Google কিছু বলার আগেই Pixel 8 সিরিজের কালার অপশন ও স্টক ওয়ালপেপার ফাঁস

Avatar

Published on:

Google Pixel 8 Pixel 8 Pro Wallpapers

গুগল (Google) তাদের পরবর্তী প্রজন্মের Pixel 8 সিরিজের ফ্ল্যাগশিপ স্মার্টফোনগুলির ওপর কাজ করছে বলে জানা গেছে। ফোনগুলির বাজারে আসতে এখনও কয়েক মাস বাকি থাকলেও, ইতিমধ্যেই বিভিন্ন তথ্য সামনে আসতে শুরু করেছে। আর এখন তেমনই একটি সূত্র মারফৎ Google Pixel 8 লাইনআপের কালার ভ্যারিয়েন্ট এবং কিছু স্টক ওয়ালপেপার প্রকাশ্যে এসেছে। গুগল এই সিরিজের স্টক ওয়ালপেপারগুলির জন্য প্রাকৃতিক থিম বেছে নিয়েছে। যার ডিজাইনার অ্যান্ড্রু জুকারম্যান যিনি আগে Pixel 7 এবং Pixel 7 Pro-এর জন্য ফেদার-থিমযুক্ত ওয়ালপেপারও ডিজাইন করেছেন। একই রিপোর্টে, Pixel 8 এবং Pixel 8 Pro-এর কালার ভ্যারিয়েন্টের পোশাকি নামও শেয়ার করা হয়েছে।

ফাঁস হল Google Pixel 8 এবং Pixel 8 Pro কালার ভ্যারিয়েন্ট

চলতি বছর গুগল তাদের পিক্সেল ৮ সিরিজে আরেকটি নতুন কালার অপশনে যুক্ত করবে বলে জানা গেছে। উল্লেখযোগ্যভাবে, পিক্সেল ৭ সিরিজের দুটি ফোনই তিনটি ভিন্ন কালার অপশনে পাওয়া যায়। স্ট্যান্ডার্ড পিক্সেল ৭ মডেলটি স্নো, লেমনগ্রাস এবং অবসিডিয়ান – কালার ভ্যারিয়েন্টে উপলব্ধ, যেখানে পিক্সেল ৭ প্রো অবসিডিয়ান, স্নো এবং হ্যাজেল – এই তিনটি বিকল্প অফার করে।

অ্যান্ড্রয়েড অথরিটির দাবি, পিক্সেল ৮ এবং পিক্সেল ৮ প্রো চারটি কালার ভ্যারিয়েন্টে পাওয়া যাবে। গুগল পিক্সেল ৮ মিলবে হেজ, জেড, লিকোরিস এবং পিওনি কালার স্কিমে। অন্যদিকে, গুগল পিক্সেল ৮ প্রো জেড, লিকোরিস, পোর্সেলিন এবং স্কাই এর মতো কালার অপশনে উপলব্ধ হবে। যদিও উল্লেখ করা হয়েছে যে, এগুলি এই রঙগুলির অভ্যন্তরীণ নামকরণ এবং সেগুলি পরে পরিবর্তিতও হতে পারে কিংবা সমস্ত কালার বাজারে নাও আসতে পারে।

প্রকাশিত হল Google Pixel 8 এবং Pixel 8 Pro-এর মিনারেল থিমের ওয়ালপেপার

২০২১ সালে লঞ্চ হওয়া পিক্সেল ৬ সিরিজ থেকে গুগল তাদের পিক্সেল ডিভাইসের থিম ও প্রতিটি কালার ভ্যারিয়েন্টের জন্য আলাদা আলাদা কিছু কালার-ম্যাচিং ওয়ালপেপার লঞ্চ করে আসছে। যেমন, পিক্সেল ৬ সিরিজের একটি ব্লুম থিম ছিল, যার সাথে ফ্লোরাল ওয়ালপেপারগুলি মেলে। আবার গত বছর পিক্সেল ৭ সিরিজের একটি ফেদার থিম ছিল। আর এবছর পিক্সেল ৮ সিরিজে একটি মিনারেল থিম থাকবে বলে আশা করা হচ্ছে।

আবার, Google Pixel 8 লাইনআপের নতুন ওয়ালপেপারগুলি বিখ্যাত চলচ্চিত্র নির্মাতা এবং ফটোগ্রাফার অ্যান্ড্রু জুকারম্যান তৈরি করেছেন। তিনি এর আগেও অ্যাপল এবং গুগলের সাথে যৌথভাবে কাজ করেছেন। আগেই উল্লেখ করা হয়েছে, গুগল তাদের পিক্সেল স্মার্টফোনের কালার ভ্যারিয়েন্টের সাথে মিলিয়ে ওয়ালপেপার সেট প্রকাশ করে, তাই এগুলি থেকে উল্লিখিত রঙের বিকল্পগুলির একটি ধারণা পাওয়া যাচ্ছে।

গুগল পিক্সেল ৮ সিরিজের স্পেসিফিকেশন (সম্ভাব্য)

Google Pixel 8 সিরিজের অন্যতম আকর্ষণ হবে ইন হাউস টেনসর জি৩ প্রসেসর, যা একটি প্রাইম কর্টেক্স এক্স৩ কোর, চারটি কর্টেক্স-এ৭১৫ কোর এবং চারটি কর্টেক্স-এ৫১০ কোরের সমন্বয়ে গঠিত। প্রসেসরটি ইউএফএস ৪.০ স্টোরেজ সাপোর্ট করবে বলে জানা গেছে। সম্প্রতি Pixel 8 এবং Pixel 8 Pro-এর কেস ইমেজ এবং Pixel 8-এর এক্সক্লুসিভ ডিজাইন রেন্ডার প্রকাশ করেছে। এই স্মার্টফোনগুলিতে একটি ৬.২ ইঞ্চির ওলেড (OLED) ডিসপ্লে থাকবে।

ফটোগ্রাফির জন্য, Pixel 8-এর ডুয়েল রিয়ার ক্যামেরা সেটআপে ৫০ মেগাপিক্সেলের স্যামসাং জিএন২ ক্যামেরা সেন্সর থাকবে, যা Pixel 7 সিরিজের জিএন২ সেন্সরের চেয়ে ৩৫% বেশি আলো গ্রহণ করতে পারে বলে অনুমান করা হচ্ছে। Pixel 8 Pro-তে ৪৮ মেগাপিক্সেলের স্যামসাং জিএন৫ টেলিফটো লেন্স (যেমন Pixel 7 Pro) এবং একটি ৬৪ মেগাপিক্সেলের সনি আইএমএক্স৭৮৭ আল্ট্রা-ওয়াইড সেন্সর অবস্থান করবে।

অন্যদিকে, স্ট্যান্ডার্ড পিক্সেল ৮-এ টেলিফটো লেন্স অনুপস্থিত থাকায় তার বদলে এতে Pixel 6 সিরিজের মতো ১২ মেগাপিক্সেলের সনি আইএমএক্স৩৮৬ আল্ট্রা-ওয়াইড সেন্সর দেখা যাবে। তবে সেলফির জন্য, উভয় স্মার্টফোনেই একটি ১১ মেগাপিক্সেলের স্যামসাং ৩জে১ ফ্রন্ট ক্যামেরা সেন্সর থাকবে, যা Pixel 7 সিরিজের অনুরূপ।

সঙ্গে থাকুন ➥