iPhone বা Google Pixel নয়, বিশ্বের সেরা ক্যামেরা এই ফোনে, নাম জানাল DxoMark

Avatar

Updated on:

Huawei Mate 60 Pro Plus Camera

জনপ্রিয় চীনা স্মার্টফোন কোম্পানি হুয়াওয়ে (Huawei) মার্কিন যুক্তরাষ্ট্রের হাজারও নিষেধাজ্ঞার সম্মুখীন হওয়া সত্ত্বেও বাজারে নিজের হারানো গৌরব ফিরে পাওয়ার আপ্রাণ প্রচেষ্টা করছে। যদিও কিছু নির্দিষ্ট চিপ ব্যবহারে বিধিনিষেধের কারণে কোম্পানিটি তাদের স্মার্টফোনের পারফরম্যান্সের মান বজায় রাখার জন্য অসুবিধার সম্মুখীন হয়েছে। কিন্তু তা সত্ত্বেও তারা নিজেদের ফোনের ক্যামেরার গুণমানে শ্রেষ্ঠত্ব বজায় রাখতে পেরেছে। iPhone 15 Pro, Pixel 8 Pro-দের হারিয়ে Huawei Mate 60 Pro+ ডিএক্সওমার্ক (DxOMark) ক্যামেরা র‍্যাঙ্কিংয়ে শীর্ষস্থান দখল করে নজির গড়েছে।

DxOMark টেস্টে সেরা ক্যামেরা ফোন Huawei Mate 60 Pro+

ডিএক্সওমার্ক বেঞ্চমার্কিং ডেটাবেসের আল্ট্রা-প্রিমিয়াম বিভাগে হুয়াওয়ে মেট ৬০ প্রো প্লাস ফোনটি আইফোন ১৫ প্রো ম্যাক্স, পিক্সেল ৮ প্রো এবং ওপ্পো ফাইন্ড এক্স৬ প্রো-এর মতো ফোনকে প্রতিযোগিতায় হারিয়ে প্রথম স্থান দখল করে নিয়েছে। এটি ডিএক্সওমার্ক ক্যামেরা পরীক্ষায় ১৫৭ পয়েন্ট স্কোর করেছে, যা হুয়াওয়ে পি৬০ প্রো-এর থেকে ১ পয়েন্ট বেশি। ক্যাটাগরি অনুসারে, এটি সেরা বোকেহ এবং ফটো (বিভিন্ন আলোতে স্থির ছবি তোলার জন্য প্রধান ক্যামেরার পারফরম্যান্স) বিভাগে সেরার শিরোপা অর্জন করেছে।

আরও বিস্তারিতভাবে বললে, হুয়াওয়ে মেট ৬০ প্রো প্লাস-এর ডিএক্সওমার্ক ক্যামেরা রিভিউতে উচ্চ নম্বর অর্জন করেছে। ফোনটির ক্যামেরা বিভিন্ন আলোতে সব ধরনের ফটো এবং ভিডিওর জন্য দুর্দান্ত আউটপুট দেয়। বিশেষ করে এটি ফ্যামিলি ফটোগুলির জন্য অসামান্য ফলাফল প্রদান করার ক্ষমতা রাখে। এমনকি চ্যালেঞ্জিং পরিস্থিতিতেও নির্ভুল স্কিন টোন এবং সঠিক রেন্ডারিং সহ মুহূর্তগুলিকে ক্যাপচার করতে পারে।

এছাড়াও, ক্যামেরার ভ্যারিয়েবল অ্যাপারচার Huawei Mate 60 Pro+এর গুরুত্বপূর্ণ বৈশিষ্ট্য। এটি ফ্রেমের মধ্যে থাকা ব্যক্তির সংখ্যার সাথে স্বয়ংক্রিয়ভাবে অ্যাডজাস্ট করে প্রত্যেকে ফোকাসে রাখে। ফোনটির আল্ট্রাওয়াইড ক্যামেরা উচ্চ স্তরের ডিটেইলস বজায় রেখে বিস্তৃত দৃশ্য ক্যাপচার করার ক্ষেত্রে দক্ষতার সাথে কাজ করে। এছাড়াও, ক্যামেরাটি সমস্ত জুম ডিসট্যান্স জুড়ে প্রশংসনীয়ভাবে পারফর্ম করে এবং দুর্দান্ত ডিটেইলস সরবরাহ করে। তবে কোনও ত্রুটি যে একেবারেই নেই তা নয়। ডিএক্সওমার্ক সূত্রে জানা গেছে যে, Huawei Mate 60 Pro+ এর ক্যামেরা লো-লাইট পরিস্থিতিতে ভিডিও ক্যাপচার করার ক্ষেত্রে সামান্য হলেও, সীমাবদ্ধতা প্রদর্শন করেছে।

সঙ্গে থাকুন ➥