Huawei Pocket 2: বিশ্বের প্রথম কোয়াড ক্যামেরার ফ্লিপ ফোন লঞ্চ করল হুয়াওয়ে

Avatar

Published on:

Huawei Pocket 2 launched

চাইনিজ টেক জায়েন্ট হুয়াওয়ে আজ তাদের বহুল প্রত্যাশিত ফ্লিপ-ফোল্ড ফোন, Huawei Pocket 2 লঞ্চ করেছে। যা হাই-এন্ড স্পেসিফিকেশনের সঙ্গে উন্নততর ফোল্ডিং ডিজাইন সহ এসেছে। এটিই বিশ্বের প্রথম ফ্লিপ ফোল্ডেবল ফোন, যার কভারে চারটি ক্যামেরা রাখা হয়েছে। এছাড়া, Huawei Pocket 2-এর অন্যতম আকর্ষণ ওলেড (OLED) ডিসপ্লে, Kirin 9000S প্রসেসর, চোখধাঁধানো কালার অপশন, স্যাটেলাইট কানেক্টিভিটি সাপোর্ট, ৬৬ ওয়াট ফাস্ট চার্জিং, প্রভৃতি। চলুন ফোনটির দাম সহ খুঁটিনাটি জেনে নেওয়া যাক।

Huawei Pocket 2-এর ডিজাইন

হুয়াওয়ে পকেট ২-কে এক নজরে তার পূর্বসূরি পকেট এস-এর মতোই দেখতে। এতে ক্ল্যামশেল ফোল্ডিং ডিজাইন রয়েছে, যা অনুভূমিক হিঞ্জ বা কব্জা দ্বারা সজ্জিত। কোম্পানি এই হ্যান্ডসেটের ব্যাক প্যানেলেও রিয়ার ক্যামেরা এবং বৃত্তাকার কভার ডিসপ্লের জন্য ডুয়েল সার্কুলার মডিউল বজায় রেখেছে। স্থায়িত্বের জন্য, হুয়াওয়ে এই ডিভাইসটিতে অ্যারোস্পেস গ্রেড “রকেট স্টিল” উপাদান এবং দ্বিতীয় প্রজন্মের কুনলুন গ্লাস (Kunlun Glass) প্রযুক্তি দিয়ে নির্মিত নতুন কব্জা ব্যবহার করেছে। ডিভাইসটি আনফোল্ড করা অবস্থায় মাত্র ৭.২৫ মিমি (লেদার ভ্যারিয়েন্টের জন্য ৭.৩৫ মিমি) স্লিম এবং ওজন প্রায় ২০০ গ্রাম। এছাড়াও, হুয়াওয়ে পকেট ২ আইপিএক্স৮ (IPX8) জল প্রতিরোধী রেটিং সহ এসেছে।

Huawei Pocket 2-এর স্পেসিফিকেশন

হুয়াওয়ে পকেট ২-এ প্রাইমারি ডিসপ্লে হিসাবে ৬.৯৪ ইঞ্চি এলটিপিও ওলেড প্যানেল ব্যবহার করা হয়েছে, যা ২,৬৯০ x ১,১৩৬ রেজোলিউশন, ২,২০০ নিট পিক ব্রাইটনেস, ৪২০ পিপিআই পিক্সেল ডেনসিটি, ১ থেকে ১২০ হার্টজ ভেরিয়েবল রিফ্রেশ রেট, ১,৪৪০ হার্টজ পিডাব্লিউএম ডিমিং, ৩০০ হার্টজ টাচ স্যাম্পলিং রেট এবং ২১:৯ অ্যাসপেক্ট রেশিও অফার করে। ডিভাইসটির রিয়ার প্যানেলে ১.১৫ ইঞ্চির ওলেড কভার স্ক্রিন রয়েছে, যা ২৯৬ পিপিআই পিক্সেল ডেনসিটি এবং ৩৬০ x ৩৬০ রেজোলিউশন সাপোর্ট করে।

পারফরম্যান্সের ক্ষেত্রে, Huawei Pocket 2 কিরিন ৯০০০এস প্রসেসর দ্বারা চালিত, যার সাথে ১২ জিবি র‍্যাম এবং ২৫৬ জিবি/ ৫১২ জিবি/১ টিবি স্টোরেজ বিকল্প যুক্ত রয়েছে। পাওয়ার ব্যাকআপের জন্য, Huawei Pocket 2-এ ৪,৫২০ এমএএইচ ব্যাটারি ব্যবহৃত হয়েছে, যা ৬৬ ওয়াট ওয়্যার্ড দ্রুত চার্জিং, ৪০ ওয়াট ওয়্যারলেস ফাস্ট চার্জিং এবং ৭.৫ ওয়াট ওয়্যারলেস রিভার্স চার্জিং সাপোর্ট করে। Huawei Pocket 2 কোম্পানির নিজস্ব হারমনিওএস ৪.০ (HarmonyOS 4.0) কাস্টম স্কিনে রান করে।

ফটোগ্রাফির জন্য, Huawei Pocket 2-এর ব্যাক প্যানেলে এক্সমেজ (XMAGE) কোয়াড ক্যামেরা সেটআপ উপস্থিত রয়েছে, যা অপটিক্যাল ইমেজ স্ট্যাবিলাইজেশন (OIS) সহ ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি সেন্সর, একটি ১২ মেগাপিক্সেলের আল্ট্রা ওয়াইড অ্যাঙ্গেল লেন্স, ওআইএস সহ একটি ৮ মেগাপিক্সেলের টেলিফটো সেন্সর এবং ৩x অপটিক্যাল জুম এবং ২ মেগাপিক্সেলের এআই হাইপারস্পেকট্রাল ক্যামেরা দ্বারা গঠিত। ফোনের সামনে সেলফি এবং ভিডিও কলের জন্য একটি ১০.৭ মেগাপিক্সেলের সেন্সর বর্তমান।

Huawei Pocket 2-এর অন্যান্য উল্লেখযোগ্য বৈশিষ্ট্যগুলির মধ্যে রয়েছে ডুয়েল ব্যান্ড ওয়াইফাই, ব্লুটুথ ৫.২, ইউএসবি টাইপ-সি পোর্ট এবং এনএফসি সাপোর্ট। নতুন সংযোজন হিসাবে Pocket 2-এ দ্বিমুখী স্যাটেলাইট কমিউনিকেশন সাপোর্ট করে। সানস্ক্রিনের প্রয়োগ সঠিক হয়েছে কিনা পরীক্ষা করে দেখার জন্য, এতে একটি ইউভি সানস্ক্রিন টেস্ট মোডও রয়েছে। এই বিশেষ বৈশিষ্ট্যটি ক্যামেরা এবং কভার ডিসপ্লে ব্যবহার করে সূর্যের অতিবেগুনী রশ্মির দ্বারা ব্যবহারকারীর ত্বকের ক্ষতি এড়াতে সানস্ক্রিন সঠিকভাবে প্রয়োগ করতে সাহায্য করে।

Huawei Pocket 2-এর মূল্য এবং লভ্যতা

Huawei Pocket 2 একাধিক কালার অপশনে চীনা বাজারে পাওয়া যাবে। এগুলি হল – তাহিতিয়ান গ্রে, রোকোকো হোয়াইট, ট্যারো পার্পল এবং এলিগ্যান্ট ব্ল্যাক। এর মধ্যে, শেষ দুটি গ্লাস-ব্যাকের পরিবর্তে লেদার-ব্যাক অফার করে। লেটেস্ট ফ্লিপ ফোনটির বেস ২৫৬ জিবি মডেলের দাম রাখা হয়েছে ৭,৪৯৯ ইউয়ান (প্রায় ৮৮,০১৫ টাকা), যেখানে উচ্চতর ৫১২ জিবি এবং ১ টিবি স্টোরেজ সংস্করণটির দাম ৭,৯৯৯ ইউয়ান (প্রায় ৯৩,৯০০ টাকা) এবং ৮,৯৯৯ ইউয়ান (প্রায় ১,০৫,৬২৫ টাকা)।

এছাড়া, Huawei Pocket 2-এর একটি বিশেষ Art Custom Edition-ও রয়েছে, যার দাম ১০,৯৯৯ ইউয়ান (প্রায় ১,২৯,১০০ টাকা)। এই সংস্করণটি একটি অভিনব ডিজাইনের সাথে এসেছে, যার ফ্ল্যাট টেক্সচারটিকে দেখে ত্রিমাত্রিক (3D) বলে মনে হয়। Art Custom Edition শুধুমাত্র ১৬ জিবি র‍্যাম + ১ টিবি স্টোরেজ বিকল্পে পাওয়া যাবে। Huawei Pocket 2-এর প্রি-অর্ডার প্রক্রিয়া আজ থেকেই শুরু হয়েছে এবং ডিভাইসটি ১ মার্চ থেকে বিক্রির জন্য উপলব্ধ হবে। তবে Huawei Pocket 2 গ্লোবাল মার্কেটে পা রাখবে কিনা, সেসম্পর্কে এখনও নিশ্চিতভাবে কিছু জানা যায়নি।

সঙ্গে থাকুন ➥