Nothing Phone 2 কে টেক্কা দেওয়া Infinix GT 10 Pro এর দামে পরিবর্তন, এখন কত টাকায় কিনতে পারবেন

Avatar

Published on:

Infinix GT 10 Pro Price Hiked India

ইনফিনিক্স গত আগস্ট মাসের শুরুতে ব্যাপক ধুমধামের সাথে তাদের লেটেস্ট গেমিং-কেন্দ্রিক স্মার্টফোন, Infinix GT 10 Pro ভারতের বাজারে লঞ্চ করে। এই হ্যান্ডসেটটি ২০,০০০ টাকারও কম মূল্যে অসাধারণ কিছু স্পেসিফিকেশন অফার করে, যা সাধারণত এই রেঞ্জের ফোনে দেখা যায় না। পাশাপাশি এর চিন্তাকর্ষক ডিজাইন বহু ক্রেতাকে মুগ্ধ করেছে। তবে, Infinix GT 10 Pro এখন আর তার লঞ্চ মূল্যে উপলব্ধ নেই। ইনফিনিক্স নিঃশব্দে ফোনটির দাম ১,০০০ টাকা বাড়িয়েছে। আসুন এই নয়া গেমিং ফোনটির নতুন দাম সম্পর্কে বিস্তারিতভাবে জেনে নেওয়া যাক।

ভারতে Infinix GT 10 Pro-এর দাম বাড়লো কোম্পানি

ইনফিনিক্স জিটি ১০ প্রো কে ভারতে ১৯,৯৯৯ টাকায় লঞ্চ করা হয়েছিল। গত ১০ অগাস্ট প্রথম যখন ফোনটির বিক্রি শুরু হয়েছিল, তখন এর দাম একই ছিল। এখন ফোনটি ২০,৯৯৯ টাকায় ফ্লিপকার্ট (Flipkart)-এ তালিকাভুক্ত রয়েছে। এক্স (টুইটার) ইউজার ইয়াশ এই অঘোষিত দাম বৃদ্ধির বিষয়টি তার একটি টুইটে তুলে ধরেছেন এবং তিনি এও দাবি করেছেন যে, ইনফিনিক্স এর আগেও তাদের অন্যান্য স্মার্টফোনগুলির সাথে এই একই কাজ করেছে।

যদিও, ইনফিনিক্সের তরফে জিটি ১০ প্রো-এর দাম বাড়ার কারণ এখনও জানানো হয়নি। কোম্পানিগুলি সাধারণত তাদের প্রোডাক্ট লঞ্চ করার পর খুব একটা দাম বাড়ায়না, কিন্তু কিছু কিছু ক্ষেত্রে এর ব্যতিক্রম দেখা যায়। উদাহরণস্বরূপ, ক্রমবর্ধমান মুদ্রাস্ফীতি এবং ব্রিটিশ পাউন্ডের মূল্য পড়ে যাওয়াকে কারণ হিসেবে উল্লেখ করে গত বছর নাথিং (Nothing) তাদের ইয়ার (১)-এর মূল্য ৯৯ ডলার (প্রায় ৮,২০০ টাকা) থেকে ১৫০ ডলার (প্রায় ১২,৪০৫ টাকা) পর্যন্ত বৃদ্ধি করেছিল।

তবে, Infinix GT 10 Pro-এর দাম কি কারণে বৃদ্ধি পেল, তার ন্যায্য ব্যাখ্যা এখনও দেয়নি ব্র্যান্ড। তবে সংস্থাটি উপাদানগুলির ক্রমবর্ধমান খরচ ও লভ্যাংশের মধ্যে ভারসাম্য বজায় রাখার জন্য এটি করে থাকতে পারে।

এখানে লক্ষ্যনীয় যে, ১,০০০ টাকা মূল্য বৃদ্ধি পেলেও Infinix GT 10 Pro এখনও দামের নিরিখে একটি যথেষ্ট ভালো ফোন। ১২০ হার্টজ রিফ্রেশ রেট সহ ৬.৬৭ ইঞ্চির অ্যামোলেড (AMOLED) স্ক্রিন এবং ১০৮ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা সহ হ্যান্ডসেটটি তার দামের রেঞ্জে একটি ভাল অপশন৷ উল্লেখ করতেই হয়, GT 10 Pro-এর MediaTek Dimensity 8050 চিপ এবং চটকদার ডিজাইন এটিকে Nothing Phone (2)-এর একটি সাশ্রয়ী মূল্যের বিকল্প করে তুলেছে।

সঙ্গে থাকুন ➥