ক্যামেরায় সবাই ফিদা হবে! মার্চেই বাজারে আসতে পারে Huawei P70 সিরিজ

Avatar

Published on:

Huawei P70 Launch Date

হুয়াওয়ে তাদের নতুন Huawei P70 সিরিজের ফ্ল্যাগশিপ স্মার্টফোনগুলি বাজারে লঞ্চ করার পরিকল্পনা করছে বলে জানা গেছে। আর এখন এক টিপস্টার আসন্ন প্রিমিয়াম ডিভাইসগুলির লঞ্চের টাইমলাইন শেয়ার করেছেন। তার দাবি চলতি বছরের প্রথমার্ধেই Huawei P70 সিরিজের হ্যান্ডসেটগুলি উন্মোচিত হবে। আসুন এবিষয়ে বিস্তারিতভাবে জেনে নেওয়া যাক।

সামনে এল Huawei P70-এর লঞ্চের টাইমলাইন

চীনা মাইক্রোব্লগিং ওয়েবসাইট, ওয়েইবো-এ এক টিপস্টার দাবি করেছেন যে, হুয়াওয়ে আগামী মার্চ মাসের শেষের দিকে বা এপ্রিলের শুরুতে হুয়াওয়ে পি৭০ সিরিজ লঞ্চ করার পরিকল্পনা করছে। টিপস্টার দাবি করেছেন যে, লঞ্চ টাইমলাইনের উৎস নির্ভরযোগ্য এবং সঠিক। কিন্তু যেহেতু এটি একটি অসমর্থিত রিপোর্ট, তাই আপাতত এটিকে পুরোপুরি সঠিক বলে ধরে নেওয়া উচিত হবে না। এখনও পর্যন্ত যা যা তথ্য সামনে এসেছে তার ওপর ভিত্তি করে বলা যায়, হুয়াওয়ে পি৭০ সিরিজে বিওই (BOE), কস্ট (COST), ভিশনাক্স (Visionax) এবং টিয়ানমা (Tianma)-এর মতো চীনা ডিসপ্লে নির্মাতা দ্বারা সরবরাহ করা ওলেড (OLED) প্যানেল থাকবে।

তবে, হুয়াওয়ে পি৭০ সিরিজের ফোনগুলির ডিসপ্লে অধিকাংশ হাই-এন্ড ফোনগুলির মতো ২কে রেজোলিউশন অফার করবে না, পরিবর্তে এতে ১.৫কে রেজোলিউশন সাপোর্ট করবে। জানিয়ে রাখি, হুয়াওয়ের পি-সিরিজ হল ব্র্যান্ডের ফ্ল্যাগশিপ লাইনআপ, যা ফটোগ্রাফির ওপর ফোকাস করে। হুয়াওয়ে পি৭০-এ কিরিন ৯০০০এস চিপসেটটি থাকবে বলে জানা গেছে। এটি একই প্রসেসর, যা হুয়াওয়ে মেট ৬০ লাইনআপের ফোনগুলিতে রয়েছে।

জানিয়ে রাখি, চলতি মাসের শুরুর দিকে Huawei P70-এর ডিজাইনটিও একটি সূত্র মারফৎ প্রকাশ করা হয়েছে। ফোনটির পিছনে ১-ইঞ্চির Sony IMX989 প্রাইমারি ক্যামেরা সহ একটি নতুন OmniVision OV50H সেন্সর উপস্থিত থাকবে বলে জানা গেছে৷ উল্লেখযোগ্যভাবে, Sony IMX989 একই সেন্সর, যা Oppo Find X6 Pro-এর মতো ক্যামেরা-কেন্দ্রিক ফ্ল্যাগশিপ ডিভাইসে এর আগে ব্যবহৃত হয়েছে। এই মুহুর্তে Huawei P70 সম্পর্কে এগুলিই জানা গেছে, তবে আশা করা যায় খুব শীঘ্রই আরও বিশদ তথ্য সামনে আসবে।

সঙ্গে থাকুন ➥