ভারতে সবচেয়ে জনপ্রিয় iPhone 15, দামি হলেও দ্বিতীয় iPhone 15 Pro Max, বলছে রিপোর্ট

Avatar

Published on:

Apple iPhone 15 Most Popular Model India

অ্যাপল (Apple) গত মাসে তাদের লেটেস্ট iPhone 15 লাইনআপটি উন্মোচন করেছে। এখন প্রায় চার সপ্তাহ হল লেটেস্ট আইফোনগুলি গ্লোবাল মার্কেটে বিক্রির জন্য উপলব্ধ রয়েছে। এই স্মার্টফোনগুলির প্রাথমিক সরবরাহ এবং চাহিদা বোঝার জন্য এটি সময়কালটিই যথেষ্ট। আর এখন এক অ্যাপল প্রোডাক্ট বিশ্লেষক ভারতে Apple iPhone 15 সিরিজের ডিম্যান্ড ও সাপ্লাই সম্পর্কে সংক্ষিপ্ত ধারণা প্রদান করেছেন৷ আসুন এবিষয়ে সবিস্তারে জেনে নেওয়া যাক।

Apple iPhone 15 বর্তমানে ভারতের সবচেয়ে পপুলার মডেল

টেকইনসাইটস-এর বিশ্লেষক অভিলাষ কুমার ভারতে আইফোন ফিফটিন সিরিজের সরবরাহ ও চাহিদা সম্পর্কে তার মতামত শেয়ার করেছেন। তিনি বলেছেন যে, টেকইনসাইটস-এর অনুমান অনুযায়ী চারটি নতুন আইফোনের মধ্যে, রেগুলার আইফোন ১৫-ই ভারতে সবচেয়ে বেশি বিক্রি হওয়া মডেল৷ আর এর পরেই রয়েছে সবচেয়ে দামি মডেল – আইফোন ১৫ প্রো ম্যাক্স৷ ভারতীয় বাজারে আইফোন ১৫ প্রো প্লাস-এর চাহিদা সবচেয়ে কম, তবে প্লাস মডেলের থেকে বেশি সামান্য বেশি জনপ্রিয়তা অর্জন করে iPhone 15 Pro তালিকার তৃতীয় স্থানটি দখল করেছে।

বিপুল চাহিদা থাকা সত্ত্বেও, আগের বছরের তুলনায় দ্রুততার সাথে স্থানীয়ভাবে অ্যাসেম্বল হওয়ায় ফলে বেস আইফোন ১৫-এর জন্য মাত্র ১ সপ্তাহ অপেক্ষা করতে হয়েছে ক্রেতাদের। সেখানে, আইফোন ১৫ প্রো এবং আইফোন ১৫ প্রো ম্যাক্স-এর জন্য অপেক্ষার সময়কাল কমপক্ষে ৩ সপ্তাহ। আইফোন প্রো মডেলগুলি এখনও শুধুমাত্র চীনেই তৈরি করা হয়। যদিও আইফোন ১৫ প্লাস এই ত্রৈমাসিক থেকে ভারতে এসেম্বল করা হবে বলে জানা গেছে।

এছাড়া, অভিলাষ কুমার জানিয়েছেন যে iPhone 15 Pro Max-এর চাহিদা ভারতে বেশি, যদিও এটি মার্কিন যুক্তরাষ্ট্রের তুলনায় বেশি ব্যয়বহুল। তিনি ৫x টেট্রাপ্রিজম জুম ক্যামেরা, টাইটানিয়াম ফ্রেম এবং ইউএসবি টাইপ-সি এর মতো বৈশিষ্ট্যগুলিকে এই চাহিদা বৃদ্ধির প্রধান ফ্যাক্টর হিসাবে উল্লেখ করেছেন। অভিলাষ কুমার বলেছেন যে, তিনি ব্যক্তিগতভাবে বিশ্বাস করেন যে উচ্চবিত্ত ভারতীয়রাই iPhone 15 Pro সিরিজের টার্গেট অডিয়েন্স। তাই শুধুমাত্র দীর্ঘতর রেঞ্জের একটি জুম ক্যামেরার জন্য Pro এবং Pro Max মডেলের মধ্যে ২০,০০০ টাকার মূল্যের পার্থক্যকে তারা খুব একটি আমল দেন না।

সঙ্গে থাকুন ➥