Google-র নয়া চমক, বাড়িতে বসেই সারাই করা যাবে সমস্ত Pixel স্মার্টফোন

Avatar

Published on:

Google Pixel Fold partners with iFixit for DIY Repair Support

Google তাদের Pixel-সিরিজের অধীনে বিদ্যমান প্রত্যেকটি স্মার্টফোনের সাথে ‘সেলফ-রিপেয়ার সার্ভিস’ (DIY self repair services) অফার করে থাকে। আর এই কাজে সহায়তা করার জন্য গ্যাজেট রিপেয়ারিং কোম্পানি iFixit -এর সাথে হাত মিলিয়েছে টেক জায়ান্টটি৷ তবে এতদিন এই পরিষেবার অধীনে শুধুমাত্র সাধারণ অর্থাৎ নন-ফোল্ডেবল স্মার্টফোনগুলিকে অন্তর্ভুক্ত করা হয়েছিল। কিন্তু এখন জানা যাচ্ছে, iFixit কোম্পানির সাথে অংশীদারিত্বে নবাগত Pixel Fold মডেলের সাথেও সেলফ-রিপেয়ার সার্ভিসের সুবিধা উপলব্ধ করা হবে।

গুগলের এক মুখপাত্র সম্প্রতি নিশ্চিত করেছেন যে, পিক্সেল ফোল্ড স্মার্টফোনকে সেলফ-রিপেয়ার প্রোগ্রামের অংশ করা হবে। ফলে পিক্সেল ফোল্ডের মালিকরা তাদের এই ফোল্ডেবল ডিভাইসটিকে ঘরে বসেই মেরামত করতে পারবেন। আর জন্য iFixit তাদের – OEM রিপেয়ার টুল, যন্ত্রাংশ, ম্যানুয়াল এবং গাইড ইত্যাদি সরবরাহ করবে। এক্ষেত্রে আলোচ্য পরিষেবার অধীনে – স্ক্রিন এসেম্বল, ব্যাটারি এবং চার্জিং পোর্ট প্রতিস্থাপনের জন্য বিভিন্ন রকমের পার্টস অফার করা হবে।

সবথেকে উল্লেখযোগ্য বিষয় হল, Google Pixel Fold হল প্রথম ফোল্ডেবল স্মার্টফোন, যার সাথে সেলফ-রিপেয়ার প্রোগ্রামের সমর্থন অফার করা হচ্ছে। বিপরীতে অন্যান্য স্মার্টফোন নির্মাতারা কিন্তু তাদের ভাঁজযোগ্য হ্যান্ডসেটের জন্য শুধুমাত্র অফিসিয়াল ইন-হাউস রিপেয়ারিং পরিষেবা দেয়।

প্রসঙ্গত, iFixit -এর ‘সেলফ রিপেয়ার সার্ভিস’ বিকল্পের পাশাপাশি আপনারা নিজেদের পিক্সেল ফোল্ড ফোনটিকে সংস্থার অফিসিয়াল সার্ভিস সাইট এবং মেল-ইন রিপেয়ার অপশনের অধীনেও মেরামত করতে পারবেন। উপরন্তু, গুগল সম্প্রতি ‘প্রেফার্ড কেয়ার অপশন’ (Preferred Care option) নামক একটি এক্সটেন্ডেড ওয়ারেন্টিও অফার করার ঘোষণা করেছে। এই পরিষেবাটি মূলত ওয়ারেন্টি শেষ হওয়ার পরে কোনো দুর্ঘটনার কারণে ডিভাইস ক্ষতিগ্রস্ত হলে তার মেরামতের খরচ কভার করে।

সঙ্গে থাকুন ➥