NAKS-90 Pro: প্যাডেল না করেই 40 কিমি চলবে, একদম সস্তায় নয়া ইলেকট্রিক সাইকেল লঞ্চ হল

Avatar

Updated on:

NAKS-90 Pro Electric Bicycle Launched

আমেদাবাদের ইলেকট্রিক টু-হুইলার স্টার্টআপ নাক্স (NAKS) একটি নতুন লিমিটেড এডিশন ইলেকট্রিক বাইসাইকেল লঞ্চ করে খবরের শিরোনামে এযেছে। নতুন মডেলটির নাম NAKS-90 Pro। যার দাম ৩০,৯৯৯ টাকা থেকে শুরু হয়েছে। সংস্থার দাবি প্যাডেল অ্যাসিস্ট সিস্টেম থাকার জন্য এতে মসৃণ রাইডিংয়ের স্বাদ পাওয়া যাবে। আসুন ই-সাইকেলটির সম্পর্কে বিস্তারিত জেনে নেওয়া যাক।

NAKS-90 Pro ডিজাইন

লিমিটেড এডিশনের ইলেকট্রিক বাইসাইকেল নাক্স-৯০ প্রো রাস্তা দিয়ে চললে সকল পথচারীর নজর টানবে। কারণ এর সাদামাটা অথচ আকর্ষণীয় ডিজাইন দেখবার মতো। হালকা ওজনের বাইসাইকেলটি বাতাসের প্রতিরোধ সহজেই কাটিয়ে সামনে এগিয়ে যাবে। মেটাল ফ্রেমটি এরোডায়নামিক এবং এতে ডিটাচেবল বক্স সহ ব্যাটারি ব্যাক রয়েছে। কন্ট্রোলারটি জল ও ধুলো প্রতিরোধী কভার দিয়ে ঢাকা।

NAKS-90 Pro স্পেসিফিকেশন

NAKS-90 Pro-তে দেওয়া হয়েছে একটি বিএলডিসি হাব মোটর, যা থেকে অবিরাম ২৫০ ওয়াট শক্তি উৎপাদিত হবে। এটি তিনটি লিথিয়াম আয়ন ব্যাটারির বিকল্পে বেছে নেওয়া যাবে। যা ২.৫ থেকে ৩.৫ ঘন্টায় সম্পূর্ণ চার্জ হবে। এদের রেঞ্জ ২৫ কিমি, ৩৫ কিমি ও ৪০ কিমি।

আকর্ষণীয় বিষয় হল, বেশিরভাগ ই-বাইক অথবা ইলেকট্রিক সাইকেল যেখানে একটি নির্দিষ্ট মডেলে বেছে নেওয়া যায়, এতে তেমন কেনে ব্যাপার নেই। ক্রেতারা চাইলে নিজের সাইকেলে পছন্দ মত রেঞ্জ, ব্যাটারি টাইপ, কালার এবং পাস মোড বেছে নিতে পারবেন। সংস্থার দাবি ৯০ কেজি ওজন বহন ক্ষমত পারবে এটি এবং মডেলটি প্রতি ঘন্টায় ২৫ কিলোমিটার সর্বোচ্চ গতিবেগ তুলতে সক্ষম।

লিমিটেড এডিশনের NAKS-90 Pro-তে হয়েছে ফ্রন্ট সাসপেনশন। যা আরামদায়ক রাইডিং দেবে। ব্রেকিংয়ের জন্য দেওয়া হয়েছে হাই ফ্রিকশন ক্যালিপার সহ ১৬০ মিমি ডিস্ক ব্রেক। বর্তমানে ভারতে ব্যবসা সম্প্রসারণের জন্য সংস্থাটি অভিজ্ঞ ডিলার এবং ডিস্ট্রিবিউটরের খোঁজ করছে।

সঙ্গে থাকুন ➥