দাম 15 হাজার টাকার কম, 108MP ক্যামেরার ভালো ফোনের তালিকা দেখে নিন

Avatar

Published on:

108mp Camera Smartphone under 15000

আপনারা যারা কম টাকা খরচ করে একটি ভালো ক্যামেরা হ্যান্ডসেট কিনতে চান তাদের জন্য আমাদের আজকের এই প্রতিবেদন। আজ আমরা এখানে ১০৮ মেগাপিক্সেল রিয়ার প্রাইমারি সেন্সরের সাথে আসা স্মার্টফোনের তালিকা পেশ করবো। সর্বোপরি তালিকাভুক্ত ফোনগুলি কিনতে আপনাদের ১৫,০০০ টাকারও কম খরচ করতে হবে। আসুন ডিভাইসগুলির নাম ও দাম জেনে নিন।

১০৮ মেগাপিক্সেল ক্যামেরা সহ ১৫,০০০ টাকার কমে উপলব্ধ স্মার্টফোনের তালিকা

Motorola G60

ফ্লিপকার্টে মোটোরোলা জি৬০ স্মার্টফোনের ৬ জিবি র‍্যাম + ১২৮ জিবি স্টোরেজ অপশন বিক্রি করা হচ্ছে ১৪,৯৯৯ টাকায়। ফিচারের কথা বললে, এই মডেলে ৬.৮০ ইঞ্চির এইচডি প্লাস (১,০৮০x২,৪৬০ পিক্সেল) ডিসপ্লে আছে। এটি অক্টা-কোর কোয়ালকম স্ন্যাপড্রাগন ৭৩২জি প্রসেসর সহ লঞ্চ হয়েছে। আবার অপারেটিং সিস্টেম হিসাবে অ্যান্ড্রয়েড ১১ ওএস পাওয়া যাবে। এর ব্যাক প্যানেলে তিনটি ক্যামেরা বর্তমান। এগুলি হল – ১০৮ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর (অ্যাপারচার : এফ/১.৭), ৮ মেগাপিক্সেল সেকেন্ডারি লেন্স (অ্যাপারচার : এফ/২.২) এবং ২ মেগাপিক্সেল সেন্সর (অ্যাপারচার : এফ/২.৪)। আবার ডিভাইসের সামনে রয়েছে ৩২ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা (অ্যাপারচার : এফ/২.২)। এতে ৬,০০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি আছে।

Infinix Note 30 5G

৮ জিবি র‍্যাম এবং ২৫৬ জিবি স্টোরেজের সাথে আসা ইনফিনিক্স নোট ৩০ ৫জি ফোনের দাম থাকছে ১৪,৯৯৯ টাকা। বিশেষত্বের কথা বললে এতে – ১২০ হার্টজ রিফ্রেশ রেটের ৬.৭৮ ইঞ্চি ফুল এইচডি প্লাস IPS LTPS ডিসপ্লে, মিডিয়াটেক ডাইমেনসিটি ৬০৮০ প্রসেসর, অ্যান্ড্রয়েড ১৩ ভিত্তিক এক্সওএস ১৩ কাস্টম স্কিন এবং ৫,০০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি আছে, যা ৪৫ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করে। ক্যামেরা বিভাগের কথা বললে, এই হ্যান্ডসেটের পেছনে – ১০৮ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর, ২ মেগাপিক্সেল ডেপ্থ সেন্সর এবং একটি এআই (AI) লেন্স রয়েছে। আর সামনে ১৬ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা উপস্থিত। এছাড়া ইনফিনিক্সের এই ৫জি ফোন ৮ জিবি ভার্চুয়াল র‌্যাম ফিচারও সাপোর্ট করে।

Realme C53

রিয়েলমি সি৫৩ স্মার্টফোন এসেছে দুটি স্টোরেজ অপশনের সাথে। এক্ষেত্রে ৬ জিবি র‍্যাম ও ৬৪ জিবি স্টোরেজ এবং ৬ জিবি র‍্যাম ও ১২৮ জিবি স্টোরেজ বিকল্প কেনা যাবে যথাক্রমে ৮,৯৯৯ টাকায় ও ১০,৯৯৯ টাকায়। এটিও আপনি ফ্লিপকার্টে পেয়ে যাবেন। এবার আসা যাক ফিচারের প্রসঙ্গে। ডিভাইসটি ৯০ হার্টজ রিফ্রেশ রেটের ৬.৭৪-ইঞ্চি এইচডি প্লাস LPS LCD ওয়াটার-ড্রপ নচ ডিসপ্লে সহ এসেছে। এতে মালি-জি৫৭ জিপিইউ এবং ইউনিসক টি৬১২ অক্টা-কোর চিপসেট সমন্বিত। এর ব্যাক প্যানেলে ডুয়েল ক্যামেরা সেটআপ রয়েছে। এগুলি হল – ১০৮ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর এবং ২ মেগাপিক্সেল পোর্ট্রেট লেন্স। এদিকে সেলফি ও ভিডিও কলিংয়ের জন্য দেওয়া হয়েছে ৮ মেগাপিক্সেলের ফ্রন্ট-ফেসিং ক্যামেরা। রিয়েলমি সি৫৩ ফোনে ৩৩ ওয়াট ফাস্ট চার্জিং সমর্থিত ৫,০০০ এমএএইচ ক্যাপাসিটির শক্তিশালী ব্যাটারি আছে।

(দ্রষ্টব্য- আপনারা যদি ফ্লিপকার্ট অথবা সংস্থার অফিসিয়াল সাইটে উপলব্ধ ব্যাঙ্ক কার্ড ডিসকাউন্ট এবং এক্সচেঞ্জ অফারের লাভ ওঠাতে পারেন তবে আরও কম দামে এই স্মার্টফোনগুলি কিনতে পারবেন৷)

সঙ্গে থাকুন ➥