গেমারদের প্রথম পছন্দ, Lenovo Legion Pro 2023 ল্যাপটপ সিরিজ ইন্টেল i9 প্রসেসর সহ লঞ্চ হল

Avatar

Published on:

Lenovo Legion Pro 2023 launched India

Lenovo আজ অর্থাৎ ২রা জুন ভারতীয় বাজারে তাদের লেটেস্ট গেমিং ল্যাপটপ সিরিজ Lenovo Legion Pro 2023 লঞ্চ করল। এই লাইনআপের অধীনে মোট চারটি মডেল এসেছে, যথা – Legion Pro 7i, Legion Pro 7, Legion Pro 5i এবং Legion Pro 5। এই সিরিজের একটি অন্যতম উল্লেখযোগ্য বিশেষত্ব হল, ক্রেতারা তাদের পছন্দ অনুযায়ী হার্ডওয়্যার কনফিগারেশনের সাথে উক্ত ডিভাইসকে কাস্টমাইজ করার বিকল্প পেয়ে যাবেন। ফিচারের কথা বললে Lenovo Legion Pro 2023 গেমিং ল্যাপটপ সিরিজে – ১৬-ইঞ্চির IPS ডিসপ্লে প্যানেল, ২ টেরাবাইট পর্যন্ত SSD স্টোরেজ, উইন্ডোজ ১১ প্রো অপারেটিং সিস্টেম, একাধিক কানেক্টিভিটি পোর্ট বিকল্প এবং লেনোভো লিজিয়ন এআই ইঞ্জিন+ প্রযুক্তির সাপোর্ট পাওয়া যাবে। যদিও সিরিজ অন্তর্গত মডেলগুলির – প্রসেসর, গ্রাফিক্স কার্ড এবং র‌্যামের ক্ষেত্রে পার্থক্য নজরে পড়বে। চলুন Lenovo Legion Pro 2023 গেমিং ল্যাপটপ সিরিজের দাম, প্রাপ্যতা এবং স্পেসিফিকেশন সম্পর্কে জেনে নেওয়া যাক।

Lenovo Legion Pro 2023 গেমিং ল্যাপটপ সিরিজের দাম এবং লভ্যতা

ভারতে লেনোভো লিজিয়ন প্রো ২০২৩ সিরিজের লিজিয়ন প্রো ৫আই ল্যাপটপের দাম শুরু হচ্ছে ১,৭২,৯৯০ টাকা থেকে৷ এটি সিরিজের সবচেয়ে সাশ্রয়ী মডেল৷ অন্যদিকে, টপ-এন্ড লিজিয়ন প্রো ৭আই ল্যাপটপের বেস মডেলের দাম রাখা হয়েছে ২,৮৬,২০০ টাকা।

Lenovo Legion Pro 2023 গেমিং ল্যাপটপ সিরিজের স্পেসিফিকেশন

লেনোভো লিজিয়ন প্রো ২০২৩ সিরিজের অধীনে আসা Legion Pro 7i এবং Pro 7 ল্যাপটপ দুটি অন্যান্য মডেলের তুলনায় হাই-পারফরম্যান্স কোয়ালিটি প্রদান করে। এই দুটি ল্যাপটপে ১৩তম প্রজন্মের ইন্টেল কোর i9-13900HX বা এএমডি রাইজেন ৯ ৭০০০ প্রসেসর এবং ১৬ জিবি GDDR6 মেমরি সহ এনভিডিয়া জিফোর্স আরটিএক্স ৪০৯০ ল্যাপটপ জিপিইউ ব্যবহার করা হয়েছে। উভয় মডেলই ৩২ জিবি পর্যন্ত DDR5 র‌্যাম অফার করে।

অন্যদিকে, সিরিজের অপর দুটি গেমিং ল্যাপটপ Legion Pro 5i এবং Pro 5 এসেছে ১৩তম প্রজন্মের ইন্টেল কোর i7-13700HX বা এএমডি রাইজেন ৭ ৭৭৪৫এইচএক্স প্রসেসর এবং ৮ জিবি GDDR6 মেমরি যুক্ত এনভিডিয়া জিফোর্স আরটিএক্স ৪০৭০ ল্যাপটপ জিপিইউ সহ। আলোচ্য দুটি মডেলেই সর্বোচ্চ ৩২ জিবি DDR5 র‌্যাম পাওয়া যাবে।

গেমিং অভিজ্ঞতা উন্নত করতে, Lenovo Legion Pro 2023 সিরিজের প্রত্যেকটি ল্যাপটপ এলএ-২কিউ এআই (LA-2Q AI) চিপ দ্বারা চালিত লেনোভো লিজিয়ন এআই ইঞ্জিন+ (Lenovo Legion AI Engine+) প্রযুক্তি সাপোর্ট করে। এই প্রযুক্তি সর্বাধিক ফ্রেম-পার-সেকেন্ড (FPS) রেট অফার করতে এবং পারফরম্যান্স উন্নত করতে সিস্টেম সেন্সর ব্যবহার করে গেমপ্লেকে অপ্টিমাইজ করে৷ কানেক্টিভিটি বিকল্পের কথা বললে, আলোচ্য সিরিজে – ইউএসবি টাইপ-সি ৩.২ জেন ২ পোর্ট, ইউএসবি টাইপ-এ ৩.২ জেন ১ পোর্ট, এইচডিএমআই ২.১ পোর্ট, এবং ইথারনেট (RJ45) পোর্ট অন্তর্ভুক্ত।

Lenovo Legion Pro 2023 লাইনআপের গেমিং ল্যাপটপগুলিতে ১৬-ইঞ্চির (২৫৬০x১৬৬০ পিক্সেল) IPS ডিসপ্লে আছে। এই ডিসপ্লে – ২৪০ হার্টজ ভ্যারিয়েবল রিফ্রেশ রেট, ৫০০ নিট পিক ব্রাইটনেস, ১০০% RGB কালার গ্যামেট, ডলবি ভিশন, এবং এনভিডিয়া জি-স্ক্যান প্রযুক্তি সমর্থন করে। এছাড়া প্রত্যেকটি মডেল – ২ টেরাবাইট পর্যন্ত SSD স্টোরেজ এবং উইন্ডোজ ১১ প্রো অপারেটিং সিস্টেমের সাথে প্রি-লোডেড হয়ে এসেছে।

সঙ্গে থাকুন ➥