লেটেস্ট iPhone 14 কিনতে পারবেন আকর্ষণীয় ছাড়ে, দুদিন পরেই শুরু হবে Flipkart Sale

Avatar

Published on:

iPhone 14 Huge Discount

Apple কোম্পানি লেটেস্ট iPhone সিরিজ বা iPhone 14 লাইনআপ লঞ্চ করার পর কেটে গেছে প্রায় এক বছরের কাছাকাছি সময়। আগামী সেপ্টেম্বরে সংস্থাটি আবার কিছু নতুন iPhone মডেল বাজারে আনতে পারে বলে জল্পনা চলছে। সেক্ষেত্রে আপনি যদি iPhone 14 লঞ্চের পর থেকেই এটি কেনার জন্য দীর্ঘ সময় ধরে পরিকল্পনা করে থাকেন, কিন্তু বারবার দামের কারণে আপনাকে শখ পূরণ করতে গিয়েও পিছিয়ে আসতে হয় – তাহলে এই প্রতিবেদনই হতে পারে আপনার মুশকিল আসানের চাবিকাঠি। আসলে আগামী ১৫ই জুলাই থেকে Flipkart-এ শুরু হবে ‘Big Saving Days’ সেল। আর আসন্ন বিক্রয়পর্বের দরুনই iPhone 14 হ্যান্ডসেটটি বিশাল ডিসকাউন্টে পাওয়া যাবে বলে অনুমান করা হচ্ছে। মানে আপনি চাইলে আর দুদিন পর সস্তাতেই আধ খাওয়া আপেলের লোগোযুক্ত লেটেস্ট স্মার্টফোন পকেটস্থ করতে পারেন।

আসন্ন সেলে iPhone 14 কতোটা ছাড়ে মিলবে?

অ্যাপল আইফোন ১৪ মডেলের ১২৮ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের আসল দাম ৭৯,৯০০ টাকা, তবে এই মুহূর্তে মানে সেল শুরুর আগেই ফোনটি ফ্লিপকার্টে ৭০,৯৯৯ টাকায় পাওয়া যাচ্ছে। সাথে আছে ৩৮,৬০০ টাকা পর্যন্ত এক্সচেঞ্জ অফারের সুবিধা। সেক্ষেত্রে সেল শুরু হলে এর দাম যে আরও বেশ খানিকটা কমবে এবং ফ্ল্যাট ডিসকাউন্টের পাশাপাশি এতে আকর্ষণীয় ব্যাঙ্ক অফার ও এক্সচেঞ্জ স্কিম উপলব্ধ হবে, এমনটা আশা করাই যায়। তাছাড়া ই-কমার্স জায়ান্ট সংস্থাটিও তার সেলের প্রচারে আইফোন সাশ্রয়ী মূল্যে বিক্রি করার কথা জানিয়েছে।

প্রসঙ্গত উল্লেখ্য, এর আগে মে মাসে বিগ সেভিং ডেস সেল চলাকালীন ফ্লিপকার্ট, আইফোন ১৪ ফোনটি ফ্ল্যাট ডিসকাউন্টে ৬৭,৯৯৯ টাকায় অফার করছিল। অর্থাৎ ওই সময় এমআরপি (MRP) বা অফিসিয়াল মূল্য থেকে প্রায় ১২,০০০ টাকা কমে আইফোন কেনার সুযোগ দিচ্ছিল সংস্থাটি। তাই আসন্ন সেলে এর দাম ৬৫,০০০ টাকা (বা তারও কম) হতে পারে। তবে চূড়ান্ত অফার সম্পর্কে জানতে এবং সমস্ত অনুমান সত্যি হয় কিনা দেখতে আমাদের সেলের দিন পর্যন্ত অপেক্ষা করতে হবে।

iPhone 14-এর স্পেসিফিকেশন

আইফোন ১৪ মডেলে আছে ৬.১ ইঞ্চি সুপার রেটিনা এক্সডিআর (XDR) ডিসপ্লে, যার স্ক্রিন রেজোলিউশন ২৫৩২×১১৭০ পিক্সেল। পারফরম্যান্সের জন্য এটিতে হেক্সা-কোর এ১৫ (A15) বায়োনিক প্রসেসর দেওয়া হয়েছে। একইসাথে সফ্টওয়্যার হিসেবে আছে আইওএস ১৬ ভার্সন। এছাড়া ফটোগ্রাফির জন্য এর ইউজাররা পাবেন ১২ মেগাপিক্সেলের ডুয়াল রিয়ার ক্যামেরা সেটআপ যাতে 5x জুম, লো লাইট ফটোগ্রাফি এবং 4K রেকর্ডিংয়ের মতো ফিচার আছে। এই আইফোনেও ১২ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা বর্তমান। তাছাড়া এটি ৫জি (5G) কানেক্টিভিটিও অফার করবে।

সঙ্গে থাকুন ➥