Huawei Nova 12 দুর্ধর্ষ ফিচার্সের সঙ্গে লঞ্চ হল, 60MP ফ্রন্ট ক্যামেরা, 100W চার্জিং, কী চাই আর!

Avatar

Updated on:

Huawei Nova 12 launched in china price specs features and other details

বিগত কয়েক সপ্তাহ ধরে একাধিক টিজার প্রকাশের পর হুয়াওয়ে অবশেষে আজ তাদের বহুল প্রত্যাশিত Huawei Nova 12 সিরিজটি চীনে লঞ্চ করা হয়েছে। এই লাইনআপে চারটি স্মার্টফোন এসেছে Huawei Nova 12 Pro, Nova 12 Ultra, Nova 12 Lite বা Vitality Edition এবং স্ট্যান্ডার্ড Huawei Nova 12। প্রথম তিনটি মডেলের খুঁটিনাটি আপনাদেরকে আগেই জানিয়েছি আমরা। এবার ৬০ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা নিয়ে আসা বেস মডেলটির স্পেসিফিকেশন, ফিচার্স ও দাম জেনে নেবো আমরা।

Huawei Nova 12-এর স্পেসিফিকেশন

হুয়াওয়ে নোভা ১২-এ লম্বা ৬.৭ ইঞ্চির ফ্ল্যাট ওলেড (OLED) ডিসপ্লে আছে, যা ফুলএইচডি+ রেজোলিউশন (২,৪১২ x ১,০৮০) এবং ১২০ হার্টজ রিফ্রেশ রেট অফার করে। এই মিড রেঞ্জের স্মার্টফোনটি কিরিন ৮০০০ প্রসেসর দ্বারা চালিত, তবে চিপের এই সংস্করণটি শুধুমাত্র ৪জি সংযোগই সাপোর্ট করে। ফোনটিতে ৫১২ জিবি পর্যন্ত ইন-বিল্ট স্টোরেজ মিলবে। এটি হারমনি ওএস ৪ (চীনে Hongmeng OS 4.0) অপারেটিং সিস্টেমে রান করে।

ক্যামেরার ক্ষেত্রে, হুয়াওয়ে নোভা ১২-এর রিয়ার প্যানেলে ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি সেন্সর, একটি ৮ মেগাপিক্সেলের আল্ট্রা ওয়াইড অ্যাঙ্গেল লেন্স এবং একটি ম্যাক্রো সেন্সর সহ ট্রিপল ক্যামেরা সেটআপ অবস্থান করছে৷ বেস মডেলটিতে প্রো এবং আল্ট্রা ভ্যারিয়েন্টের মতো ভেরিয়েবল অ্যাপারচার নেই, এটি নির্দিষ্ট এফ/১.৯ অ্যাপারচারের সাথে এসেছে। নোভা ১২-এর সামনের অংশে রয়েছে একটি ৬০ মেগাপিক্সেলের আল্ট্রা ওয়াইড অ্যাঙ্গেল সেলফি ক্যামেরা।

এছাড়া, Huawei Nova 12-এ ইন-ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার, ফেস আনলক, নিয়ার ফিল্ড কমিউনিকেশন (NFC) সাপোর্ট, ডুয়েল সিম, লেজার অটোফোকাস, ব্লুটুথ ৫.২, জেসচার নেভিগেশনের মতো একাধিক ফিচার মিলবে। পাওয়ার ব্যাকআপের জন্য, Huawei Nova 12 বড় ৪,৬০০ এমএএইচ ব্যাটারির সাথে এসেছে, যা ১০০ ওয়াট ওয়্যার্ড ফাস্ট চার্জিং সাপোর্ট করে।

Huawei Nova 12-এর মূল্য এবং লভ্যতা

Huawei Nova 12 একাধিক কালার অপশনে বাজারে পা রেখেছে, এগুলি হল ব্লু, গ্রে এবং ব্ল্যাক। এটি দুটি স্টোরেজ ভ্যারিয়েন্টে পাওয়া যাবে – ২৫৬ জিবি এবং ৫১২ জিবি। Nova 12-এর ২৫৬ জিবি মডেলের দাম রাখা হয়েছে ২,৯৯৯ ইউয়ান (প্রায় ৩৪,৯২০ টাকা), আর এর টপ-এন্ড ৫১২ জিবি সংস্করণের দাম ৩,৩৯৯ ইউয়ান (প্রায় ৩৯,৫৮০ টাকা)। ডিভাইসটির প্রি-অর্ডার প্রক্রিয়া ইতিমধ্যেই চালু হয়ে গেছে এবং এটির প্রথম সেল আগামী ৫ জানুয়ারি শুরু হবে৷ Huawei Nova 12 সিরিজটি কবে গ্লোবাল মার্কেট পাওয়া যাবে, তা এখনও জানায়নি কোম্পানি

সঙ্গে থাকুন ➥