DSLR-এর দিন শেষ, Honor Magic 6 Pro বিশ্বের প্রথম 180MP পেরিস্কোপ ক্যামেরা সহ গ্লোবাল মার্কেটে লঞ্চ হল

Avatar

Published on:

Honor Magic 6 Pro Launched in Global Market

অনর গতকাল (২৫ ফেব্রুয়ারি) স্পেনের বার্সেলোনায় আয়োজিত মোবাইল ওয়ার্ল্ড কংগ্রেস ২০২৪ (MWC 2024) ইভেন্টে Honor Magic V2 RSR ফোনটির পাশাপাশি, Honor Magic6 Pro-ও গ্লোবাল মার্কেটে লঞ্চ করেছে। এটি বিশ্বের প্রথম স্মার্টফোন, যা ১৮০ মেগাপিক্সেলের পেরিস্কোপ ক্যামেরা অফার করে৷ স্মার্টফোনটি গত মাসে চীনে আত্মপ্রকাশ করেছিল, আর গ্লোবাল সংস্করণটিও একই স্পেসিফিকেশনের সাথে এসেছে। Honor Magic6 Pro হল প্রিমিয়াম স্পেসিফিকেশন সহ একটি ফ্ল্যাগশিপ ডিভাইস, যা অ্যামোলেড (AMOLED) ডিসপ্লে, Qualcomm Snapdragon 8 Gen 3 প্রসেসর এবং ৫,৬০০ এমএএইচ ব্যাটারি অফার করে। আসুন Honor Magic6 Pro-এর দাম, স্পেসিফিকেশন এবং প্রাপ্যতা সম্পর্কে বিস্তারিতভাবে জেনে নেওয়া যাক।

Honor Magic 6Pro-এর স্পেসিফিকেশন এবং ফিচার

অনর ম্যাজিক ৬প্রো-এ ফ্ল্যাট ফ্রেম এবং বৃত্তাকার রিয়ার ক্যামেরা মডিউল রয়েছে। এটি আইপি৬৮ (IP68)-সার্টিফায়েড ধুলো এবং জল-প্রতিরোধী চ্যাসিস সহ এসেছে। ডিভাইসটিতে ইন-স্ক্রিন ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানারও মিলবে এবং ফোনের স্ক্রিনটি একটি ন্যানোক্রিস্টাল শিল্ড দ্বারা সজ্জিত, যা ১০গুণ ড্রপ-প্রতিরোধী বলেও দাবি করা হয়।

অনর ম্যাজিক ৬প্রো-এ সামনে পিল-আকৃতির কাটআউট সহ ৬.৮০ ইঞ্চির কার্ভড অ্যামোলেড (AMOLED) ডিসপ্লে রয়েছে। কাটআউটটিকে অনর ম্যাজিক ক্যাপসুল বলে এবং এতে অ্যাপলের ডায়নামিক আইল্যান্ডের মতো কার্যকারিতা রয়েছে। এটি ফুলএইচডি+ রেজোলিউশন, ১২০ হার্টজ রিফ্রেশ রেট এবং ১,৬০০ নিট পিক ব্রাইটনেস অফার করে। ডিভাইসটি ডলবি ভিশন এবং এইচডিআর ভিশন সার্টিফাইড। এছাড়াও, ৪,৩২০ হার্টজ হাই-ফ্রিকোয়েন্সি পিডাব্লিউএম (PWM) ডিমিং, ডাইনামিক ডিমিং, সার্কাডিয়ান নাইট ডিসপ্লে – এর মতো একাধিক অত্যাধুনিক ফিচার বিদ্যমান।

ফটোগ্রাফির জন্য, Honor Magic6 Pro-তে ফ্ল্যাগশিপ-গ্রেড ট্রিপল ক্যামেরা সিস্টেম রয়েছে। এই সেটআপে এফ/১.৪ থেকে এফ/২.০ পর্যন্ত সেল্ফ-অ্যাডজাস্টিং অ্যাপারচার এবং অপটিক্যাল ইমেজ স্ট্যাবিলাইজেশন (OIS) সহ ৫০ মেগাপিক্সেলের আল্ট্রা এইচডি প্রাইমারি ১/১.৩ ইঞ্চির সেন্সর অবস্থান করছে। আর প্রধান ক্যামেরার সাথে ১২২-ডিগ্রি ফিল্ড-অফ-ভিউ সহ একটি ৫০ মেগাপিক্সেলের আল্ট্রা-ওয়াইড অ্যাঙ্গেল সেন্সর এবং বড় ১/১.৪৯ ইঞ্চির ১৮০ মেগাপিক্সেলের পেরিস্কোপ লেন্স যুক্ত রয়েছে। এই বিশ্বের প্রথম ১৮০ পেরিস্কোপ লেন্সটিতে এফ/২.৬ অ্যাপারচার, ওআইএস সাপোর্ট, ২.৫x অপটিক্যাল জুম এবং ১০০x ডিজিটাল জুম রয়েছে। এছাড়াও বিভিন্ন এআই (Artificial intelligence)-ভিত্তিক বৈশিষ্ট্য রয়েছে, যা ফটোগ্রাফি প্রেমীদের উৎসাহিত করবে।

পারফরম্যান্সের ক্ষেত্রে, Honor Magic6 Pro Qualcomm Snapdragon 8 Gen 3 প্রসেসর দ্বারা চালিত, যা আরও ভাল সংযোগের জন্য Honor C1+ আরএফ এনহ্যান্সমেন্ট চিপ এবং প্রাইভেসি প্রোটেকশনের জন্য Honor S1 পৃথক সিকিউরিটি চিপের সাথে যুক্ত রয়েছে। স্মার্টফোনটিতে ১২ জিবি র‍্যাম এবং ৫১২ জিবি স্টোরেজ মিলবে। পাওয়ার ব্যাকআপের জন্য, Honor Magic6 Pro-এ ৮০ ওয়াট ওয়্যার্ড এবং ৬৬ ওয়াট ওয়্যারলেস চার্জিং সাপোর্ট সহ ৫,৬০০ এমএএইচ সিলিকন-কার্বন ব্যাটারি ইউনিট রয়েছে। এই ফোনটি ম্যাজিকওএস ৮.০ (MagicOS 8.0) কাস্টম স্কিনে রান করে।

Honor Magic 6Pro-এর মূল্য এবং লভ্যতা

গ্লোবাল মার্কেটে Honor Magic6 Pro গ্লেসিয়ার হোয়াইট, লেক ব্লু, এপি গ্রিন, ক্লাউড পার্পল এবং ব্ল্যাক- এর মতো কালার অপশনে অফার করা হয়েছে। এটির দাম রাখা হয়েছে ১,২৯৯ ইউরো (প্রায় ১,১৬,৬৩৫ টাকা) রয়েছে। ফোনটির প্রি-অর্ডার ইতিমধ্যেই চালু হয়ে গেছে এবং এটি আগামী ১ মার্চ বিক্রির জন্য উপলব্ধ হবে। শোনা যাচ্ছে, অনর ও পোর্শে ডিজাইন (Porsche Design)-এর যৌথ প্রয়াসে Honor Magic6 Pro-এর RSR সংস্করণটি আগামী মাসে লঞ্চ হবে। তবে, Honor Magic6 Pro ভারতে লঞ্চ হবে কিনা, তা এখনও নিশ্চিত করেনি সংস্থা।

সঙ্গে থাকুন ➥