লঞ্চের আগেই Infinix Smart 8 HD-এর দাম ফাঁস, পকেট মানিতেই চলে আসবে এই দুর্দান্ত ফোন

Avatar

Published on:

infinix-smart-8-hd-sale-on-flipkart-reveal-december-8-launch-priced-under-rs-6000

ইনফিনিক্স তাদের Smart সিরিজির অধীনে একটি নতুন এন্ট্রি-লেভেল স্মার্টফোন ভারতে লঞ্চ করতে চলেছে, যার নাম Infinix Smart 8 HD। কোম্পানির ঘোষণা অনুযায়ী, ফোনটি আগামী ৮ ডিসেম্বর এদেশে আত্মপ্রকাশ করবে। লঞ্চের কয়েকদিন আগে এখন ইনফিনিক্স প্রকাশ করেছে যে, Smart সিরিজের এই ফোনটিকে ভারতে শুধুমাত্র ফ্লিপকার্ট (Flipkart)-এর মাধ্যমে বিক্রি করা হবে। এছাড়াও, Infinix Smart 8 HD-এর প্রাইস পয়েন্টও প্রকাশ করেছে সংস্থা।

Infinix Smart 8 HD-এর উপলব্ধতা ও প্রাইস পয়েন্ট

ইনফিনিক্স স্মার্ট ৮ এইচডি আগামী ৮ ডিসেম্বর এদেশে লঞ্চ হতে চলেছে বলে আগেই উল্লেখ করা হয়েছে। তার আগে ফ্লিপকার্টে লাইভ হওয়া একটি মাইক্রোসাইট থেকে বেশ কিছু তথ্য সামনে এসেছে। স্মার্ট ৮ এইচডি এক্সক্লুসিভলি ফ্লিপকার্ট-এর মাধ্যমে কেনার জন্য উপলব্ধ হবে। ব্র্যান্ডটি আরও জানিয়েছে যে, ইনফিনিক্স স্মার্ট ৮ এইচডি-এর দাম ভারতীয় বাজারে ৬,০০০ টাকার নীচে থাকবে। জানিয়ে রাখি, কোম্পানিটি তার পূর্বসূরি স্মার্ট ৭ এইচডি ফোনটিকে ৫,৯৯৯ টাকার প্রারম্ভিক মূল্যে লঞ্চ করেছিল।

শোনা যাচ্ছে যে, ইনফিনিক্স স্মার্ট ৮ এইচডি চারটি কালার অপশনে বিক্রি হবে – ক্রিস্টাল গ্রিন, শাইনি গোল্ড, টিম্বার ব্ল্যাক এবং গ্যালাক্সি হোয়াইট। কোম্পানি জানিয়েছে যে, স্মার্টফোনটির রিয়ার প্যানেলে কাঠের টেক্সচারের ফিনিশ দেখা যাবে। হ্যান্ডসেটটি একটি সাইড-মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার অফার করবে যা পাওয়ার বাটনে এম্বেড করা থাকবে। স্মার্টফোনটি সফটওয়্যার-ভিত্তিক ফেস আনলকও অফার করবে।

আবার, Infinix Smart 8 HD-এর সামনে ৯০ হার্টজ রিফ্রেশ রেট সহ ৬.৬ ইঞ্চির ডিসপ্লে থাকবে বলে নিশ্চিত করা হয়েছে। এই ডিসপ্লে প্যানেলটি এইচডি+ রেজোলিউশন এবং ৫০০ নিট ব্রাইটনেস সাপোর্ট করবে বলে শোনা যাচ্ছে। Infinix Smart 8 HD-এর ফ্রন্ট ক্যামেরাটি স্ক্রিনের ওপরে কেন্দ্রীভূত পাঞ্চ হোল নচের মধ্যে অবস্থান করবে। ইনফিনিক্স দাবি করেছে যে, Smart 8 HD হবে তার সেগমেন্টের প্রথম মডেল, যা ৯০ হার্টজ পাঞ্চ-হোল ডিসপ্লে অফার করবে।

উল্লেখযোগ্যভাবে, Infinix Smart 8 HD-এ রিয়েলমির মিনি ক্যাপসুল (Mini Capsule)-এর অনুরূপ ইন্টারেক্টিভ ম্যাজিক রিং ফিচার থাকবে। এই ফিচারের সাহায্যে ডিভাইসটির ক্যামেরা কাটআউটের চারপাশে পিল-আকৃতির পপ-আপে লো ব্যাটারি রিমাইন্ডার, ফেস আনলক অ্যামিনেশন, চার্জিং স্ট্যাটাসের মতো দরকারি তথ্যগুলি দেখা যাবে।

পারফরম্যান্সের জন্য, Infinix Smart 8 HD-এ UniSoC T606 প্রসেসর ব্যবহৃত হবে, যা ৩ জিবি র‍্যাম এবং Mali G57 জিপিএউ-এর সাথে যুক্ত থাকবে। ফোনটিতে ইউএফএস ২.২ স্টোরেজ মিলবে। Smart 8 HD অ্যান্ড্রয়েড ১৩ (গো এডিশন) ভিত্তিক এক্সওএস ১৩ (XOS 13) কাস্টম স্কিনে রান করবে।

ক্যামেরার ক্ষেত্রে, Infinix Smart 8 HD-এর রিয়ার প্যানেলে ১৩ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা, এআই (AI) সেন্সর এবং কোয়াড এলইডি ফ্ল্যাশ অবস্থান করবে। আর ফোনের সামনে ৮ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা দেখা যাবে। পাওয়ার ব্যাকআপের জন্য, Infinix Smart 8 HD শক্তিশালী ৫,০০০ এমএএইচ ক্ষমতাসম্পন্ন ব্যাটারির সাথে আসবে, তবে চার্জিং স্পিড সম্পর্কে এখনও কিছু জানা যায়নি। ডিভাইসটিতে চার্জিং ও ডেটা ট্রান্সফারের জন্য ইউএসবি টাইপ-সি চার্জিং পোর্ট মিলবে।

সঙ্গে থাকুন ➥