শক্তিশালী প্রসেসর ও দুর্দান্ত ক্যামেরা নিয়ে Google Pixel 7a ভারতে 11 মে লঞ্চ হচ্ছে

Avatar

Published on:

Google Pixel 7a Processor

গুগল (Google) আগামী ১০ মে বিশ্ববাজারের জন্য নির্ধারিত গুগল আই/ও ২০২৩ (Google I/O 2023) ইভেন্টে তাদের বেশ কয়েকটি নতুন ডিভাইসের সাথে পরবর্তী প্রজন্মের Pixel 7a স্মার্টফোনটি উন্মোচন করবে বলে সম্প্রতি ঘোষণা করেছে। আর এখন মার্কিন সংস্থাটি ভারতীয় বাজারে এই আসন্ন সাশ্রয়ী মূল্যের Pixel A-সিরিজের হ্যান্ডসেটের লঞ্চের তারিখটি নিশ্চিত করেছে। এর পাশাপাশি এক সুপরিচিত টিপস্টার Google Pixel 7a-এর সম্ভাব্য মূল্যও প্রকাশ করেছেন।

Google Pixel 7a ভারতে আসছে আগামী সপ্তাহেই, ফাঁস হল দামের রেঞ্জ

গুগল নিশ্চিত করেছে যে, তারা আগামী ১১ মে, অর্থাৎ বিশ্বব্যাপী লঞ্চের একদিন পরেই ভারতের বাজারে পিক্সেল ৭এ উন্মোচন করবে। এই ঘোষণাটি থেকে এও জানা যাচ্ছে যে, ডিভাইসটি ফ্ল্যাগশিপ পিক্সেল ৭ এবং পিক্সেল ৭ প্রো-এর মতোই ভারতে শুধুমাত্র ফ্লিপকার্ট (Flipkart)-এর সাইটে কেনার জন্য উপলব্ধ হবে। যদিও ডিভাইসটির ভারতীয় মূল্য সম্পর্কে এখনও কিছু জানা যায়নি, তবে টিপস্টার পারস গুগলানি এর প্রাইস পয়েন্টের ইঙ্গিত দিয়েছেন। গুগলানির মতে, গুগল পিক্সেল ৭এ-এর দাম ৩৫,০০০ টাকা থেকে ৩৯,০০০ টাকার মধ্যে থাকবে। যদি এটি সত্য হয়, তবে পূর্বসূরির তুলনায় নতুন পিক্সেল ফোনটি অনেকটাই কম দামে বাজারে পাওয়া যাবে, কেননা পিক্সেল ৬এ মডেলটি গতবছর ভারতে ৪৩,৯৯৯ টাকায় লঞ্চ হয়েছে৷ সাম্প্রতিক বেশ কিছু রিপোর্টের মাধ্যমে গুগল পিক্সেল ৭এ-এর মূল স্পেসিফিকেশনগুলিও প্রকাশ্যে এসেছে, আসুন তাহলে এগুলির ওপর চোখ বুলিয়ে নেওয়া যাক।

Google Pixel 7a-এর সম্ভাব্য স্পেসিফিকেশন

আসন্ন গুগল পিক্সেল ৭এ-তে ৯০ হার্টজ রিফ্রেশ রেট সহ ৬.১ ইঞ্চির ফুলএইচডি+ ওলেড (OLED) ডিসপ্লে থাকবে। ডিভাইসটি গুগলের ইন-হাউস টেনসর জি২ চিপসেট দ্বারা চালিত হবে, যা পিক্সেল ৭ এবং পিক্সেল ৭ প্রো-তেও ব্যবহার করা হয়েছে। পিক্সেল ৭এ সম্ভবত ৮ জিবি এলপিডিডিআর৫ র‍্যাম এবং ১২৮ জিবি ইউএফএস ৩.২ অনবোর্ড স্টোরেজ সহ আসবে। ফোনটি অ্যান্ড্রয়েড ১৩ অপারেটিং সিস্টেমে রান করবে।

ফটোগ্রাফির জন্য, Pixel 7a-এর রিয়ার শেলে অপটিক্যাল ইমেজ স্ট্যাবিলাইজেশন (OIS) সহ ৬৪ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা এবং একটি ১২ মেগাপিক্সেলের আল্ট্রা-ওয়াইড লেন্স দ্বারা গঠিত ডুয়েল ক্যামেরা সেটআপ অবস্থান করবে। আর ফোনের সামনে উচ্চ-মানের সেলফির জন্য একটি ১০.৮ মেগাপিক্সেলের ফ্রন্ট-ফেসিং ক্যামেরা থাকবে বলে আশা করা হচ্ছে। পাওয়ার ব্যাকআপের জন্য, Google Pixel 7a ৪,৪০০ এমএএইচ ব্যাটারির সাথে আসবে, যা ৭২ ঘন্টা পর্যন্ত স্থায়ী হতে পারে এবং এটি ২০ ওয়াট ওয়্যার্ড চার্জিং ও ওয়্যারলেস চার্জিং সাপোর্ট করবে। আসন্ন Pixel 7a শক্তিশালী প্রসেসর, উচ্চ র‍্যাম সাপোর্ট এবং স্টোরেজ ক্ষমতা, উন্নত ক্যামেরা এবং দীর্ঘস্থায়ী ব্যাটারির মতো চিত্তাকর্ষক বৈশিষ্ট্য সহ একটি মিড-রেঞ্জের স্মার্টফোন হবে বলে আশা করা হচ্ছে।

সঙ্গে থাকুন ➥