Jio Phone 5G এই খাস Snapdragon প্রসেসরের সাথে, লঞ্চের আগেই অনেক তথ্য ফাঁস করল Geekbench

Avatar

Published on:

Jio Phone 5G spotted on Geekbench

গত ১লা অক্টোবর ‘ইন্ডিয়া মোবাইল কংগ্রেস’ (IMC 2022) ইভেন্টের প্রথমদিন ভারতে 5G পরিষেবা লঞ্চ করা হয়েছিল। যার পর অতি শীঘ্রই এই ৫তম সেলুলার নেটওয়ার্কিংয়ের সুবিধা আপামর জনগণের জন্য চালু করা হবে বলে জানিয়েছিল প্রত্যেকটি টেলিকম সংস্থা। ঘোষণার কয়েক দিনের মধ্যেই ভারতের ৪টি বড় শহরে Reliance Jio নিজেদের Jio True 5G পরিষেবা রোলআউট করে। এখন যা আরও অনেক শহরে উপলব্ধ। তবে 5G নেটওয়ার্কের স্বাদ পেতে দরকার 5G কানেক্টিভিটির ফোন। ভারতে এই মুহূর্তে পঞ্চম প্রজন্মের কানেক্টিভিটি যুক্ত এই ফোনের দাম শুরু হচ্ছে প্রায় ১৫,০০০ টাকা থেকে। তবে শোনো যাচ্ছিল Reliance Jio তাদের গ্রাহকদের জন্য আরও সস্তায় একটি নতুন 5G স্মার্টফোন লঞ্চ করার প্রস্তুতি নিচ্ছে। আর এখন আপকামিং Jio Phone 5G ফোনকে বেঞ্চমার্কিং সাইট Geekbench -এ খুঁজে পাওয়া গেছে। এখান থেকে ফোনটির বিভিন্ন তথ্য সামনে এসেছে।

Geekbench সাইটে উপস্থিত হল Jio Phone 5G, লঞ্চের আগে ফাঁস হল ফিচার-তালিকা

বেঞ্চমার্কিং সাইট গিকবেঞ্চে সম্প্রতি অন্তর্ভুক্ত হয়েছে জিও ফোন ৫জি। এখানে ফোনটিকে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৪৮০ প্লাস প্রসেসর ও ৪ জিবি র‌্যাম সহ দেখা গেছে। এছাড়া জানা গেছে এই ফোনে অ্যান্ড্রয়েড ১২ বেসড প্রগতিওএস প্রিইনস্টল থাকবে।

এদিকে হালফিলে একটি রিপোর্টে দাবি করা হয়েছে যে, জিও ফোন ৫জি হ্যান্ডসেটের দাম ভারতীয় বাজারে ১০,০০০ টাকা থেকে ১২,০০০ টাকার মধ্যে রাখা হতে পারে। যদিও আমাদের আশা ছিল এটি হয়তো একটি এন্ট্রি-লেভেল ৫জি মডেল হবে, যার দাম ১০,০০০ টাকারও কম রাখা হবে। যদিও সংস্থার পক্ষ থেকে কিন্তু এখনও আনুষ্ঠানিকভাবে ফোনটির দাম প্রকাশ করা হয়নি।

Jio Phone 5G -এর স্পেসিফিকেশন (সম্ভাব্য)

জিও ফোন ৫জি স্মার্টফোনে ৬.৫-ইঞ্চির এইচডি প্লাস IPS LCD ডিসপ্লে দেওয়া হতে পারে, যা ৬০ হার্টজ রিফ্রেশ রেট সমর্থন করবে। পারফরম্যান্সের জন্য এতে অক্টা কোর স্ন্যাপড্রাগন ৪৮০+ প্রসেসর ব্যবহার করা হবে। ফোনটি অ্যান্ড্রয়েড ১২ অপারেটিং সিস্টেম দ্বারা চালিত হবে। স্টোরেজ হিসাবে এতে মিলতে পারে ৪ জিবি র‌্যাম এবং ৬৪ জিবি মেমরি। আর নিরাপত্তার জন্য এই ফোনে সাইড-মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট সেন্সর পাওয়া যাবে।

ক্যামেরা ফ্রন্টের ক্ষেত্রে, আপকামিং Jio Phone 5G -তে ডুয়াল রিয়ার ক্যামেরা সেটআপ উপস্থিত থাকবে। এই ক্যামেরাগুলি – ১৩ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর ও ২ মেগাপিক্সেল ম্যাক্রো লেন্স হতে পারে। অন্যান্য বৈশিষ্ট্যের কথা বললে, এটি হয়তো – অলওয়েজ অন গুগল অ্যাসিস্ট্যান্ট, রিড অ্যালাউড টেক্সট এবং গুগল লেন্স সাপোর্ট সহ আসবে। পাওয়ার ব্যাকআপের জন্য জিও ফোন ৫জি -তে ১৮ ওয়াট ফাস্ট চার্জিং সমর্থিত ৫,০০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি থাকবে। চার্জিংয়ের জন্য এতে ইউএসবি টাইপ-সি পোর্ট পাওয়া যাবে।

সঙ্গে থাকুন ➥