Asus Chromebook CM14: স্মার্টফোনের দাম ল্যাপটপ লঞ্চ করল আসুস, রয়েছে 8 জিবি র‌্যাম

Avatar

Published on:

Asus Chromebook CM14 Laptop Launched India

ভারতের অনেক ল্যাপটপ ক্রেতার পছন্দের তালিকাতেই Asus-এর নাম আছে। আর সংস্থাটি সম্প্রতি Asus Chromebook CM14 নামের একটি ল্যাপটপ বাজারে এনেছে। সংস্থার দাবি, এই নোটবুক পড়াশোনা এবং অফিসের কাজের জন্য দুর্দান্ত। আপাতত এটি একটি ভ্যারিয়েন্টে উপলব্ধ। আর এর দামও সাধ্যের মধ্যেই।

Asus Chromebook CM14 এর দাম

বর্তমানে অ্যামাজন ইন্ডিয়ায় আসুসের এই ল্যাপটপটি উপলব্ধ। এখানে ল্যাপটপটি ২৬,৯৯০ টাকায় তালিকাভুক্ত আছে। এটি গ্রাভিটি গ্রে কালার অপশনে পাওয়া যাচ্ছে।

Asus Chromebook CM14 এর স্পেসিফিকেশন ও ফিচার

আসুস ক্রোমবুঅ সিএম১৪ ল্যাপটপে আছে ১৪ ইঞ্চি ডিসপ্লে, যা ১৮০ ডিগ্রি লে-ফ্ল্যাট হিঞ্জ অফার করে। পারফরম্যান্সের জন্য এতে ব্যবহার করা হয়েছে মিডিয়াটেক কম্পেনিও ৫২০ প্রসেসর, যার সাথে ৮ জিবি র‍্যাম এবং ১২৮ জিবি ইন্টারনাল স্টোরেজ যুক্ত। অর্থাৎ এটি বেশিরভাগ বাজেট ক্রোমবুকের প্রায় দ্বিগুণ স্টোরেজ অফার করে। এছাড়াও অতিরিক্ত স্টোরেজ হিসেবে আসুস এখন ১২ মাসের জন্য ১০০ জিবি ক্লাউড স্টোরেজ সহ গুগল ওয়ানের সাবস্ক্রিপশনও অফার করছে।

Asus Chromebook CM14 ডিভাইসে ওয়াইফাই ৬ এবং ব্লুটুথ ৫.৩-এর মতো লেটেস্ট প্রযুক্তি সাপোর্ট করে। আর এই ল্যাপটপে ৪২ ওয়াট ব্যাটারি ব্যবহার করা হয়েছে, যা সিঙ্গেল চার্জে ১৫ ঘণ্টা পর্যন্ত ব্যাটারি লাইফ দেবে বলে দাবি করা হয়েছে। এতে ইউএসবি-সি পোর্ট-এর মাধ্যমে ৪৫ ওয়াট ফাস্ট চার্জিং সমর্থন করে।

সঙ্গে থাকুন ➥