরের ওয়ারেন্টি (এক বছর স্ট্যান্ডার্ড + এক বছর এক্সটেন্ডেড) অফার করে। এছাড়াও এতে রয়েছে ১০ লক্ষ টাকার ড্রাইভার অ্যাক্সিডেন্টাল ইন্সুরেন্স, ২৪×৭ রোডসাইড অ্যাসিস্টেন্স এবং একটি ডাউনটাইম গ্যারান্টি। আবার ৫০,০০০ মডেল রোল-আউটের সাথে মাহিন্দ্রার ডিলারের তরফে ৭,৫০০ টাকার এক্সচেঞ্জ বোনাস এবং e-Alfa Mini-তে নিশ্চিত উপহারের ঘোষণা করা হয়েছে।

সঙ্গে থাকুন ➥