ছবি দেখে মজা পাবেন, 1.5K OLED ডিসপ্লের সঙ্গে অসাধারণ অভিজ্ঞতা প্রদান করবে iQOO Z9

Avatar

Published on:

iQOO Z9 Display

আইকো বর্তমানে তাদের একটি নতুন Z-সিরিজের স্মার্টফোনের ওপর কাজ করছে বলে জানা গেছে। এই ডিভাইসটি iQOO Z9 নামে বাজারে পা রাখতে পারে। সম্প্রতি এই আইকো ফোন সংক্রান্ত কিছু রিপোর্টও সামনে এসেছে। আর এখন এক সুপরিচিত টিপস্টার iQOO Z9 5G-এর ডিসপ্লে স্পেসিফিকেশন প্রকাশ করেছে।

ফাঁস হল iQOO Z9-এর ডিসপ্লে স্পেসিফিকেশন

টিপস্টার ডিজিটাল চ্যাট স্টেশন তার নতুন ওয়েইবো (চীনা মাইক্রোব্লগিং ওয়েবসাইট) পোস্টে দাবি করেছেন যে, আইকো জেড৯ ৫জি-তে ওলেড (OLED) ডিসপ্লে প্যানেল থাকবে, যা ১.৫কে রেজোলিউশন অফার করবে। গত সপ্তাহে, আইকো জেড৯ ৫জি-কে I2302 মডেল নম্বর সহ ব্লুটুথ স্পেশাল ইন্টারেস্ট গ্রুপ (Bluetooth SIG) সার্টিফিকেশন প্ল্যাটফর্মে দেখা গেছে। যা এই হ্যান্ডসেটে ব্লুটুথ ৫.৩ ভার্সন সাপোর্ট নিশ্চিত করেছে। এটি আইকো জেড৯ ৫জি-এর শীঘ্রই লঞ্চের দিকেও ইঙ্গিত করছে।

গত মাসের শেষের দিকের আরেকটি রিপোর্ট আইকো জেড৯ ৫জি-এর চিপসেট সম্পর্কিত তথ্যও প্রকাশ করেছিল। আইকো জেড৯ ৫জি-এর চীনা সংস্করণটি মিডিয়াটেক ডাইমেনসিটি ৮৩০০ প্রসেসরে চলবে বলে আশা করা হচ্ছে। জানিয়ে রাখি, পূর্বসূরি আইকো জেড৮ গত বছর সেপ্টেম্বর মাসে ডাইমেনসিটি ৮২০০ চিপসেটের সাথে লঞ্চ হয়েছিল।

এছাড়া, iQOO Z8-এ বড় ৫,০০০ এমএএইচ ব্যাটারি রয়েছে, তবে মনে করা হচ্ছে যে iQOO Z9-এর ব্যাটারির ক্ষমতা আরও বেশি হতে পারে। পাশাপাশি, অন্যান্য বিভাগেও নয়া ফোনটি আপগ্রেড অফার করতে পারে। তবে iQOO Z8-এর ১২০ ওয়াট ফাস্ট চার্জিং সম্ভবত পরবর্তী প্রজন্মের মডেলেও অপরিবর্তিত থাকবে। ফটোগ্রাফির জন্য, পূর্বসূরি মডেলে ৬৪ মেগাপিক্সেলের ডুয়েল ক্যামেরা সেটআপ রয়েছে, যা iQOO Z9-এ আপগ্রেড পেতে পারে। তবে মনে রাখতে হবে, এই তথ্যগুলি আনঅফিশিয়াল। তাই নিশ্চিত করার জন্য কোম্পানির ঘোষণা পর্যন্ত অপেক্ষা করতে হবে।

সঙ্গে থাকুন ➥