সুখবর, iPhone 15 এর সাথে এই দুই iPhone 14 সিরিজের ফোনে পাবেন টাইপ সি পোর্ট

Avatar

Published on:

iphone-15-iphone-14-models-to-get-usb-type-c-charging-ports-with-new-series

Apple সবসময়ই বাজারের ট্রেন্ড থেকে আলাদা। সব স্মার্টফোন কোম্পানি যখন তাদের ফোনে ২০০ মেগাপিক্সেল পর্যন্ত ক্যামেরা দিচ্ছে, এমন সময়েও আপনি iPhone-এ সর্বোচ্চ ৪৮ মেগাপিক্সেল ক্যামেরা পাবেন। আবার Apple ডিভাইসের চার্জিং পোর্টগুলোও আলাদা। তবে ইউরোপীয় ইউনিয়নের চাপে Apple আগামী বছর থেকে টাইপ-সি পোর্টযুক্ত iPhone আনার পরিকল্পনা করেছে বলে শোনা যাচ্ছে।

তবে সম্প্রতি একটি রিপোর্টে দাবি করা হয়েছে যে, আগামী ১৫ সেপ্টেম্বর লঞ্চ হতে চলা iPhone 15 সিরিজ টাইপ-সি চার্জিং পোর্ট সহ আসবে। জানা গেছে, iPhone 15 সিরিজের সব ফোনে ইউএসবি টাইপ-সি দেওয়া হবে, পাশাপাশি আইফোন ১৪ সিরিজের কিছু মডেলও টাইপ-সি পোর্ট সহ পুনরায় লঞ্চ হতে পারে।

আসন্ন tvOS 17-এর বিটা কোড থেকে এই তথ্য পাওয়া গেছে। এই কোড অনুযায়ী, টাইপ-সি চার্জিং পোর্টসহ মোট ছয়টি মডেল লঞ্চ করা হবে। তবে আমরা জানি iPhone 15 সিরিজে চারটি মডেল অন্তর্ভুক্ত থাকবে – iPhone 15, iPhone 15 Max, iPhone 15 Pro, iPhone 15 Pro Max। ফলে বাকি মডেল দুটি iPhone 14 Pro ও iPhone 14 Pro Max হতে পারে।

উল্লেখ্য, Apple গত ২০১৮ সালে iPad Pro-তে প্রথমবার টাইপ-সি পোর্ট দিয়েছিল। বর্তমানে, iPhone এবং অন্যান্য Apple ডিভাইসগুলি লাইটনিং পোর্টের সাথে আসে। কিন্তু ইউরোপীয় ইউনিয়ন (ইইউ) ২০২৪ সালের মধ্যে সব কোম্পানিকে টাইপ-সি পোর্টযুক্ত ডিভাইস চালু করার নির্দেশ দিয়েছে।

সঙ্গে থাকুন ➥