Microsoft Surface Laptop 5: একবার চার্জে চলবে ১৮ ঘন্টা পর্যন্ত, ৩২ জিবি র‌্যামের সাথে এল নয়া ল্যাপটপ

Avatar

Published on:

Microsoft Surface Laptop 5 launched

বিশ্বখ্যাত প্রযুক্তি সংস্থা মাইক্রোসফ্ট (Microsoft) সম্প্রতি তাদের নতুন Surface Pro 9 ট্যাবলেট এবং Surface Studio 2+ অল-ইন-ওয়ান লঞ্চ করার পাশাপাশি, বহু প্রতীক্ষিত Surface Laptop 5-এর ওপর থেকেও পর্দা সরিয়েছে। এই হালকা ওজনের স্লিম নোটবুকটি দ্বাদশ প্রজন্মের ইন্টেল প্রসেসর দ্বারা চালিত এবং এটি Windows 11 Home-এ রান করে। Surface Laptop 5 দুটি স্ক্রিন আকারে এসেছে- ১৩.৫ ইঞ্চি এবং ১৫ ইঞ্চি। এছাড়াও, মাইক্রোসফ্টের এই নয়া ল্যাপটপটি ১ টেরাবাইট পর্যন্ত এসএসডি স্টোরেজ, সর্বাধিক ৩২ জিবি এলপিডিডিআর৫এক্স র‍্যাম এবং সর্বোচ্চ ১৮ ঘন্টা অবধি ব্যাটারি ব্যাকআপ অফার করে। চলুন Microsoft Surface Laptop 5-এর দাম, ফিচার ও সকল স্পেসিফিকেশনগুলি দেখে নেওয়া যাক।

মাইক্রোসফট সারফেস ল্যাপটপ ৫-এর দাম এবং লভ্যতা – Microsoft Surface Laptop 5 Price and Availability

আমেরিকার বাজারে সারফেস ল্যাপটপ ৫-এর ১৩.৫ ইঞ্চির সংস্করণটির দাম শুরু হচ্ছে ৯৯৯ ডলার (প্রায় ৮২,২৫০ টাকা) থেকে, যেখানে এর ১৫ ইঞ্চির সংস্করণটির প্রারম্ভিক মূল্য ১,২৯৯ ডলার (প্রায় ১,০৭,০০০ টাকা)। ল্যাপটপটি আগামী ২৫ অক্টোবর থেকে বিভিন্ন বাজারে কেনার জন্য উপলব্ধ হবে৷ আগ্রহী ক্রেতারা সারফেস ল্যাপটপ ৫-কে প্লাটিনাম, সেজ, ব্ল্যাক এবং স্যান্ডস্টোন- এই চারটি আকর্ষণীয় কালার অপশনে বেছে নিতে পারবেন।

মাইক্রোসফ্ট সারফেস ল্যাপটপ ৫-এর স্পেসিফিকেশন এবং ফিচার – Microsoft Surface Laptop 5 Specifications and Features

মাইক্রোসফ্ট সারফেস ল্যাপটপ ৫ দুটি ডিসপ্লে সাইজে বাজারে এসেছে- ১৩.৫ ইঞ্চি এবং ১৫ ইঞ্চি। এর পিক্সেলসেন্স (PixelSense) ডিসপ্লেটি ২,২৫৬ x ১,৫০৪ পিক্সেল রেজোলিউশন, ৩:২ অ্যাসপেক্ট রেশিও, ১৩০০:১ কনট্রাস্ট রেশিও এবং ডলবি ভিশন আইকিউ সাপোর্ট করে৷ ডিভাইসটি উইন্ডোজ ১১ হোমের সাথে প্রিলোড করা হয়েছে।

পারফরম্যান্সের ক্ষেত্রে, ১৩.৫ ইঞ্চির Surface Laptop 5 ইন্টেল কোর আই৫-১২৩৫ইউ / আই৭-১২৫৫ইউ প্রসেসর দ্বারা চালিত। অন্যদিকে, ১৫ ইঞ্চির সংস্করণটি ইন্টেল কোর আই৭- ১২৫৫ইউ প্রসেসরের সাথে এসেছে। সবকটি ভ্যারিয়েন্টেই ৮ জিবি / ১৬ জিবি / ৩২ জিবি এলপিডিডিআর৫এক্স র‍্যাম এবং ২৫৬ জিবি / ৫১২ জিবি / ১ টিবি এসএসডি স্টোরেজ পাওয়া যাবে।

পাওয়ার ব্যাকআপের ক্ষেত্রে, Surface Laptop 5-এর ১৩.৫ ইঞ্চির সংস্করণটি ১৮ ঘন্টা পর্যন্ত ব্যাটারি লাইফ প্রদান করতে সক্ষম, তবে বড় মডেলটি ১৭ ঘন্টা পর্যন্ত স্থায়ী হতে পারে। এই ল্যাপটপের কানেক্টিভিটি অপশনে অন্তর্ভুক্ত রয়েছে, একটি ইউএসবি-সি থান্ডারবোল্ট ৪ পোর্ট, একটি ইউএসবি-এ পোর্ট, একটি সারফেস কানেক্ট পোর্ট, একটি ৩.৫ মিলিমিটারের অডিও জ্যাক, ওয়াই-ফাই ৮০২.১১এএক্স এবং ব্লুটুথ ৫.০। এছাড়াও, Surface Laptop 5 উইন্ডোজ হ্যালো ফেস সাইন-ইন, সারফেস পেন সাপোর্ট, ডলবি অ্যাটমস সহ অমনিসনিক স্পিকার এবং ডুয়েল ফার-ফিল্ড মাইক্রোফোন অফার করে। সবশেষে, এই মাইক্রোসফ্ট নোটবুকের ১৩.৫ ইঞ্চির ভ্যারিয়েন্টটি একটি অ্যালক্যানতারা (Alcantara) কীবোর্ড ফিনিশ সহ এসেছে।

সঙ্গে থাকুন ➥