ফটো ক্লিক হওয়ার সাথে সাথে প্রিন্ট হয়ে যাবে, 10 হাজার টাকার কমে লঞ্চ হল Fujifilm Instax Mini 12 ক্যামেরা

Avatar

Published on:

Fujifilm Instax Mini 12 Camera launched India

বাজার চলতি অনেক আধুনিক ক্যামেরাই এখন আপনাকে একটি ক্লিকের মাধ্যমে ক্যাপচার করে দেবে আপনার কাঙ্খিত ছবি। ঠিক এই কাজটাই Fujifilm বহুদিন যাবত করে চলেছে তার Instax সিরিজের মাধ্যমে।এর আগে Fujifilm এনেছে Mini 8 , Mini 11, এর মত Instax ক্যামেরা। এবার Fujifilm তাদের পোর্টফোলিও বাড়াতে লঞ্চ করল Instax Mini 12 ক্যামেরা যা আসলে Instax Mini 11 এর উত্তরসূরী হিসেবে এসেছে।

Fujifilm Instax Mini 12-এর বিশেষত্ব

ফুজিফিল্মের নতুন এই ক্যামেরাতে আপনি পেয়ে যাবেন, সেল্ফি মিরর ও অটোমেটিক এক্সপোজারের মত ফিচার। তাছাড়াও সংস্থাটি দাবি করেছেন Instax Mini 12 মাত্র ৫ সেকেন্ডে ফটো প্রিন্ট করে দেবে।

আর ক্যামেরায় অটোমেটিক এক্সপোজার থাকার জন্য একবার শাটার ক্লিক করলেই ক্যামেরা নিজে থেকে কারেন্ট এক্সপোজার নির্ধারণ করতে পারবে। সঙ্গে থাকবে অটোমেটিক লাইট ডিটেকশনের সুবিধা। এছাড়াও একবার স্ক্রিন রোটেট করলেই পেয়ে যাবেন Close – up মোড যার সাহায্যে আপনি ক্লোজ শট ও সেল্ফি নিতে পারবেন। যদি আপনি আউটডোর ও কম আলোতে ফটো তুলতে ভালোবাসেন, তাহলেও এই ক্যামেরা আপনার জন্য উত্তম।

এদিকে Instax সিরিজের এটাই প্রথম এন্ট্রি লেভেল ক্যামেরা, যা নিজেই ভিউফাউন্ডার ফিল্ড, আর অ্যাকচুয়াল প্রিন্ট আউট এরিয়ার মধ্যে অসামঞ্জস্যতা কাটিয়ে ক্লোজআপ শট দেবে।

Instax Mini 12 এর লঞ্চিং প্রোগ্রামে Fujifilm এর ম্যানেজিং ডিরেক্টর কোজী ওয়াডা বলেছেন, Mini 11 আসার পর Instax সিরিজ ফটোগ্রাফির টেকনোলজিতে যে নতুনত্ব এনেছে Instax Mini 12 তা আরও এগিয়ে নিয়ে যাবে। ভারতীয় যুব সম্প্রদায় যে ভালোবাসার আস্থা Fujifilm কে দিয়েছে ভবিষ্যতে তা কায়েম রাখতে, আরও নতুন ফিচার সহ ইনস্ট্যান্ট ক্যামেরা আনবে Fujifilm।

Fujifilm Instax Mini 12-এর দাম

ভারতে Instax Mini 12 ক্যামেরার মূল্য নির্ধারণ করা হয়েছে মাত্র ৯,৪৯৯ টাকা। ২০ শে এপ্রিল থেকে বিভিন্ন অনলাইন স্টোর Amazon, Flipkart, Nykaa FirstCry ও বিভিন্ন অফলাইনে রিটেল স্টোরের মাধ্যমে এই ক্যামেরা কেনা যাবে। আপাতত পার্পেল, পিঙ্ক, ব্লু, মিন্ট গ্রীন, আর ক্লে হোয়াইট, এই পাঁচটি কালার অপশনে এটি পাওয়া যাবে।

সঙ্গে থাকুন ➥