Samsung এর ফোন নাকি iPhone কিনবেন, দেখে নিন 5G পারফরম্যান্সে কে এগিয়ে

Avatar

Published on:

iPhone 15 Plus beat Samsung 5G Phone

আপনি যদি একটি ফ্ল্যাগশিপ ফোন কেনার কথা ভেবে থাকেন, তাহলে, আপনার জন্য iPhone সেরা বিকল্প হতে পারে। কারণ, ডিভাইসগুলি দুর্দান্ত পারফরম্যান্স ও অসাধারণ ক্যামেরার সাথে 5G বিভাগেও দারুন পারফর্ম করছে। এমনকি, এগুলি নেটওয়ার্ক সরবরাহের দিক দিয়ে প্রতিযোগিতামূলক ভাবে Samsung-এর ফ্ল্যাগশিপ ফোনের তুলনায় অনেক বেশি এগিয়ে।

Ookla দ্বারা প্রকাশিত একটি রিপোর্ট অনুসারে, কেবল মাত্র ভারতে নয় সমগ্র বিশ্বেই iPhone নেটওয়ার্ক বিভাগে সেরা বলে প্রমাণিত হচ্ছে।

5G বিভাগে Samsung এর মোবাইলের তুলনায় iPhone কতটা ভাল

Ookla তাদের রিপোর্টে বলেছে, আইফোনের ডেটা সংগ্রহ করা হয়েছে ২২ সেপ্টেম্বর ২০২৩ থেকে ২০ অক্টোবর, ২০২৩ এর মধ্যে। আর Samsung ফোনগুলির ডেটা নেওয়া হয়েছে ১১ আগস্ট থেকে ২০ অক্টোবর ২০২৩ এর মধ্যে।

পরীক্ষার সময় iPhone 15 Plus মডেলটি সেরা 5G ডাউনলোড স্পিড (৩৩৫.০৯ এবপিএস) প্রদান করেছে । এদিকে, Samsung Galaxy Z Fold 5 ২১.৯৫ এবপিএস ডাউনলোড স্পিড অফার করেছে।

উল্লেখ্য, এই ভাবে কোনো ফোনের নেটওয়ার্ক সার্ভিস প্রদানের ক্ষমতা কতটা তা বিচার করা সম্ভব নয়। এটা বিচারের জন্য ডিভাইসের অবস্থান, নেটওয়ার্ক পরিষেবা, অপারেটর এবং আরও অনেক কিছু গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। তবে যদি শুধুমাত্র Ookla-এর ডেটা বিশ্বাস করা হয়, তাহলে iPhone 15 Plus ডাউনলোডের ক্ষেত্রে সেরা অভিজ্ঞতা প্রদান করতে সক্ষম।

সঙ্গে থাকুন ➥