দোকানের বাইরে ক্রেতাদের ভিড়, iPhone 15 সিরিজের এই মডেলের চাহিদাই এখন সর্বাধিক

Avatar

Published on:

iPhone 15 Pro Max Most Demand

Apple iPhone 15 সিরিজ গত ১২ সেপ্টেম্বর ধুমধামের সাথে গ্লোবাল মার্কেটে পা রেখেছে। বর্তমানে নতুন আইফোন ফিফটিন আনুষ্ঠানিকভাবে কেনার জন্য উপলব্ধ। iPhone 15 নিয়ে মানুষের মনে উৎসাহ উপচে পড়ছে। আর তারই প্রতিফলন দেখা যাচ্ছে বিক্রিতেও। সারা বিশ্বে অ্যাপল স্টোরের বাইরে ক্রেতাদের ভিড়ের ছবি এবং ভিডিও ক্রেতাদের ব্যাপক আগ্রহের দিকটি তুলে ধরেছে৷ শোনা যাচ্ছে, টপ-এন্ড iPhone 15 Pro Max মডেলটির সবচেয়ে বেশি চাহিদা থাকার কারণে সাপ্লাই চেইনে ঘাটতি দেখা দিতে শুরু করেছে।

iPhone 15 Pro Max সিরিজের সবচেয়ে জনপ্রিয় মডেল

অ্যাপল ইনসাইডারের একটি রিপোর্টে বলা হয়েছে যে, নতুন আইফোনগুলিকে নিয়ে ক্রেতাদের মনে যথেষ্ট উত্তেজনা রয়েছে বলে মনে করছেন বিশ্লেষকরা। ইনভেস্টমেন্ট ফার্ম ওয়েডবুশের বিশ্লেষকদের মতে, এখন পর্যন্ত প্রধান ফোকাসটি রয়েছে প্রো মডেল অর্থাৎ আইফোন ১৫ প্রো এবং আইফোন ১৫ প্রো ম্যাক্স মডেলগুলির ওপর। রিপোর্ট অনুযায়ী, আইফোন ১৫ প্রো ম্যাক্স-এর ঘাটতি পুরো সাপ্লাই চেইন জুড়ে তৈরি হতে শুরু করেছে।

বিনিয়োগ সংস্থাটি আরও বলেছে যে, আইফোন ১৫ প্রো ম্যাক্স সবচেয়ে বেশি সফল মডেল। আগের বিভিন্ন রিপোর্টও নির্দেশ করেছিল যে, আইফোন ১৫ প্রো ম্যাক্স হবে সবচেয়ে জনপ্রিয় আইফোন। সেই সব বক্তব্যগুলি লঞ্চের আগে সামনে এসেছিল। তবে এখন দেখে মনে করা হচ্ছে আইফোন ১৫ প্রো ম্যাক্স বেশিরভাগ গ্রাহকদের পছন্দের তালিকায় রয়েছে।

জানিয়ে রাখি, ভারতে আইফোন ১৫ প্রো ম্যাক্স-এর দাম ১,৫৯,৯০০ টাকা এবং এটি এই মুহূর্তে সবচেয়ে দামি আইফোন। এই প্রথম অ্যাপল তাদের দুটি প্রো মডেলের মধ্যে একটি বড় পার্থক্য তৈরি করেছে। সেটি দেখা যাবে ক্যামেরা সেটআপে। আইফোন ১৫ প্রো-এ ৫x জুম নেই, যা প্রো ম্যাক্স মডেলে পাওয়া যায়। তবে বাকি ক্যামেরা স্পেসিফিকেশন দুই মডেলের ক্ষেত্রে একই। আইফোন ১৫ প্রো ব্যবহারকারীরা তাদের ফোনে ‘স্ট্যান্ডার্ড’ ৩x জুম পাবেন। আর আইফোন ১৫ প্রো ম্যাক্স-এ সাতটি লেন্স সহ ক্যামেরা রয়েছে।

এছাড়াও, Apple iPhone 15 Pro লাইনআপে মিলবে এরোস্পেস-গ্রেডের টাইটানিয়াম ডিজাইন, যা শক্তিশালী কিন্তু হালকা ওজনের। এই উপাদান দ্বারা তৈরি বলে iPhone 15 Pro মডেলগুলি অ্যাপলের তৈরি সবচেয়ে হালকা প্রো মডেল। iPhone 15 সিরিজ এখন ভারত সহ বিশ্বের বিভিন্ন স্থানে কেনার জন্য উপলব্ধ।

সঙ্গে থাকুন ➥