মোবাইল ফোন আবিষ্কারের 50 বছর পূর্তি উপলক্ষ্যে নতুন মডেল নিয়ে এল Motorola

Published on:

Motorola Edge 30 Fusion Viva Magenta Limited Edition relaunched

বর্তমান যুগে মানুষের জীবনের সাথে মোবাইল ফোন ওতপ্রোত ভাবে জুড়ে রয়েছে, এর গুরুত্ব কতটা তা আর আলাদা করে বলার অপেক্ষা রাখেনা। আর বছর পঞ্চাশ আগে, আজকের দিনেই নিশ্চল দূরভাষ যন্ত্রকে পিছনে ফেলে তারবিহীন চলমান মোবাইল ফোনের বাণিজ্যিক যাত্রাটি শুরু হয়। ১৯৭৩ সালের ৩ এপ্রিল তারিখটি মোবাইল ফোনের ইতিহাসে স্বর্ণাক্ষরে লেখা রয়েছে, কারণ সেইদিন নিউইয়র্ক সিটি সিক্সথ অ্যাভেনিউ থেকে মোটোরোলা (Motorola)-এর প্রাক্তন ভাইস প্রেসিডেন্ট এবং রিসার্চ অ্যান্ড ডেভলপমেন্ট (R&D)-এর পরিচালক মার্টিন কুপার একটি Motorola DynaTAC 8000X সেল ফোন ব্যবহার করে প্রথম বাণিজ্যিক মোবাইল ফোন কলটি সম্পন্ন করেছিলেন।

এই দিনটিকে স্মরণীয় করে রাখতে, ২০২৩ সালের প্যানটোন (Pantone) কালার, ভিভা ম্যাজেন্টা-এ সেজে ফ্ল্যাগশিপ Motorola Edge 30 Fusion স্মার্টফোনটি এখন ফ্লিপকার্ট (Flipkart)-এ ফের হাজির হয়েছে। এই সীমিত সংস্করণের ডিভাইসটি সফ্ট ভেগান লেদারের তৈরি একটি নতুন রিয়ার প্যানেল রয়েছে যাতে গত জানুয়ারি মাসে লঞ্চ হওয়া স্ট্যান্ডার্ড মডেলের মতোই পালিশ করা স্যান্ডব্লাস্টেড অ্যালুমিনিয়াম ফ্রেম রয়েছে। আসুন তাহলে Motorola Edge 30 Fusion Viva Magenta Limited Edition-এর দাম ও সকল স্পেসিফিকেশনগুলি সম্পর্কে বিস্তারিতভাবে জেনে নেওয়া যাক।

Motorola Edge 30 Fusion Viva Magenta Limited Edition-এর মূল্য ও লভ্যতা

বর্তমানে, মোটোরোলা এজ ৩০ ফিউশন-এর আকর্ষণীয় ভিভা ম্যাজেন্টা ভ্যারিয়েন্টটি শুধুমাত্র ৮ জিবি র‍্যাম + ১২৮ জিবি স্টোরেজ কনফিগারেশনে ফ্লিপকার্ট (Flipkart)-এ উপলব্ধ। বিশেষ সংস্করণের এই ফোনটি ই-কমার্স সাইট থেকে ৩৯,৯৯৯ টাকায় কেনা যাবে।

Motorola Edge 30 Fusion Viva Magenta Limited Edition স্পেসিফিকেশন

মোটোরোলা এজ ৩০ ফিউশন ভিভা ম্যাজেন্টা লিমিটেড এডিশনটি স্ট্যান্ডার্ড সংস্করণের মতো একই স্পেসিফিকেশন অফার করে। এটিতে ফুলএইচডি+ রেজোলিউশন এবং ১৪৪ হার্টজ রিফ্রেশ রেট সহ ৬.৫৫ ইঞ্চির পি ওলেড (p-OLED) কার্ভড-এজ ডিসপ্লে রয়েছে। ডিভাইসটি স্ন্যাপড্রাগন ৮৮৮ প্লাস চিপসেট দ্বারা চালিত, যার সাথে ৮ জিবি র‍্যাম এবং ১২৮ জিবি স্টোরেজ যুক্ত রয়েছে। মোটোরোলা এজ ৩০ ফিউশন-এর এই বিশেষ সংস্করণটি অ্যান্ড্রয়েড ১২ অপারেটিং সিস্টেমে রান করে।

ফটোগ্রাফির জন্য, Motorola Edge 30 Fusion Viva Magenta Limited Edition-টির রিয়ার ক্যামেরা সেটআপে ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা, একটি ১৩ মেগাপিক্সেলের আল্ট্রা-ওয়াইড লেন্স এবং একটি ২ মেগাপিক্সেলের ডেপ্থ সেন্সর সমন্বিত ট্রিপল ক্যামেরা সিস্টেম উপস্থিত রয়েছে। আর ফোনের সামনে একটি ৩২ মেগাপিক্সেলের ফ্রন্ট-ফেসিং ক্যামেরা বর্তমান। পাওয়ার ব্যাকআপের জন্য, Edge 30 Fusion Viva Magenta Limited Edition-এ ৪,২৭০ এমএএইচ ব্যাটারি উপস্থিত রয়েছে, যা ৬৮ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করে। নিরাপত্তার জন্য, এটিতে একটি আন্ডার-ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানারও অন্তর্ভুক্ত রয়েছে।

জানিয়ে রাখি, ভিভা ম্যাজেন্টা শেডটি হল ২০২৩ সালের প্যানটোন কালার। আমেরিকায় অবস্থিত প্যানটোন কালার ইনস্টিটিউট প্রত্যেক বছরের জন্য একটি বিশেষ কালার শেডকে “প্যানটোন কালার অফ দ্য ইয়ার” হিসেবে ঘোষণা করে। আর প্রতিটি প্যানটোন কালারের বিষয়ে সিদ্ধান্ত নেওয়ার জন্য সারা বছর ধরে সংস্থাটি মানুষের রঙের প্রবণতা ও আকর্ষণের বিষয়ে গবেষণা করে। তারা ফ্যাশন, বিপণন, সোশ্যাল মিডিয়া এবং এমনকি রাজনীতি-এর মতো গুরুত্বপূর্ণ সামাজিক দিকগুলি বিবেচনা করে একটি বিশেষ রঙকে সেই বছরের জন্য বেছে নেয়।

সঙ্গে থাকুন ➥